রজত কমলে বিভূষিত কঙ্গনা

জাতীয় পুরস্কার পেলেন বলিউড 'কুই্যন' কঙ্গনা। ২৪ মার্চ জাতীয় পুরস্কারের জন্য নাম ঘোষিত হয়েছিল, ৩ মে রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের কাছ থেকে সেরা অভিনেত্রীর জাতীয় পুরস্কার গ্রহন করলেন কঙ্গনা রানাওয়াত। 'কুই্যন' ছবিতে তাঁর অসাধারন অভিনয়ের জন্য রজত কমল পুরস্কারে ভূষিত কড়া হল তাকে। সেরা অভিনেতা হিসেবে রজত কমল পুরস্কার পান নানু আভানাল্লা আভালু।

Updated By: May 3, 2015, 11:25 PM IST
রজত কমলে বিভূষিত কঙ্গনা

নিউ দিল্লি: জাতীয় পুরস্কার পেলেন বলিউড 'কুই্যন' কঙ্গনা। ২৪ মার্চ জাতীয় পুরস্কারের জন্য নাম ঘোষিত হয়েছিল, ৩ মে রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের কাছ থেকে সেরা অভিনেত্রীর জাতীয় পুরস্কার গ্রহন করলেন কঙ্গনা রানাওয়াত। 'কুই্যন' ছবিতে তাঁর অসাধারন অভিনয়ের জন্য রজত কমল পুরস্কারে ভূষিত কড়া হল তাকে। সেরা অভিনেতা হিসেবে রজত কমল পুরস্কার পান নানু আভানাল্লা আভালু।

২০০৮ সালে প্রথম জাতীয় পুরস্কার পেয়েছিলেন কঙ্গনা রানাওয়াত। ফ্যাশন ছবিতে সহকারী অভিনেত্রীর ভূমিকায় অনবদ্য অভিনয় মন মাতিয়েছিল সবার। সেইবার শ্রেষ্ঠ সহকারী অভিনেত্রী হিসেবে রজত কমল পুরস্কার পেয়েছিলেন তিনি। ২০১৪ তে সেরা অভিনেত্রী হিসেবে ফিল্মফেয়ার পুরস্কারের জন্য তাঁর নাম ঘোষণা করা হলেও পুরস্কার নিতে উপস্তিত ছিলেন না কঙ্গনা। বলিউডের লাইম লাইটকে বয়কট করলেও জাতীয় সম্মানকে স্বাদরে গ্রহণ করেছেন তিনি।   

আর যারা যারা রজত কমল পুরস্কার পেলেন:
 
শ্রেষ্ঠ ফিচার ফিল্ম: কোর্ট
শ্রেষ্ঠ পরিচালক: সৃজিত মুখার্জি
শ্রেষ্ঠ শিশু অভিনেতা: কাক্কা মুত্তাই
শ্রেষ্ঠ সঙ্গীত পরিচালনা: হায়দার
শ্রেষ্ঠ বাংলা সিনেমা: নির্বাসিত
 

 

.