সময় কি তবে ফুরলো? ফালকে হাতে পেয়ে প্রশ্ন তুলেও নিজেই জবাব দিলেন অমিতাভ

কিছুটা মজা করে এমন প্রশ্নই তুললেন বলিউডের শাহেনশা অমিতাভ বচ্চন।

Edited By: রণিতা গোস্বামী | Updated By: Dec 29, 2019, 07:26 PM IST
সময় কি তবে ফুরলো? ফালকে হাতে পেয়ে প্রশ্ন তুলেও নিজেই জবাব দিলেন অমিতাভ

নিজস্ব প্রতিবেদন: 'দাদাসাহেব ফালকে পুরস্কার পেয়ে আমি গর্বিত, তবে এই পুরস্কারের মাধ্যমে কি আমাকে অবসরের ইঙ্গিত দেওয়া হল?' রবিবার রাষ্ট্রপতির হাত থেকে দাদাসাহেব ফালকে পুরস্কার গ্রহণের অনুষ্ঠানে গিয়ে কিছুটা মজা করে এমন প্রশ্নই তুললেন বলিউডের শাহেনশা অমিতাভ বচ্চন।

তিনি অসুস্থ, শরীর তাঁর বিশেষ ভালো যাচ্ছে না। শাহেনশাকে নিয়ে এমন কথা শোনা যাচ্ছে বহুদিন ধরেই। অমিতাভ বচ্চন অবসর গ্রহণ করতে পারেন, এই জল্পনা অবশ্য বেশকিছুদিন আগে বিগ বি-র একটি টুইটার পোস্টের কারণেই তৈরি হয়েছিল। কিছুদিন আগে ব্রহ্মাস্ত্র ছবির শ্যুটিংয়ে মানালিতে গিয়ে বিগ বি টুইট করেছিলেন, ''এই ছোট্ট অথচ সুন্দর জায়গায় পৌঁছনোর জন্য আমার ১২ ঘণ্টা সময় লেগে গেল। এখানকার রাস্তা এক্কেবারেই ভালো নয়। এখানকার পরিবেশ থাকার ঘর সবকিছুই আলাদা। মনে হচ্ছে আমার এবার অবসর নেওয়ার সময় এসেছে। আমার মস্তিস্ক যা বলছে হাতের আঙুলগুলি তা মেনে এক্কেবারেই কাজ করছে না। তবে এটাকেই বার্তা হিসাবে ধরে নেওয়া যেতে পারে।''

আরও পড়ুন-সিনেমার দুনিয়া থেকে অবসর নিচ্ছেন অমিতাভ বচ্চন? জল্পনা তুঙ্গে...

তবে বেশকিছুদিন হল বিগ বি-র অবসরের জল্পনা অবশ্য ধামাচাপাই পড়ে গিয়েছিল। আগে থেকে চুক্তিবদ্ধ বেশকিছু ছবির কাজে তিনি এই মুহূর্তে ব্যস্তও রয়েছেন বলেই জানা যায়। তবে দাদা সাহেব ফালকে পুরস্কার গ্রহণের মঞ্চ থেকে অবসরের জল্পনা যেন ফের একবার নিজের থেকেই উস্কে দিলেন অমিতাভ। তবে একটু অন্য সুরে। তাঁর প্রশ্ন, তিনি যেন অবসর নেন, এখন তাঁর বাড়িতে বসে বিশ্রাম নেওয়ার সময় এসেছে, এই কথা বোঝাতেই কি তাঁকে দাদাসাহেব ফালকে পুরষ্কার দেওয়া হল? তবে তাঁর যে এখনও বেশকিছু কাজ করা বাকি রয়েছে বলেও স্পষ্ট জানিয়ে দেন বিগ বি। 

এদিন খানিকটা প্রশ্নের সুরে অভিনেতা বলেন,  ''যখন এই পুরস্কারের জন্য আমার নাম ঘোষণ হল, তখন আমার মনে একটা সন্দেহ তৈরি হল, এই পুরস্কার কি এটারই ইঙ্গিত দিতে চাইছে যে আমি যথেষ্ঠ কাজ করে ফেলেছি, এবার ঘরে বসে আরাম করার সময় এসেছে। তবে আমার এখনও কিছু অল্প বিস্তর কাজ বাকি রয়েছে, যেটা আমায় শেষ করতে হবে।''

প্রসঙ্গত, ইতিহাস সাক্ষী যেসমস্ত কিংবদন্তি ব্যক্তিত্ব দাদাসাহেব ফালকে পুরস্কার পেয়েছেন, তাঁদের বেশিরভাগই এই পুরস্কার হাতে নিয়েছেন কর্মজীবনের প্রায় শেষ পর্যায়ে এসে। সেকথা মনেই করেই হয়তবা বিগ বি-র মনেও অবসরের প্রশ্নটা এসেই গিয়েছে। তবে ভারতীয় সিনেমার দর্শক তাঁর মতো কিংবদন্তিকে আরও অনেকদিন পর্দায় দেখতে চাইবেন। 

আরও পড়ুন-দাদাসাহেব ফালকে পুরস্কার পেলেন অমিতাভ বচ্চন

.