টোকার গেড়োয় `ক্রিস থ্রি`, কপিরাইট ভাঙার অভিযোগে আদালতের কাঠগড়ায় রোশন শিবির

রিলিজের আগেই বিতর্কে জড়াল `ক্রিস থ্রি`। হৃত্বিক রোশন-এর বহু প্রতীক্ষিত সিনেমা `ক্রিস থ্রি`-র বিরুদ্ধে কপিরাইট ভাঙার অভিযোগ উঠল। মধ্যপ্রদেশের এক অখ্যাত স্প্রিটরাইটারের অভিযোগ তিনিই ক্রিস থ্রি-র গল্পটা আসলে তাঁরই লেখা। কিন্তু তাঁর নাম সিনেমার কোথাও উল্লেখ করা হয়নি।

Updated By: Oct 29, 2013, 11:50 AM IST

রিলিজের আগেই বিতর্কে জড়াল `ক্রিস থ্রি`। হৃত্বিক রোশন-এর বহু প্রতীক্ষিত সিনেমা `ক্রিস থ্রি`-র বিরুদ্ধে কপিরাইট ভাঙার অভিযোগ উঠল। মধ্যপ্রদেশের এক অখ্যাত স্প্রিটরাইটারের অভিযোগ তিনিই 'ক্রিস থ্রি'-র গল্পটা আসলে তাঁরই লেখা। কিন্তু তাঁর নাম সিনেমার কোথাও উল্লেখ করা হয়নি।
উদয় সিং রাজপুত নামের ওই স্প্রিটরাইটার বলেন, তিনি এই গল্পটি ২০০৮ সালে ফিল্ম রাইটার্স অ্যাসোসিয়েশনে রেজিস্টার করেন। গল্পটির নাম দেন ক্রিস টু। এরপর তিনি সেই গল্প রাকেশ রোশনের হাউস ক্রাফট প্রোডাকশন -এর কাছে পাঠান। সেই গল্পই নাকি তাঁর নাম ছাড়াই রোশনরা ক্রিস থ্রি সিনেমায় ব্যবহার করছেন। তাঁর জায়গায় সিনেমার স্প্রিট রাইটার হিসাবে রবিন ভাট-এর নাম ব্যবহার করা হয়েছে।
এই বিষয়ে আদালতে দ্বারস্থ হয়েছেন রাজপুত। বোম্বে হাইকোর্টে আজই তাঁর মামলার শুনানি হবে। সিনেমাটির রিলিজের স্থগিতাদেশ এবং দু কোটি টাকার ক্ষতিপূরণ দাবি করেছেন রাজপুত। পয়লা নভেম্বর রিলিজ বিশ্বজুড়ে রিলিজ করছে `ক্রিস থ্রি`।
এদিকে হৃত্বিক রোশন বলেছেন, তিনি `ক্রিস থ্রি` তে হিরো নয় ভিলেন হতে চেয়েছিলেন। কারণ সিনেমায় নাকি ভিলেনের চরিত্রটা অনেক বেশি আকর্ষক।

.