বাংলাদেশের অনামি এই কিশোরের গান শুনে কবির সুমন লিখলেন, 'ধন্য এই মানবজীবন'

নৌকা বাইতে বাইতে কিশোরের উদাত্ত কণ্ঠে জনপ্রিয় লোকশিল্পী শাহ আব্দুল করিমের 'বন্ধে মায়া লাগাইসে' গানটি যেন অনুরণিত হচ্ছে প্রকৃতির প্রতিটি কোণে।

Updated By: Jan 12, 2019, 06:22 PM IST
বাংলাদেশের অনামি এই কিশোরের গান শুনে কবির সুমন লিখলেন, 'ধন্য এই মানবজীবন'

নিজস্ব প্রতিবেদন: সুরের দেবতা যে কার কণ্ঠে অবস্থান করবেন তা তাঁরই মর্জি। ধনী - দরিদ্রের ভেদ নেই নেই তাঁর কাছে। তাই কখনো ব্যস্ত সময়েও ফুটপাথবাসিনীর কণ্ঠে ডুকরে ওঠে মন। ফিরে তাকাতেই হয়। চরম ব্যস্ততাতেও মনে পড়ে যায় বিধির বিধান। যেমন মনে করালেন বাংলাদেশের সিলেট জেলার এই কিশোর। ফেইসবুকে যাঁর গান শেয়ার করে কবির সুমন লিখলেন, 'ধন্য এই মানবজীবন।'

মানুষের জন্য তৈরি বেড়াটা এক লহমায় উধাও হয়ে যায় সুরের মূর্ছনায়। রাজনৈতিক বিভাজন পেরিয়ে বাঙালির মুখোমুখি হয় বাঙালি। ভাগাভাগি, ভাঙাভাঙির সব চেষ্টা ব্যর্থ করতে তখন এক ছোট্ট কিশোরই যথেষ্ট। তেমনই একজনের কণ্ঠ ফেইসবুকে শেয়ার করলেন কবির সুমন। সামাজিক যোগাযোগ মাধ্যমে ইতিমধ্যে জনপ্রিয় হয়েছে সেই গান। নৌকা বাইতে বাইতে কিশোরের উদাত্ত কণ্ঠে জনপ্রিয় লোকশিল্পী শাহ আব্দুল করিমের 'বন্ধে মায়া লাগাইসে' গানটি যেন অনুরণিত হচ্ছে প্রকৃতির প্রতিটি কোণে।

 

গানটি শেয়ার করে কবির সুমন লিখেছেন, 'ধন্য এই মানবজীবন - এংম গান শুনতে পেলাম এমন নবীনের রূপ দেখতে পেলাম। ইনিই প্রফেট। ইনিই সুরের উদগাতা। ইনিই সুরের সুর।' 

জন্মদিনে স্বামীজিকে স্মরণ করতে বেলুড় মঠে ভক্তের ভিড়, দেখুন ছবিতে

ভিডিয়ো থেকে জানা গিয়েছে, সিলেটের ওই কিশোর মাঝি চতুর্থ শ্রেণিতে পড়ে। নাম মইনউদ্দিন। নাও বাইতে বাইতেই কখনো গেয়ে ওঠে সে। তেমনই একটি গান রেকর্ড করেছিলেন কয়েকজন তরুণ পর্যটক।    

.