শ্যুটিংয়ে ঘোড়ার মৃত্যু, Aishwarya-র ছবির নির্মাতাদের বিরুদ্ধে মামলা দায়ের PETA-র

অভিযোগ টানা শ্যুটিং চলাকালীন খাবার, জল না পেয়েই মৃত্যু হয় ঘোড়াটির। 

Edited By: রণিতা গোস্বামী | Updated By: Sep 3, 2021, 08:57 PM IST
শ্যুটিংয়ে ঘোড়ার মৃত্যু, Aishwarya-র ছবির নির্মাতাদের বিরুদ্ধে মামলা দায়ের PETA-র

নিজস্ব প্রতিবেদন : মণি রত্নম (Mani Ratnam)-ছবির শ্যুটিং চলাকালীন মৃত্যু হল ঘোড়ার। আইনি বিপাকে খ্যাতনামা পরিচালক মণি রত্নম (Mani Ratnam), প্রযোজনা সংস্থা এবং ঘোড়ার মালিক । সর্বভারতীয় সংবাদ-মাধ্যমে প্রকাশিত প্রতিবেদন অনুসারে, ১৮ অগস্ট প্রযোজনা সংস্থা ও ঘোড়ার মালিকের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছে People for the Ethical Treatment of Animals (PETA)। অভিযোগ টানা শ্যুটিং চলাকালীন খাবার, জল না পেয়েই মৃত্যু হয় ঘোড়াটির। 

জানা যাচ্ছে, গত ১১ অগস্ট 'পন্নিয়িন সেলভান' ছবির সেটে শ্যুটিং চলাকালীন মৃত্যু হয় ঘোড়াটির। PETA-র তরফে প্রযোজনা সংস্থা মাদ্রাজ টকিজ, ঘোড়ার মালিকের বিরুদ্ধে প্রিভেনশন অফ ক্রুয়েলটি টু অ্যানিমেলস (পিসিএ) আইন এবং আইপিসির অধীনে মামলা দায়ের করা হয়েছে। প্রসঙ্গত, পরিচালক মণি রত্নম নিজে এই ছবির অন্যতম একজন প্রযোজক।

আরও পড়ুন-Mani Ratnam-র 'পন্নিয়িন সেলভান' ছবির সেট থেকে ফাঁস Aishwarya-র লুক

এবিষয়ে PETA ইন্ডিয়ার চিফ অ্যাডভোকেসি অফিসার, খুশবু গুপ্ত বলেন, "কম্পিউটার-জেনারেটেড ইমেজির (CGI) যুগে, প্রযোজনা সংস্থাগুলি ক্লান্ত ঘোড়াগুলিকে যুদ্ধে খেলতে বাধ্য করে যতক্ষণ না তাদের একজন মারা যায়। তাঁর কথায় "সহানুভূতিশীল, চিন্তাশীল চলচ্চিত্র নির্মাতারা কখনই সংবেদনশীল প্রাণীদের বিশৃঙ্খল সিনেমার সেটে নিয়ে যাওয়ার এবং তাদের 'অভিনয়' করতে বাধ্য করার চেষ্টা করবেন না। পেটা ইন্ডিয়া পরিচালক মণি রত্নমকে নিষ্ঠুরতা কাটিয়ে আধুনিক ও মানবিক CGI এবং অন্যান্য ভিজ্যুয়াল-ইফেক্ট প্রযুক্তির দিকে আহ্বান করছে। মণি রত্নমের মতো একজন পরিচালক এমন আধুনি প্রযুক্তির যুগে এমন নিষ্ঠুর কীভাবে হতে পারেন!" এখানেই শেষ নয়, PETA -ক অভিযোগ, যে ঘটনার ভিডিয়ো কিংবা ছবি জমা দিতে পারবে, তাঁকে পুরস্কার হিসাবে সংস্থার তরফে ২৫ হাজার টাকা দেওয়ার কথাও বলা হয়। আর এর প্রমাণ রয়েছে। 

জানা যাচ্ছে, রামোজি ফিল্ম সিটির কাছে আনাজপুর গ্রামে গত ১০ দিন ধরে মণি রত্নমের 'পন্নিয়িন সেলভান' (Ponniyin Selvan) ছবিটির শুটিং চলছিল। এই ছবিতে দ্বৈত ভূমিকায় দেখা যাবে ঐশ্বর্য রাই বচ্চন (Aishwarya Rai Bachchan)কে। তাঁর চরিত্র দুটির নাম নন্দিনী ও মন্দাকিনী দেবী। তামিল লেখক কল্কি কৃষ্ণমূর্তির 'পন্নিয়িন সেলভান' (Ponniyin Selvan) উপন্যাস অবলম্বনে তৈরি হচ্ছে এই ছবি। ছবিটি দুটি পার্টে মুক্তি পাবে, তার মধ্যে প্রথম পার্টটি মুক্তি পাবে ২০২২-এ। ছবিতে ঐশ্বর্য ছাড়াও দেখা যাবে বিক্রম কার্তি, ত্রিশা কৃষ্ণন, প্রকাশ রাজ, জয়রাম, জয়ম রবি এবং ঐশ্বরিয়া লক্ষ্মীকে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.