Jawan Box Office Collection: সব রেকর্ড ভেঙে চুরমার! প্রথমদিনেই বিশ্বজুড়ে ১২৯ কোটি আয় ‘জওয়ান’-এর!

Jawan Box Office Collection Day 2: সারা দেশ জুড়ে বৃহস্পতিবার পালিত হয়েছে জওয়ান ডে। এদিনই মুক্তি পেয়েছে অ্যাটলির ছবি ‘জওয়ান’। সকাল থেকে সারা দেশের মতো কলকাতাতেও বইছে শাহরুখ সাইক্লোন। সমালোচক থেকে সাধারণ দর্শক সবার মুখেই শাহরুখ বন্দনা। উপচে পড়ছে বক্স অফিস কালেকশন। ওপেনিং হিসাবে সর্বকালের সেরা ছবির তকমা ছিনিয়ে নিল ‘জওয়ান’।

Updated By: Sep 8, 2023, 07:02 PM IST
Jawan Box Office Collection: সব রেকর্ড ভেঙে চুরমার! প্রথমদিনেই বিশ্বজুড়ে ১২৯ কোটি আয় ‘জওয়ান’-এর!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বুধবারই এক প্রখ্যাত ফিল্ম ট্রেড অ্যানালিস্ট জওয়ানের(Jawan) অ্যাডভান্স বুকিং আপডেট শেয়ার করে জানিয়েছিলেন, রিলিজের আগে গোটা বিশ্বে ৫১.১৭ কোটি টাকার ব্যবসা করেছে এই ছবি। শুধু তাই নয়, অ্যাডভান্সেও ভারতে 'জওয়ান'-এর প্রথম দিনের কালেকশনও(Jawan Box Office Collection) 'পাঠান'-এর প্রথম দিনের অ্যাডভান্স বুকিং-কে ছাপিয়ে গিয়েছে ৩২ কোটি টাকা। অনেকেই অনুমান করেছিলেন যে প্রথমদিনেই ১০০ কোটির গন্ডি ছাড়াবে শাহরুখের ‘জওয়ান’। কথা রাখলেন কিং খান। প্রথম দিনে বক্স অফিস কালেকশনের নিরিখে পাঠানকে(Pathaan) শুধু নয়, সব রেকর্ড ছাপিয়ে গেল জওয়ান।

আরও পড়ুন- Jawan Review: ‘শাহরুখ একটা ইমোশন’, ‘জওয়ান’ দেখে প্রতিক্রিয়া শিবপ্রসাদের, প্রথমদিনেই হলমুখী সৃজিত-অনিন্দ্য থেকে নীল-তৃণা

প্রথমদিনেই এই ছবি শুধুমাত্র ভারতে ব্যবসা করেছে ৬৫.৫০ কোটি টাকা। যা যেকোনও ছবির জন্য এটা সর্বকালের সেরা ওপেনিং। ট্রেড অ্যানালিস্টদের দাবি যে দ্বিতীয় দিনের শুরুতেই শুধুমাত্র দেশেই এই ছবি পার করে ফেলেছে ১০০ কোটি। কারণ দ্বিতীয়দিনের অ্যাডভান্স বুকিং ছিল ২১ কোটি। অনুমান করা হচ্ছে যে দ্বিতীয় দিনে সব ভাষা থেকে এই ছবি আরও ৪৫ কোটি টাকা ব্যবসা করবে। যা সবমিলিয়ে মোট পরিমাণ হবে ১২০ কোটি টাকা। শুক্রবার দুপুর ১২ টা অবধি দেশে জওয়ানের আয় ১১.৬০ কোটি।

দেশের মাটিতেই শুধু সাফল্য নয়, বিদেশের মাটিতেও চুটিয়ে ব্যবসা করছে শাহরুখের ‘জওয়ান’। প্রথমদিনে অস্ট্রেলিয়ায় এই ছবির কালেকশন ২.১১ কোটি টাকা, যা প্রথমবার কোনও হিন্দি ছবি আয় করেছে অস্ট্রেলিয়ার মাটিতে। নিউজিল্যান্ডে এই ছবির আয় ৩৯.১৩ লক্ষ। জার্মানিতে ছবির আয় ১ কোটি ৩০ লক্ষ। তবে পাঠানের মতোই এই ছবি ঝড় তুলেছে ওভারসিসে। রেড চিলিজের তরফে দাবি সারা বিশ্ব জুড়ে প্রথমদিনের নিরিখে ১২৯.৬ কোটি টাকা ব্যবসা করেছে ‘জওয়ান’।

প্রসঙ্গত, অ্যাকশন থ্রিলার এই ছবির গল্প ও ছবির পরিচালকের আসনে অ্যাটলি। শাহরুখ ছাড়াও এই ছবিতে অন্যতম মুখ্য চরিত্রে দেখা যাবে বিজয় সেতুপতি, নয়নতারা, সানিয়া মালহোত্রা, প্রিয়ামণি ও দীপিকা পাড়ুকোন। দ্বৈত চরিত্রে দেখা যাবে কি শাহরুখকে, নাকি রয়েছে অন্য টুইস্ট, তা নিয়ে উত্তেজনা তুঙ্গে। একদিকে তিনি পুলিস অফিসার তো অন্যদিকে অপহরণকারী। ছবির মিউজিকের দায়িত্বে অনিরুদ্ধ রবিচন্দ্র। এই ছবির হাত ধরেই বলিউডে ডেবিউ করলেন নয়নতারা। কার্যত জওয়ান জ্বরে ভুগছে বলিপাড়া থেকে শুরু করে টলিপাড়া। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.