Madhuri Dixit: নায়িকা হতে চাননি, পেশায় কী হতে চেয়েছিলেন মাধুরী দীক্ষিত?

১৯৮৪ সালে মাত্র ১৭ বছর বয়সে অবোধ ছবির হাত ধরে বলিউডে ডেবিউ করেন মাধুরী। প্রথম ছবিতেই তাঁর অভিনয় চোখে পড়ে পরিচালক প্রযোজকদের।

Updated By: May 15, 2022, 06:59 PM IST
Madhuri Dixit: নায়িকা হতে চাননি, পেশায় কী হতে চেয়েছিলেন মাধুরী দীক্ষিত?

নিজস্ব প্রতিবেদন: ৫৫-এ পা দিলেন বলিউডের ধকধক গার্ল মাধুরী দীক্ষিত(Madhuri Dixit)। 'তেজাব', 'বেটা' থেকে শুরু করে 'হাম আপকে হ্যায় কৌন', 'দিল তো পাগল হ্যায়',তাঁর সুপারহিট ছবির তালিকা দীর্ঘ। কিন্তু ক্যামেরার মুখোমুখি হওয়ার আগে অবধি নায়িকা হওয়ার কোনও পরিকল্পনা ছিল না মাধুরীর। 

১৯৮৪ সালে মাত্র ১৭ বছর বয়সে অবোধ ছবির হাত ধরে বলিউডে(bollywood) ডেবিউ করেন মাধুরী। প্রথম ছবিতেই তাঁর অভিনয় চোখে পড়ে পরিচালক প্রযোজকদের। এরপর আর পিছনে ফিরে তাকাতে হয়নি সুন্দরী মাধুরীর। তাঁর হাসিতেই পাগল তাঁর অনুরাগীরা। একের পর এক সুপারহিট ছবি উপহার দেন ফ্যানেদের। এরপর বিয়ে করে আমেরিকায় সংসার পাতেন অভিনেত্রী। কিন্তু বেশ কিছু বছর পর তিনি ফিরে এসে শুরু করেন কেরিয়ারের দ্বিতীয় ইনিংস। ওটিটি প্ল্যাটফর্মেও সাফল্য পেয়েছেন তিনি। 

সম্প্রতি এক সাক্ষাৎকারে মাধুরী দীক্ষিত জানান যে, তিনি মাইক্রোবায়োলজি(microbiology) নিয়ে পড়াশোনা করতেন। মাইক্রোবায়োলজি ও প্যাথোলজিতেই নিজের কেরিয়ার তৈরি করতে চেয়েছিলেন। কিন্তু ভাগ্যের লিখন কিছু আলাদাই ছিল। তবে অভিনয়ের কেরিয়ারে বরাবরই মায়ের সাপোর্ট পেয়েছেন তিনি। 

আরও পড়ুন: TV Actress Death: শনিবার দুপুরে মায়ের সঙ্গে শেষ কথা, 'ও আত্মহত্যা করবে না,এটা খুন', দাবি পল্লবীর বাবার

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.