KIFF 2022: 'মেয়ের থেকে জামাইয়ের দর বেশি', ফেস্টিভ্যালের উদ্বোধনে 'অভিমান' জয়ার

উদ্বোধনের মঞ্চেও জয়ার গলায় কিছুটা অভিমানের সুর। মেয়ের থেকে নাকি জামাইয়ের দাম বেশি কলকাতায়। এভাবেই নিজের অভিমান প্রকাশ করলেন জয়া।

Edited By: দেবস্মিতা দাস | Updated By: Dec 15, 2022, 07:50 PM IST
KIFF 2022: 'মেয়ের থেকে জামাইয়ের দর বেশি', ফেস্টিভ্যালের উদ্বোধনে 'অভিমান' জয়ার
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: কলকাতা চলচ্চিত্র উৎসবের (KIFF 2022) থিম ‘বিশ্ব মেলে ছবির মেলায়’ (Meet the World, at the World of Cinema)। সেখানেই উদ্বোধনী ছবি হৃষিকেশ মুখোপাধ্যায় পরিচালনায় জয়া-অমিতাভ (Amitanj-Jaya) জুটির জনপ্রিয় সিনেমা 'অভিমান' (Abhiman)। উদ্বোধনের মঞ্চেও জয়ার গলায় কিছুটা অভিমানের সুর। মেয়ের থেকে নাকি জামাইয়ের দাম বেশি কলকাতায়। এভাবেই নিজের অভিমান প্রকাশ করলেন জয়া। মমতা বন্দ্যোপাধ্যায়কে বোন সম্মোধন করে ধন্যিমেয়ে বলেন, 'বেশি কিছু বলব না। তিন বছর ধরে ভেবে ভেবে বুকে-পেটে কথা জমিয়ে রেখেছে। আজ তো তিনি (অমিতাভ বচ্চন) বলবেন। দু-বছর আগে আসার কথা ছিল। কিন্তু কী যে করে আমি বুঝি না। এক্ষুনি শাহরুখকে বলছিলাম রোজ একবার হাত ভেঙে গেল, পা ভেঙে গেল। মাথাটা ঠিক আছে সেটাই অনেক। আর জামাইয়ের সামনে মেয়ের দর খুব কম।' সবশেষে জয়ার আশ্বাস, 'মমতা অনেক ধন্যবাদ এবং তুমি জানো আমি তোমার পাশে রয়েছি সবসময়।' 

আরও পড়ুন, 28th KIFF: পৌঁছতে দেরি! শাহরুখ-রানিকে ছাড়াই শুরু হল কলকাতা চলচ্চিত্র উৎসবের উদ্বোধনী অনুষ্ঠান

বৃহস্পতিবার আনুষ্ঠানিক সূচনা হল ২৮তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের। উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অমিতাভ বচ্চন, জয়া বচ্চন, শাহরুখ খান, কুমার শানু , সৌরভ গঙ্গোপাধ্যায়, রানি মুখোপাধ্যায়, অরিজিৎ সিং, শত্রুঘ্ন সিনহা, মহেশ ভাট। এমনিতেই জয়ার অভিমান তায় আবার অমিতাভ বচ্চনের জন্মদিনও সেলিব্রেট করা হল ফেস্টিভ্যালের মঞ্চে। আর সেই মঞ্চেই বাংলার মেয়ের অভিমান ঝরে পড়ল। কলকাতার জামাই অর্থাৎ অমিতাভ বচ্চন এলে জয়ার প্রতি ভালোবাসা কী কমে যায়! গুড্ডির যদিও সেরকমই মনে হয়। 

জয়া যতই বলুক নিজের জায়গা ছাড়তে মোটেই রাজি নন বিগ-বি। এদিন মঞ্চে এসেই শাহেনশাহ বলেন, ''কলকাতা আমার বাড়ির মতো। আপনাদের জামাইবাবু জীবনভর আপনাদেরই জামাই থাকবে।''  প্রসঙ্গত, নন্দন, রবীন্দ্র সদন, শিশির মঞ্চ, পশ্চিমবঙ্গ বাংলা আকাদেমি সভাঘর, চলচ্চিত্র শতবর্ষ ভবন (রাধা স্টুডিও) ও রবীন্দ্র ওকাকুরা ভবন (সল্টলেক), নজরুল তীর্থ- এই সমস্ত জায়গায় দেখা যাবে দেশ- বিদেশের ছবি। নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে বিকেল ৫ টা থেকে দেখা যাবে 'অভিমান'। জয়া-অমিতাভের এই ছবি মুক্তি পেয়েছিল ১৯৭২ সালে। 

আরও পড়ুন, 28th KIFF: কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের উদ্বোধন, শহরে অমিতাভ বচ্চন

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.