Laxmi Puja 2022 : বাড়িতে লক্ষ্মী পুজোর আয়োজন, ছোট সদস্যকে ঘুম থেকে তুলতে হিমশিম খেলেন তৃণা

পুজোর দিনেও সকালে ঘুম থেকে বাড়ির সবথেকে ছোট সদস্যকে তুলতে হিমশিম খেতে হয়েছে তাঁকে। কিন্তু তাঁর বাড়ি ছোট সদস্যটি কে? উত্তর মিলল একটু পরেই। ইনি হলেন তৃণার স্বামী, অভিনেতা নীল ভট্টাচার্য। নীল বললেন, 'আসলে আজ দ্বিতীয় রবিবার, এই দিনটাতে এমনিতে শ্যুটিং থাকে না, তাই দেরিতেই উঠি। তবে আজ ১২-১টার বদলে ১০.৩০ এ উঠে পড়েছি। ঠাকুরের মিষ্টি এনেছি। তবে বাকিটা মা আর তৃণা করেছে। ভোগের রান্না থেকে শুরু করে সবকিছুই'।

Edited By: রণিতা গোস্বামী | Updated By: Oct 9, 2022, 08:06 PM IST
Laxmi Puja 2022 : বাড়িতে লক্ষ্মী পুজোর আয়োজন, ছোট সদস্যকে ঘুম থেকে তুলতে হিমশিম খেলেন তৃণা

Laxmi Puja 2022, অনসূয়া বন্দ্যোপাধ্যায়:  দুর্গাপুজো শেষ, এবার ধনদেবীর আরাধনায় মাতোয়ারা গোটা রাজ্য। কোজাগরী লক্ষ্মীপুজো উপলক্ষ্যে রবিবার সকাল থেকেই ব্যস্ত বাঙালিরা। এবার পুজোর আয়োজনে কেউই কোনও খামতি রাখতে চাননা। আম আদমি থেকে তারকা, কমবেশি সকলেই ধনদেবীর আরাধনা করছেন। এবারও বাড়িতে লক্ষ্মীপুজো করলেন জনপ্রিয় তারকা দম্পতি নীল-তৃণা। তবে রাত নয়, তৃণার বাড়িতে পুজোর আয়োজন করা হয় সকালেই। রাতের বদলে সকালে কেন পুজো? এ প্রশ্নে তৃণা জানালেন, 'বিয়ের পর আমার তো এখন দুটো বাড়ি, তাই সকালে এই বাড়িতে পুজো হচ্ছে, আর বিকেলে ওখানে হবে।'

পুজোর দিন সকাল থেকে ব্যস্ততার মধ্যেই কাটে নীল-তৃণার। তৃণা জানালেন 'ব্যস্ততা থাকলেও ভালোই কাটছে। কারণ,পুজো আমার ভালোই লাগে। বিশেষ করে গত দু'বছর যখন সেভাবে পুজোর আয়োজন করা যায়নি, এবার পুজোটা বড় করে হচ্ছে। তাই ভালোই লাগছে।' তবে অভিনেত্রী মজা করে জানান, পুজোর দিনেও সকালে ঘুম থেকে বাড়ির সবথেকে ছোট সদস্যকে তুলতে হিমশিম খেতে হয়েছে তাঁকে। কিন্তু তাঁর বাড়ির ছোট সদস্যটি কে? উত্তর মিলল একটু পরেই। ইনি হলেন তৃণার স্বামী, অভিনেতা নীল ভট্টাচার্য। নীল বললেন, 'আসলে আজ দ্বিতীয় রবিবার, এই দিনটাতে এমনিতে শ্যুটিং থাকে না, তাই দেরিতেই উঠি। তবে আজ ১২-১টার বদলে ১০.৩০ এ উঠে পড়েছি। ঠাকুরের মিষ্টি এনেছি। তবে বাকিটা মা আর তৃণা করেছে। ভোগের রান্না থেকে শুরু করে সবকিছুই'।

পড়ুন, বাঙালির প্রাণের উৎসবে আমার 'e' উৎসব। Zee ২৪ ঘণ্টা ডিজিটাল শারদসংখ্যা

তৃণা জানালেন, 'ভোগে হয়েছে, লুচি, আলুকপির ডালনা, পাঁচমেশালি তরকারি, পাঁচরকম ভাজা, চাটনি, রাবরি, ছোলার ডাল, আলুরদম সহ আরও বেশকয়েকটি রান্না হয়েছে।' তৃণা জানালেন পুজো উপলক্ষে তিনি আর তাঁর শাশুড়ি মা এবং নীলও নির্জলা উপবাস রেখেছিলেন। এরপরই নীল খোলসা করতে তিনি জল না খেলেও ডালপুরী আর ডাল খেয়েছেন। তবে তাঁর বাড়ির পুজোর বিশেষত্ত্ব হিসাবে তৃণা জানালেন গাছকৌটোর উপর ধান রেখে, সেটাকে সাজিয়ে পুজো করা হয়। সেটাতে সিঁদুর গয়নাগাটি সবই পরানো হয়।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.