'একুশের নির্বাচনে প্রার্থী হতে বললে হতাম না, রাজনীতির সঙ্গে খাপ খাওয়াতে পারছি না ', Dev

নিজেকে বড় করতে গেলে কখনও কাউকে ছোট করার প্রয়োজন নেই। আমি মনে করি,আমরা আমাদের কাজের কথা বলব, বিরোধী দল তাদের কাজের কথা বলবে। যে দলকে পছন্দ তাদের আপনারাই বেছে নেবেন।

Edited By: অনুসূয়া বন্দ্যোপাধ্যায় | Updated By: Apr 13, 2021, 11:35 PM IST
'একুশের নির্বাচনে প্রার্থী হতে বললে হতাম না, রাজনীতির সঙ্গে খাপ খাওয়াতে পারছি না ', Dev

নিজস্ব প্রতিবেদন: "রাজনীতি বড্ড জটিল হয়ে গিয়েছে, আমি খাপ খাওয়াতে পারছি না'', মঙ্গলবার এক জনসভায় এমনই বিস্ফোরক মন্তব্য করলেন তৃণমূল সাংসদ দেব। বসিরহাট দক্ষিণের তৃণমূল প্রার্থী সপ্তর্ষী বন্দ্যোপাধ্য়ায়ের হয়ে প্রচারে গিয়েছিলেন নায়ক। বক্তব্য রাখতে উঠে অভিনেতা সাংসদ দীপক অধিকারী (Dev) বলেন,‘‘মানুষের সুখ -দুঃখে পাশে থাকবে এমন সরকার ক্ষমতায় থাকা উচিত। বিশ্বাস করুন আজকের রাজনীতি একদম আলাদা হয়ে গিয়েছে। তাই দিদি (মমতা বন্দ্যোপাধ্যায়) যদি আমাকে এই নির্বাচনে প্রার্থী হতে বলতেন, আমি হতাম না। কারণ আজকের রাজনীতি বড্ড জটিল। আমি খাপ খাওয়াতে পারছি না, বুঝেই উঠতে পারছি না এটা কিসের নির্বাচন?

আরও পড়ুন: 'খেলা হবে'-র ছন্দে ফিরলেন 'কেঁচো খুঁড়তে কেউটে'-র চেনা নায়ক

অভিনেতার মতে ধর্ম নিয়ে রাজনীতি হচ্ছে। "ভোট নেওয়ার জন্য হিন্দু নেতারা হিন্দুদেরকে বলছে আপনারা সুরক্ষিত নন, আপনারা আমাদেরকে ভোট দিন, আমরা আপনাদের সুরক্ষিত রাখব। মুসলমানদের ক্ষেত্রেও একই ঘটনা ঘটছে। আমার মাথায় আসছে না, তবে কে সুরক্ষিত আছে এই দেশে? হিন্দু-মুসলমান দু'পক্ষই যদি বলেন, কেউ সুরক্ষিত নন, তাহলে কারা সুুরক্ষিত? ভাবুন! আসলে আমাদের দেশে সুরক্ষিত সেই নেতারা, যাঁরা সবাইকে বোকা বানিয়ে ভোট নিয়ে যান। হিন্দু-মুসলিম লড়াই বাঁধান।'' দেবের পুরো বক্তব্য শুনুন এই ভিডিওতে।

 

আরও পড়ুন: ঠিক যেন 'কাশ্মীর কি কলি', পাহাড়ের কোলে বরফে শুয়ে Monami

লকডাউনের সময়ের সেই ভয়ঙ্কর চিত্রের কথা এদিন মনে করিয়ে দেন দেব, তিনি বলেন, ''সম্মানীয় হিন্দু নেতারা লকডাউনের সময় কোথায় ছিলেন? লক্ষ-লক্ষ শ্রমিক বন্ধুরা যখন পায়ে হেঁটে বাড়ি ফিরছিলেন, খেতে পাচ্ছিলেন না, বাড়ি যেতে পারছিলেন না, কোথায় ছিলেন তখন এই নেতারা? আজ আমি সাধারণ মানুষের তরফ থেকে দু'পক্ষের নেতাদের জিজ্ঞেস করছি, যখন আপনাদের প্রয়োজন ছিল কোথায় ছিলেন? সেইসময় তাঁরা কেন ছিলেন না বলুন তো! তখন নির্বাচন ছিল না, যদি থাকতেন, তাহলে তাঁরা ভোট চাইতে ঠিক পৌঁছেই যেতেন। আমার মনে হয় না, নিজেকে বড় করতে গেলে কখনও কাউকে ছোট করার প্রয়োজন আছে, তাই আমি মনে করি, আমরা আমাদের কিছু কাজের কথা বলব। বিরোধী দল তাদের কিছু কাজের কথা বলবে। যে দলকে পছন্দ তাদের আপনারাই বেছে নেবেন। শুধু একটু ভেবে ভোট দেবেন, যাতে যে দল মানুষের সুখে-দুঃখে পাশে থাকবে, তারাই সরকার গঠন করে সকলের পাশে থাকতে পারে"।

 

.