Jeetu Kamal: 'অপরাজিত'-র জন্য দাঁতের পাটি বদলে কটাক্ষের শিকার জিতু, 'ঠুনকো প্রচারে আমি নেই', অকপট অভিনেতা

সম্প্রতি জিতুর স্ত্রী নবনীতা সোশ্যাল মিডিয়ায় লেখেন যে কীভাবে সত্যজিৎ হয়ে উঠতে দাঁতের সেটিং বদলে ফেলেছেন জিতু। এরপরই সোশ্যাল মিডিয়ায় সমালোচনার মুখে পড়েন জিতু কামাল। 

Updated By: Apr 25, 2022, 05:03 PM IST
Jeetu Kamal: 'অপরাজিত'-র জন্য দাঁতের পাটি বদলে কটাক্ষের শিকার জিতু, 'ঠুনকো প্রচারে আমি নেই', অকপট অভিনেতা

নিজস্ব প্রতিবেদন: সত্যজিৎ রায়কে(Satyajit Ray) শ্রদ্ধা জানিয়ে পরিচালক অনীক দত্ত(Anik Dutta) তৈরি করেছেন তাঁর ছবি 'অপরাজিত'(Aparajito)। সত্যজিৎ রায়ের আদলেই তৈরি এই ছবির মুখ্য চরিত্র অপরাজিত রায়। সেই চরিত্রে অভিনয় করেছেন জিতু কামাল(Jeetu Kamal)। তাঁর সঙ্গে কিংবদন্তি পরিচালকের চেহারাগত মিল দেখে আগেই মুগ্ধ সিনেপ্রেমীরা। জিতু জানিয়েছেন কীভাবে সত্যজিৎ রায়ের একাধিক ভিডিও দেখে তাঁর মত কথা বলা, তাঁর বডি ল্যাঙ্গোয়েজ রপ্ত করেছেন অভিনেতা। 

সম্প্রতি জিতুর স্ত্রী নবনীতা সোশ্যাল মিডিয়ায় লেখেন,'বিশেষ মানুষের আদল নিজের মধ্যে রপ্ত করতে নিজের দাঁত গুলোকেও ঘষে ঘষে, তার উপর ক্যাপ পরে,সেই বিখ্যাত মানুষের দাঁতগুলোর সমতুল্য করার চেষ্টাতেও পিছপা হওনি তুমি। বহু শিল্পী, শিল্পের স্বার্থে বহু আত্মত্যাগ করে এসেছেন, আমার মতে সেগুলোও সামনে আসা দরকার, খুবই দরকার । তাই, এই লুকোনো কথাটা তোমায় না জানিয়েই পোস্ট করলাম, তোমার অনিচ্ছা থাকা সত্বেও'। এই পোস্টের পরেই কটাক্ষের শিকার হতে হয় জিতু কামালকে। সোশ্যাল মিডিয়ায় তাঁকে নিয়ে চর্চ্চা তুঙ্গে। এই সময়েই জিতুর পাশে দাঁড়ান অভিনেতা সুদীপ্তা চক্রবর্তী। 

সুদীপ্তা লেখেন,'এক অপেক্ষাকৃত নবীন অভিনেতার ভাগ্যে জুটেছে বাংলা সিনেমায় এক মহীরুহের চরিত্রে অভিনয়ের সুযোগ। তিনি কেমন অভিনেতা আমি জানি না। কখনো দেখা হয়ে ওঠেনি। এই সিনেমায় তিনি কেমন অভিনয় করেছেন জানি না। সিনেমা মুক্তি পেলে দেখে জানব। কিন্তু visually সেই চরিত্র হয়ে ওঠার জন্য তাঁর অবিশ্বাস্য চেষ্টা, বিভিন্ন অনলাইন মিডিয়ার দৌলতে যেটুকু জানতে পারলাম, তা অবশ্যই কুর্নিশ যোগ্য। এমন চরিত্র যে রোজ রোজ কোন অভিনেতার ভাগ্যে জুটবে না, সে তো বোকাও জানে। আর একমাত্র চেহারার সাদৃশ্যের জন্যই যে এই চরিত্র তাঁর কপালে জুটেছে, তা ও তাঁর অজানা নয়। তাই তাঁর এই অভূতপূর্ব (বাংলা বাজারে) চেষ্টা প্রশংসার দাবি রাখে বইকি!!তো সেই চেষ্টা কে খামখা ছোট করে দেখানোর জন্য বেশ খিল্লি চলছিল দুদিন ধরে। Biggies রা নিজেদের আড্ডায় আর smallies রা সোশ্যাল মিডিয়ায় করছিলেন, মানে যেমন টা করে থাকেন আর কি।' 

অন্যদিকে জিতু নিজে সোশ্যাল মিডিয়ায় লেখেন যে, 'ঠুনকো প্রচারে আমি নেই। দাঁত,পা,মাথা এই সব নিয়ে চর্চা, এ আমার কাছে কাম্য নয়।তাই, এইসব খবর হোক, তা আমি কোনোদিন চাই নি, চাইবোও না। পরিশ্রম, নিষ্টা, এবং একাগ্রতা দিয়ে বহুসংখ্যক মানুষের প্রচেষ্টায় একটি যত্নশীল কাজ উপস্থাপিত হতে চলেছে আগামী ১৩ই মে। সেই আলোচনাই ওয়ালে ওয়ালে ছাপা হোক। আমার, সাত-কুলের ভাগ্য যে,আমি এই কাজটি করার সুযোগ পেয়েছি।ধন্যবাদ অনীক দত্ত মহাশয়কে।ধন্যবাদ হাসানদা কে।'

আরও পড়ুন: Kiff 2022: শুরু ২৭ তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব, সেজে উঠেছে নন্দন চত্বর

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.