'Ram Teri Ganga Maili' : 'আজকাল তো শুধুই যৌনতা', স্তন্যদানের দৃশ্য নিয়ে মুখ খুললেন মন্দাকিনী

সালটা ১৯৮৫, মুক্তি পেয়েছিল রাজ কাপুর পরিচালিত ছবি 'রাম তেরি গঙ্গা মইলি'। ছবিটি সেসময় বক্স অফিসে সুপার হিট। একই সঙ্গে বিতর্কিত এবং আলোচিতও বটে। জীবনের প্রথম ছবিতেই বোল্ড অবতারে ধরা দিয়েছিলেন মন্দাকিনী। ছবিতে তাঁর অভিনীত স্তন্যদানের দৃশ্য নিয়ে সেসময় বেশ চর্চা হয়েছিল। সেসময় দাঁড়িয়ে জীবনের প্রথম ছবিতে ওই ধরনের দৃশ্য অভিনয় করা মোটেও সহজ ছিল না। 'রাম তেরি গঙ্গা মইলি' মুক্তির ৩৭ বছর পর সম্প্রতি ছবির সেই আলোচিত স্তন্যদানের দৃশ্য নিয়েই মুখ খুলেছেন মন্দাকিনী।

Edited By: রণিতা গোস্বামী | Updated By: Aug 24, 2022, 07:38 PM IST
'Ram Teri Ganga Maili' : 'আজকাল তো শুধুই যৌনতা', স্তন্যদানের দৃশ্য নিয়ে মুখ খুললেন মন্দাকিনী

Mandakini, জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সালটা ১৯৮৫, মুক্তি পেয়েছিল রাজ কাপুর পরিচালিত ছবি 'রাম তেরি গঙ্গা মইলি'। ছবিটি সেসময় বক্স অফিসে সুপার হিট। একই সঙ্গে বিতর্কিত এবং আলোচিতও বটে। জীবনের প্রথম ছবিতেই বোল্ড অবতারে ধরা দিয়েছিলেন মন্দাকিনী। ছবিতে তাঁর অভিনীত স্তন্যদানের দৃশ্য নিয়ে সেসময় বেশ চর্চা হয়েছিল। সেসময় দাঁড়িয়ে জীবনের প্রথম ছবিতে ওই ধরনের দৃশ্য অভিনয় করা মোটেও সহজ ছিল না। 'রাম তেরি গঙ্গা মইলি' মুক্তির ৩৭ বছর পর সম্প্রতি ছবির সেই আলোচিত স্তন্যদানের দৃশ্য নিয়েই মুখ খুলেছেন মন্দাকিনী।

মন্দাকিনী বলেন, 'প্রথমত ওটি স্তন্যদানের দৃশ্য ছিল না। ওই দৃশ্যটি এমনভাবে শ্যুট করা হয়েছিল, যাতে সেটি ওভাবে ফুটে ওঠে। ঠিক কীভাবে সেটা সম্ভব হয়েছিল, সেটা বলতে গেলে অনেক কথা বলতে হয়। ছবির ওই দৃশ্যে যে বক্ষবিভাজিকা দেখানো হয়েছিল, সেটাও প্রযুক্তির সাহায্যে দেখানো হয়েছিল। মন্দাকিনীর কথায়, আজকাল ছবিতে যেভাবে যৌন দৃশ্য তুলে ধরা হয়, সে তুলনায় এটা কিছুই নয়। সেই তুলনায় ওই দৃশ্যটি একটি পবিত্র দৃশ্য বলা চলে। আর আজকালকার ছবিতে তো শুধুই যৌনতা থাকে।' 

আরও পড়ুন-মিকা সিং স্বয়ম্বরে সুন্দর, আকাঙ্ক্ষা লিভ ইনে

আরও পড়ুন-'বিপাশার শরীরে বাড়ছে আরও একটা শরীর, আমি তারই সাক্ষী', আবেগঘন করণ

বেশকিছুদিন আগে পদ্মিনী কোলাপুরী দাবি করেছিলেন, 'রাম তেরি গঙ্গা মইলি'র মন্দাকিনীর চরিত্রটির জন্য প্রথমে তাঁকে বেছে নেওয়া হয়েছিল। এমনকি তিনি ৪৫দিন শ্যুট করেও ফেলেছিলেন, পরে তাঁর জায়গায় মন্দাকিনীকে নেওয়া হয়। যদিও স্তন্যপানের দৃশ্য নয়, ছবিতে চুম্বনের দৃশ্যের কারণে তিনি সরে গিয়েছিলেন বলে জানান পদ্মিনী। এপ্রসঙ্গে মন্দাকিনীকে জিজ্ঞাসা করে হলে তিনি বলেন, 'এবিষয়ে আমি ঠিক বলতে পারব না। ছবিতে পদ্মিনী কোলাপুরীর কাজ করার কথা ছিল কিনা আমার জানা নেই। তবে রাজ কাপুর ওই ছবির জন্য নতুন মুখই খুঁজেছিলেন বলে জানি।' রাজ কাপুর সেসময় বলেছিলেন, 'যদি কারোর ইতিমধ্যেই পরিচিত ভাবমূ্র্তি থাকে, তাহলে তাঁকে কীভাবে আমি গঙ্গার মতো বিশুদ্ধ দেখাবো।'

 স্তন্যদানের দৃশ্য ছাড়াও ছবিতে মন্দাকিনীর স্নানের দৃশ্য নিয়েও সেসময় বেশ চর্চা হয়েছিল। 'রাম তেরি গঙ্গা মইলি' ছবিতে মন্দাকিনীর সঙ্গে অভিনয় করেছিলেন রাজ কাপুরের ছেলে রাজীব কাপুর। প্রসঙ্গত, দীর্ঘ ২৬ বছরের বিরতির পর ফের পর্দায় ফিরছেন মন্দাকিনী। সৌজন্যে 'মা ও মা' নামে একটি মিউজিক ভিডিয়ো। সেই ভিডিয়োর প্রচারে এসেই তাঁর জীবনের প্রথম ও আলোচিত ছবি এবং দৃশ্য নিয়ে মুখ খোলেন অভিনেত্রী। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.