ধর্মীয় ভাবাবেগে আঘাত, সইফের 'Tandaav' নিষিদ্ধের দাবি BJP সাংসদের

 'তান্ডব'কে নিষিদ্ধ করার আবেদনে কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রী প্রকাশ জাভরেকরকে চিঠিও লিখেছেন বিজেপি সাংসদ।

Edited By: রণিতা গোস্বামী | Updated By: Jan 17, 2021, 08:18 PM IST
ধর্মীয় ভাবাবেগে আঘাত, সইফের 'Tandaav' নিষিদ্ধের দাবি BJP সাংসদের

নিজস্ব প্রতিবেদন :  'তান্ডব'(Tandav) ওয়েব সিরিজটি ধর্মীয় ভাবাবেগে আঘাত করছে। এমনই অভিযোগ আনলেন মহারাষ্ট্রের বিজেপি সাংসদ মনোজ কোটাক। 'তান্ডব'কে নিষিদ্ধ করার আবেদনে কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রী প্রকাশ জাভরেকরকে চিঠিও লিখেছেন বিজেপি সাংসদ।

কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রীকে লেখা চিঠিতে মনোজ কোটাক লিখেছেন, ''তান্ডবের নির্মাতারা ইচ্ছাকৃতভাবে হিন্দু দেবদেবীদের উপহাস করেছেন। যা হিন্দুদের ধর্মীয় ভাবাবেগে আঘাত করছে।'' চিঠিতে বিজেপি সাংসদ লিখেছেন, ''OTT-তে প্ল্যাটফর্ম যুব সমাজের মধ্যে ক্রমাগত জনপ্রিয় হচ্ছে। এই প্ল্যাটফর্ম যেকোনও রকম সেন্সর প্রক্রিয়ায় বাইরে থাকায় এটাকে নিজেদের খুশি মত ব্যবহার করা হচ্ছে। OTT প্ল্যাটফর্ম ও ডিজিটাল কনটেন্টের জন্য যেহেতু কোনও আইন নেই, তাই যা খুশি হচ্ছে। এবার এই প্ল্যাটফর্মের উপরও নিয়ন্ত্রণ আনার প্রয়োজন।''

আরও পড়ুন-রাম মন্দিরের জন্য চাঁদা দিন, আবেদন Akshay-র

আরও পড়ুন- বিয়েতে বাঙালিয়ানা, রিসেপশনে মুঘল স্টাইলে সাজবেন 'কৃষ্ণকলি' আর 'খরকুটো'র তৃণা, জেনে নিন তাঁদের বিয়ের খুঁটিনাটি

এর আগে, মহারাষ্ট্র বিজেপি বিধায়ক রাম কদম মুম্বইয়ের ঘাটকোপার থানায় তান্ডব নির্মাতাদের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছিলেন। তিনি বলেছিলেন, "এই ওয়েব সিরিজের অভিনেতা, পরিচালক ও প্রযোজকের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া উচিত"। পরিচালক আলি আব্বাস জাফরের ওয়েব সিরিজ 'তান্ডব'-এ অভিনয় করেছেন সইফ আলি খান, ডিম্পল কাপাডিয়া, গওহর খান, অনুপ সোনু, সুনীল গ্রোভার সহ আরও অনেকেই।

প্রসঙ্গত, গত নভেম্বরেই নেটফ্লিক্স, আমাজন সহ সমস্ত OTT প্ল্যাটফর্ম, ডিজিটাল কনটেন্টের উপর রাশ টেনেছে কেন্দ্র। যেখানে অনলাইনে পরিবেশিত সমস্ত কনটেন্টের জন্য কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রকের ছাড়পত্রের প্রয়োজন রয়েছে বলা জানানো হয়। 

.