বাড়ির পুজোয় দর্শনার্থীদের তদারকিতে ব্যস্ত কাজল

মহানবমীতেও জমজমাট মুম্বইয়ের মুখার্জি বাড়ির পুজো। হাতে মাত্র একদিন। সম্ভবত একথা মাথায় রেখে সকাল থেকেই উত্‍সবের মেজাজে মুখার্জি বাড়ি। বিশাল মণ্ডপ, বিপুল জন সমাগম তো আছে। তার সঙ্গে এই পুজোয় বাড়তি পাওনা তারকাদের ভিড়। সপ্তমী, অষ্টমীর মত নবমীতেও সকাল থেকেই মণ্ডপে বাড়ির মেয়ে কাজল। সকালে পুষ্পাঞ্জলি। তারপর হই-হুল্লোর, আড্ডা। দুপুরে দর্শনার্থীদের ভোগ পরিবেশন করলেন কাজল। মুখে না মানলেও, সবদিকেই নজর রেখে তদারকিতেই ব্যস্ত রইলেন তিনি।

Updated By: Oct 10, 2016, 07:00 PM IST
বাড়ির পুজোয় দর্শনার্থীদের তদারকিতে ব্যস্ত কাজল

ওয়েব ডেস্ক: মহানবমীতেও জমজমাট মুম্বইয়ের মুখার্জি বাড়ির পুজো। হাতে মাত্র একদিন। সম্ভবত একথা মাথায় রেখে সকাল থেকেই উত্‍সবের মেজাজে মুখার্জি বাড়ি। বিশাল মণ্ডপ, বিপুল জন সমাগম তো আছে। তার সঙ্গে এই পুজোয় বাড়তি পাওনা তারকাদের ভিড়। সপ্তমী, অষ্টমীর মত নবমীতেও সকাল থেকেই মণ্ডপে বাড়ির মেয়ে কাজল। সকালে পুষ্পাঞ্জলি। তারপর হই-হুল্লোর, আড্ডা। দুপুরে দর্শনার্থীদের ভোগ পরিবেশন করলেন কাজল। মুখে না মানলেও, সবদিকেই নজর রেখে তদারকিতেই ব্যস্ত রইলেন তিনি।

আরও পড়ুন গ্রামের বাড়িতে কোমর বেঁধে পুজোর কাজে নেমে পড়েছেন বাংলা ছবির কমেডিয়ান বিশ্বনাথ বসু

অন্যদিকে, নবমীর বিকেলে বাড়ির পুজোয় দেখা গেল রানী মুখার্জিকে। সপ্তমী, অষ্টমীতে না থাকলেও তবে উত্সিবের শেষ বেলায় বাড়ির পুজো মিস করলেন না তিনি। প্রতিমা দর্শন, আত্মীয়-বন্ধুদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় তো ছিলই। পাশাপাশি ভোগ পরিবেশন করেন রানী। তাঁর মেয়ে আদিরার এটাই প্রথম পুজো। পুজোয় নতুন জামাও হয়েছে অনেকগুলো। আদিরার পুজো সেলিব্রেশন নিয়ে তাই দারুণ এক্সাইটেড রানি।

.