কেদারনাথ দর্শনে গিয়ে পিঠ্ঠু মনসুরের সঙ্গে প্রেম মুক্কুর, তারপর?

 প্রকৃতির ক্রোধের মুখে পথভ্রষ্ট কেদারনাথ যাত্রী মুক্কু, জীবনের ঝুঁকি নিয়ে মক্কুকে বাঁচানোর চেষ্টায় মনসুর।...

Updated By: Oct 30, 2018, 02:15 PM IST
কেদারনাথ দর্শনে গিয়ে পিঠ্ঠু মনসুরের সঙ্গে প্রেম মুক্কুর, তারপর?

নিজস্ব প্রতিবেদন: দূর থেকে ভেসে আসছে মন্দিরের ঘণ্টা বাজার আওয়াজ। অন্যদিকে প্রকৃতি ক্রোধে ফুঁসে উঠছে। উথাল-পাথাল পাহাড়ি নদী। চারপাশের পাহাড় থেকে খসে পড়ছে পাথর। প্রকৃতির ক্রোধ যেন কোনও কিছুকেই তোয়াক্কা করছে না। পথভ্রষ্ট পর্যটকরা। কে কোথায় যে ছিটকে গেছে কোনও খবর নেই। তবুও সবকিছুর মধ্যে জীবনের ঝুঁকি নিয়ে মুক্কুকে বাঁচানোর চেষ্টা করে যাচ্ছেন মনসুর। অবশেষে মনসুর খুঁজে পায় তাঁর মুক্কুকে। হাত ধরে উঠিয়ে নিয়ে বিপদ থেকে উদ্ধার করে। সইফ কন্যা সারা আলি খানের প্রথম ছবি 'কেদারনাথ'-এর টিজারটি এভাবেই ধরা দিয়েছে ছবির দৃশ্যগুলি।

এখানে পিঠ্ঠু মনসুরের চরিত্র অভিনয় করেছেন সুশান্ত সিং রাজপুত। আর সারা আলি খান রয়েছে মুক্কু-র চরিত্রে। সিনেমায় ফুটে উঠেছে ২০১৩ সালে উত্তরাখণ্ডের ভয়াবহ প্রাকৃতিক বিপর্যয়ে চিত্রই তুলে ধরা হয়েছে। আর এই পটভূমিতে তৈরি হয়েছে মনসুর ও মুক্কুর (সারা-সুশান্ত) প্রেমের গল্প। ছবিতে গল্প অনুুযায়ী, গৌরী কুণ্ড থেকে কেদারনাথ যাওয়ার টানা ১৪ কিলোমিটার রাস্তা যাওয়ার জন্য পিঠ্ঠু মনসুরের সাহায্য নেন মুক্কু। পথেই আলাপ মনসুর-মুক্কুর। সেখান থেকেই প্রেম। আর এই ছবির গল্প এগোবে তাঁদের প্রেম ঘিরেই। ছবির একটি দৃশ্যে সুশান্তের সঙ্গে একটি চুম্বনের দৃশ্যও রয়েছে সারা। তবে নাম শুনেই বোঝা যাচ্ছে মনসুর ও মক্কুর প্রেমে অন্যতম বাধা হয়ে দাঁড়াবে ধর্ম। যদিও 'কেদারনাথ' ছবির পোস্টার ইনস্টাগ্রামে শেয়ার করে সারা লিখেছেন, ''কোনোও ট্রাজেডি, প্রকৃতির কোনও রোষ, এমনকি ইশ্বরের কোনও কর্মও ভালোবাসার শক্তিকে পরাস্থ করতে পারে না। ''

 
 
 
 

 
 
 
 
 
 
 
 
 

 

 
 
 
 

 
 
 
 
 
 
 
 
 

ছবিটিতে সারা আলি খানের লুক অল্প বয়সের অমৃতা সিংয়ের কথাই যে মনে করাচ্ছে তা বলাই বহুল্য। 

অভিষেক কাপুরের এই ছবির টিজারে কোনও ডায়ালগ নেই। মিউজিকের উপরই পুরো ভিডিও দেখানো হয়েছে। তাই আপাতত ভিডিওটি দেখে চরিত্রগুলির মুখে ডায়ালগ গুলি নিজের মতো করে বসিয়ে নিলে গল্পের বিষয়বস্তু সম্পর্কে ধারনা স্পষ্ট হয়। তবে একটা কথা বলেই হয়,  গল্পের বিষয়ে পরিচালক অভিষেক কাপুরের 'কেদারনাথ' ছবির টিজার ছবির গল্প নিয়ে আগ্রহ তৈরি করছে। 

প্রসঙ্গত, সইফ কন্যা সারা 'কেদারনাথ' ছবিটির শ্যুটিং আগে শুরু করলেও নানান জটিলতায় ছবিটি শ্যুটিং পিছিয়ে গিয়েছিল। তারই মধ্যে রোহিত শেট্টি পরিচালিত 'সিম্বা' ছবির শ্যুটিং শুরু করেন সারা। যেখানে রণবীর সিংয়ের বিপরীতে দেখা যাবে তাঁকে। তাই সারার দুটি ছবিই পরপর মুক্তি পেতে চলেছে। 'কেদারনাথ' মুক্তি পাবে ৭ ডিসেম্বর, আর 'সিম্বা' ছবিটি মুক্তি পাবে আগামী ২৮ ডিসেম্বর। 

.