'বিশ্ব সাহিত্য' নিয়ে পড়াশোনা করতে Oxford-এ যাচ্ছেন Koushik Ganguly-র ছেলে উজান

এই সুখবরটা ফেসবুকের পাতায় নিজেই জানিয়েছেন অভিনেতা উজান গঙ্গোপাধ্যায় (Ujjan Ganguly)। 

Edited By: রণিতা গোস্বামী | Updated By: Jul 5, 2021, 07:55 PM IST
'বিশ্ব সাহিত্য' নিয়ে পড়াশোনা করতে Oxford-এ যাচ্ছেন Koushik Ganguly-র ছেলে উজান

নিজস্ব প্রতিবেদন : অক্সফোর্ড বিশ্ববিদ্যালয় (University of Oxford) থেকে 'বিশ্ব সাহিত্যে' মাস্টার্স করার সুযোগ পেয়েছেন পরিচালক কৌশিক গঙ্গোপাধ্যায়ের (Koushik Ganguly) ছেলে উজান। আর এই সুখবরটা ফেসবুকের পাতায় নিজেই জানিয়েছেন অভিনেতা উজান গঙ্গোপাধ্যায় (Ujjan Ganguly)। 

সোমবার লম্বা একটা পোস্টে উজান লিখেছেন, এই বছরটা (২০২১) তাঁর জীবনে একটা ফাটল তৈরি করেছে। ভীষণই খারাপ সময়ের মধ্যে দিয়ে যেতে হয়েছে তাঁকে। তবে বিভিন্ন খারাপের ফাঁকেও তাঁর জীবনে যে ভালো খবরটা এসেছে, সেটা হল অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ে 'বিশ্ব সাহিত্যে' মাস্টার্স করার সুযোগ। তবে শুধু অক্সফোর্ড নয়, আমেরিকার প্রিন্সটন বিশ্ববিদ্যালয় (Princeton University) স্কটল্যান্ডের এডিনবরা বিশ্ববিদ্যালয় (The University of Edinburgh) এমনকি কেমব্রিজ বিশ্ববিদ্যালয়েও(University of Cambridge) পড়াশোনার সুযোগ পেয়েছিলেন উজান। শেষপর্যন্ত অক্সফোর্ডে পড়াশোনার সুযোগটাই তিনি গ্রহণ করেছেন। উজান জানিয়েছেন অক্সফোর্ডে পড়ার জন্য তিনি আর্টেগান স্কলারশিপ প্রোগাম থেকে বৃত্তি পাচ্ছেন। 

আরও পড়ুন-Amir-Kiran-র সন্তান আজাদের ধর্ম নিয়ে প্রশ্ন তুললেন Kangana, খোঁচা অভিনেতাকে

এই সুযোগের জন্য উজান তাঁর পরিবার, যাদবপুর বিশ্ববিদ্যালয়ে তাঁর অধ্যাপকদের ও বন্ধুবান্ধবদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করতেও ভোলেননি। উজান লিখেছেন এতদিন যে স্বপ্ন দেখতেন, তা এবার পূরণ হবার অপেক্ষায়, তিনিও ডানা মেলার অপেক্ষায় রয়েছেন।

এবিষয়ে Zee ২৪ ঘণ্টা ডিজিটালের তরফে উজানকে (Ujjan Ganguly) ফোন করা হলে তিনি জানান, ''হ্যাঁ, অক্সফোর্ডে পড়াশোনা করার সুযোগ এসেছে। এখান থেকে নয়, আমায় ওখানে গিয়েই পড়াশোনা করতে হবে। সেপ্টেম্বরে আমি ওখানে যাব। এই খবরটা আমি আরও আগেই জানাতাম, তবে কোভিডের কারণে এত খারাপ সময়ের মধ্যে দিয়ে আমি এবং আমার পরিবার কাটিয়েছে, যে জানাতে পারিনি।'' পড়াশোনার পড়ে অভিনয় চালিয়ে যাবেন কিনা সেপ্রসঙ্গে প্রশ্ন করা হলে উজান বলেন, ''সিনেমা জগতের সঙ্গে আমি সবসময়ই যুক্ত থাকতে চাই। তবে আপাতত পড়াশোনাটা আমার কাছে বেশি গুরুত্বপূর্ণ। তাই আপাতত ওটাতেই মন দিতে চাই। অক্সফোর্ডে মাস্টার্স করার পরও আরও পড়াশোনা করার ইচ্ছা আছে। তবে পরবর্তীকালে অভিনয়, সিনেমা পরিচালনাতেও আসার ইচ্ছা রইল।'' 

  (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)   

.