100 years of Radio: ভারতের রেডিও সম্প্রচারের শতবর্ষ, শ্রদ্ধাঞ্জলি 'মহিষাসুরমর্দিনী'-কে

Radio: এদিনের অনুষ্ঠানে আয়োজক সংস্থা 'আই কমিউনিকেশনস'-এর অফিসিয়াল ওয়েবসাইট লঞ্চ হয়।আই কমিউনিকেশনস, পঙ্কজ মল্লিক মিউজিক অ্যান্ড আর্ট ফাউন্ডেশনের সঙ্গে মিলিত হয়ে নতুন কোর্স চালু করার কথা ঘোষণা করে।

Updated By: Feb 17, 2023, 07:13 PM IST
100 years of Radio: ভারতের রেডিও সম্প্রচারের শতবর্ষ,  শ্রদ্ধাঞ্জলি 'মহিষাসুরমর্দিনী'-কে

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: গত সোমবার(১৩ ফেব্রুয়ারি) আই কমিউনিকেশনস, পঙ্কজ মল্লিক মিউজিক অ্যান্ড আর্ট ফাউন্ডেশন এবং সেভেন বোটস অ্যাকাডেমির যৌথ উদ্যোগে কলকাতায় পালিত হল বিশ্ব বেতার দিবস। অনুষ্ঠানে বাঙালির আবেগ 'মহিষাসুরমর্দিনী'র উদ্দেশ্যে শ্রদ্ধাঞ্জলি জ্ঞাপন করা হয়। 'মহিষাসুরমর্দিনী' এই মুহূর্তে বিশ্বে সবচেয়ে বেশি দিন ধরে রেডিও'য় সম্প্রচারিত হওয়া অনুষ্ঠান। শরৎকাল মানেই দুর্গাপুজো আর সেই পুজোরই এক অবিচ্ছেদ্য অঙ্গ হল মহিষাসুরমর্দিনী। এই অনুষ্ঠান "রেডিও গা গা'র" মধ্যে দিয়ে, আয়োজক সংগঠনগুলি উপস্থিত সকল দর্শক ও সাধারণ মানুষকে আরও একবার মনে করিয়ে দেয়  রেডিও-যুগের অবসান মোটেই ঘটেনি। বরং আজও তা ঐতিহ্য, সংস্কৃতি এবং বিনোদনের এক অন্যতম ধারক ও বাহক!

আরও পড়ুন- Nusrat Jahan-Mika Singh: ‘প্রথম MP, যে এত ফিট’, মিকার সঙ্গে উদ্দাম নাচ নুসরতের...

অনুষ্ঠানে মূল অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অভিনেতা-লেখক ভাস্বর চট্টোপাধ্যায়, বিখ্যাত বাচিক শিল্পী সতীনাথ মুখোপাধ্যায় ও দেবাশীষ বসু এবং প্রখ্যাত সমাজবিদ প্রফেসর ড: রুবি সাঁই। নিজ নিজ ক্ষেত্রে অপরিসীম অবদানের জন্য তাঁদের সম্মাননা দেওয়া হয়।এছাড়া অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আই কমিউনিকেশনস-এর চিফ স্ট্র্যাটেজিস্ট সৌম্যজিৎ মহাপাত্র, পঙ্কজ মল্লিক মিউজিক অ্যান্ড আর্ট ফাউন্ডেশনের সেক্রেটারি রাজীব গুপ্ত ও সংস্থার মুখ্য উপদেষ্টা ঝিনুক গুপ্ত এবং সেভেন বোটস অ্যাকাডেমির প্রতিষ্ঠাতা ও পরিচালক দেবজ্যোতি ব্যানার্জি।

আরও পড়ুন- Sudipta Banerjee Wedding: যুবনেতার প্রেমে মশগুল, বিয়ের পিঁড়িতে ছোটপর্দার জনপ্রিয় অভিনেত্রী সুদীপ্তা...

এদিনের অনুষ্ঠানে আয়োজক সংস্থা 'আই কমিউনিকেশনস'-এর অফিসিয়াল ওয়েবসাইট লঞ্চ হয়।আই কমিউনিকেশনস, পঙ্কজ মল্লিক মিউজিক অ্যান্ড আর্ট ফাউন্ডেশনের সঙ্গে মিলিত হয়ে নতুন কোর্স চালু করার কথা ঘোষণা করে।কোর্সের মধ্যে থাকবে পাবলিক স্পিকিং, রেডিও জকিং এবং পড কাস্টিং। পাশাপাশি সেভেন বোটস অ্যাকাডেমির সঙ্গে যুক্ত হয়ে ২১ শতকে আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্স সংক্রান্ত অপর একটি কোর্স চালু করার কথা জানায় আই কমিউনিকেশনস।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.