Cyber bullying-এর শিকার, গুরুতর সিদ্ধান্ত নিলেন Rafiath Rashid Mithila

অন্যের বিষয়ে মাথা না ঘামিয়ে নিজের বিষয়ে বেশি মনোযোগী হওয়ার কথা বলেন সৃজিতপত্নী। 

Edited By: রণিতা গোস্বামী | Updated By: Dec 17, 2020, 07:56 PM IST
Cyber bullying-এর শিকার, গুরুতর সিদ্ধান্ত নিলেন Rafiath Rashid Mithila

নিজস্ব প্রতিবেদন : সোশ্যাল মিডিয়ায় প্রায়শই নেটিজেনদের অশ্লীল আক্রমণের শিকার হন তারকারা। শুধু তারকাদের আক্রমণ করা হয় বললে অবশ্য ভুল হবে, অনেক সাধারণ মহিলাও অনেকক্ষেত্রে সাইবার বুলিংয়ের শিকার হন। সম্প্রতি, সাইবার বুলিং নিয়েই একটি ভিডিয়োতে মুখ খুলেছিলেন, বাংলাদেশের (Bangladesh) অভিনেত্রী, সমাজকর্মী রাফিয়াত রশিদ মিথিলা (Rafiath Rashid Mithila)। যেখানে সোশ্যাল মিডিয়ায় নারীদের উত্যক্ত না করার পরামর্শ দেন মিথিলা। পাশাপাশি, অন্যের বিষয়ে মাথা না ঘামিয়ে নিজের বিষয়ে বেশি মনোযোগী হওয়ার কথা বলেন সৃজিতপত্নী। 

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় একটি বোল্ড ছবি পোস্ট করে নিজেই সাইবার বুলিং(Cyberbullying) এর শিকার হয়েছেন রাফিয়াত রশিদ মিথিলা (Rafiath Rashid Mithila)। আর এরপরেই বড় সিদ্ধান্ত নিয়েছেন বাংলাদেশের জনপ্রিয় অভিনেত্রী তথা সমাজকর্মী। সম্প্রতি, সোশ্যালে একটি খোলামেলা ছবি পোস্ট করেন মিথিলা। ক্যাপশানে লেখেন উইলিয়াম আর্নেস্ট হেনলির একটি উদ্ধৃতি, ''আমিই আমার ভাগ্যের কর্তা, আমি আমার আত্মার অধিনায়ক।'' আর এরপরেই মিথিলার সেই পোস্ট ঘিরে উড়ে আসে কিছু করুচিকর মন্তব্য।

আরও পড়ুন-বিয়ের পর প্রথম পুজো, মিথিলাকে কী উপহার দিলেন সৃজিত?

এই ছবি ঘিরে সাইবার বুলিং-এর শিকার হওয়ার পরই নিজের সোশ্যাল মিডিয়া হ্যান্ডেলের কমেন্ট সেকশন বন্ধ করে দেন মিথিলা  (Rafiath Rashid Mithila)। 

আরও পড়ুন-প্রথম বিবাহবার্ষিকী সেলিব্রেশনে মিথিলাকে নিয়ে সুন্দরবনে সৃজিত! সঙ্গে আদরের ছোট্ট আইরা

মিথিলার (Rafiath Rashid Mithila) কথায়, ''প্রতিটা মানুষেরই ব্যক্তিগত জীবন থাকে। সেখানে তাঁর ভাল লাগা, খারাপ লাগা এবং নিজস্ব কিছু সিদ্ধান্ত  থাকতে পারে। সেগুলি শুধুমাত্র তাঁর জীবনকেই প্রভাবিত করে। আপনার জীবনকে নয়। কিন্তু আমরা অনেকেই আছি, অন্যের ব্যক্তিগত জীবন নিয়ে যাঁদের প্রচণ্ড উৎসাহ। বিশেষ করে সোশ্যাল মিডিয়াতে অন্যের ব্যক্তিগত জীবন নিয়ে কুরুচিকর কথা বলতে দ্বিধা করি না। সোশ্যাল মিডিয়াতে নারীকে উত্যক্ত করা, নারীদের বিষয়ে কুরুচিকর মন্তব্য করা থেকে আমাদের বিরত থাকতে হবে। অন্যকে নিয়ে ভাবনাটা বন্ধ করে নিজেকে নিয়ে ভাবনাটা শুরু করতে হবে। এবং অন্যের অনুভূতিকে প্রাধান্য দিতে হবে।''

আরও পড়ুন-Saif Ali Khan-এর সঙ্গে বিয়ের ৮ বছর পার, Sharmila Tagore-কে নিয়ে মুখ খুললেন Kareena

বেশ কয়েকমাস কলকাতায় থাকার পর মেয়ে আইরাকে নিয়ে আপাতত আবারও কিছুদিনের জন্য বাংলাদেশে গিয়েছেন (Rafiath Rashid Mithila)। প্রসঙ্গত, রাফিয়াত রশিদ মিথিলা বাংলাদেশের জনপ্রিয় অভিনেত্রী, সঙ্গীতশিল্পী হওয়ার পাশাপাশি একজন সমাজকর্মী যিনি বহুবছর ধরে NGO BRAC ইন্টারন্যাশনালের আর্লি চাইল্ড ডেভলপমেন্ট প্রোগ্রামের প্রধান হিসাবে কাজ করছেন।

আরও পড়ুন-স্নানঘরে Selfie, নেটদুনিয়ায় ঝড় তুললেন অভিনেত্রী Esha Gupta

.