বাংলা সিনেমায় বিনিয়োগ করবে NFDC? মুখ খুললেন Rituparna

বাংলা ফিল্ম ইন্ডাস্ট্রিতে কি NFDC আবারও বিনিয়োগ করবে? এবিষয়ে Zee ২৪ ঘণ্টা ডিজিটালের কাছে মুখ খুললেন ঋতুপর্ণা সেনগুপ্ত (Rituparna Sengupta)। 

Edited By: রণিতা গোস্বামী | Updated By: Feb 23, 2021, 09:10 PM IST
বাংলা সিনেমায় বিনিয়োগ করবে NFDC? মুখ খুললেন Rituparna

নিজস্ব প্রতিবেদন: আয়োজক NFDC। সোমবার সেখানেই ​কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রী প্রকাশ জাভড়েকর (Prakash Javadekar)র  সঙ্গে দেখা করতে হাজির ছিলেন টলিউডের একঝাঁক শিল্পী।  ঋতুপর্ণা সেনগুপ্ত, মমতা শঙ্কর, আবীর চট্টোপাধ্যায়, পাওলি দাম, তনুশ্রী চক্রবর্তীরা। যে বৈঠক বেশ আলোচনায় উঠে আসে। তবে ঠিক কী আলোচনা হয়েছে বৈঠকে? বাংলা ফিল্ম ইন্ডাস্ট্রিতে কি NFDC আবারও বিনিয়োগ করবে? এবিষয়ে Zee ২৪ ঘণ্টা ডিজিটালের কাছে মুখ খুললেন ঋতুপর্ণা সেনগুপ্ত (Rituparna Sengupta)। 

ঋতুপর্ণা সেনগুপ্ত জানান, ''গতকালের ফোরামে আমাদের সঙ্গে আলোচনার বিশেষ উদ্যোগ নিয়েছিল NFDC। সেখানে কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রী প্রকাশ জাভড়েকর ছিলেন। বিভিন্ন বিষয় নিয়েই আলোচনা হয়েছে। NFDC-র তরফে বাংলা সিনেমাতে ভালো কিছু করার ভাবনাচিন্তা রয়েছে। গতকাল (সোমবার) যাঁরা ছিলেন, তাঁদের অনেকেই সে প্রশ্ন করেছিলেন। সেখানে ইতিবাচক উত্তরই মিলেছে। এর আগেও অবশ্য বহু বাংলা সিনেমা NFDC-র প্রযোজনায় হয়েছে। আরও বেশকিছু বিষয়ে আমাদের সমস্যার কথা প্রযোজক, ডিস্ট্রিউটার্সরা জানিয়েছি। সেগুলো দেখার কথা বলেছি। পুরো আলোচনাটাই ইতিবাচক। আমাদের ইন্ডাস্ট্রির জন্য ভালো কিছু করার সদিচ্ছা তাঁদের রয়েছে। আমরা যেটা বলেছি, তাঁরা সেটা নোটও করেছেন এবং ভেবে দেখবেন বলে জানিয়েছেন।''

সোমবার এনএফডিসির আয়োজিত অনুষ্ঠানের উদ্বোধন করেন প্রকাশ জাভড়েকর,  বিশ্বজিৎ চট্টোপাধ্যায়, ঋতুপর্ণা সেনগুপ্ত, রূপা গঙ্গোপাধ্যায়, মমতা শঙ্কর এবং রাশিদ খান। অনুষ্ঠানের উদ্বোধনের পর টলিউড ইন্ডাস্ট্রি নিয়ে বিশ্বজিৎ চট্টোপাধ্যায়ের গলায় শোনা যায় অক্ষেপ। তিনি বলেন, বাংলা ফিল্ম ইন্ডাস্ট্রির যে অবস্থা, সেই হাল পরিবর্তন করতে কেন্দ্রীয় সরকার এবার উদ্যোগী হবে বলে তাঁকে আশ্বাস দেওয়া হয়েছে। এদিকে সোমবারের অনুষ্ঠান থেকেই সত্যজিৎ রায় পুরস্কারের কথা ঘোষণা করেন কেন্দ্রীয় মন্ত্রী প্রকাশ জাভড়েকর। তাতে বেশ খুশি ফিল্ম ইন্ডাস্ট্রির কলাকুশলীরা।

.