জোর করে চুম্বন করেছিলেন, রাজেশ খান্নার জীবনের এই বিতর্কিত বিষয়গুলি জানেন!

বলিউডের প্রথম সুপারস্টার বলা হয় তাঁকে। ‘জিন্দেগি কে সফর মে’ হোক কিংবা ‘ইয়ে রেশমি জুলফে’, রাজেশ খান্না যেন এখনও হিল্লোল তোলেন আট থেকে আশির হৃদয়ে। ২৯ ডিসেম্বর সেই রাজেশ খান্নার জন্মদিন। বাবার জন্মদিনে তাঁকে স্মরণ করে টুইটারে ছবিও শেয়ার করেছেন টুইঙ্কেল খান্না। কিন্তু, রাজেশ খান্নার জীবন যে বিতর্কগুলি দিয়ে ঘেরা রয়েছে, সেগুলি জানেন!

Updated By: Dec 29, 2017, 11:07 AM IST
জোর করে চুম্বন করেছিলেন, রাজেশ খান্নার জীবনের এই বিতর্কিত বিষয়গুলি জানেন!

নিজস্ব প্রতিবেদন : বলিউডের প্রথম সুপারস্টার বলা হয় তাঁকে। ‘জিন্দেগি কে সফর মে’ হোক কিংবা ‘ইয়ে রেশমি জুলফে’, রাজেশ খান্না যেন এখনও হিল্লোল তোলেন আট থেকে আশির হৃদয়ে। ২৯ ডিসেম্বর সেই রাজেশ খান্নার জন্মদিন। বাবার জন্মদিনে তাঁকে স্মরণ করে টুইটারে ছবিও শেয়ার করেছেন টুইঙ্কেল খান্না।

কিন্তু, রাজেশ খান্নার জীবন যে বিতর্কগুলি দিয়ে ঘেরা রয়েছে, সেগুলি জানেন!

জানা যায় অঞ্জু মহেন্দ্রুর সঙ্গে প্রথম সম্পর্কে জড়ান রাজেশ খান্না। কিন্তু, ফ্যাশন ডিজাইনার অভিনেত্রী অঞ্জুর সঙ্গে সেই সম্পর্ক বেশিদিন স্থায়ী হয়নি। শোনা যায়, অঞ্জুর প্রতি একটু বেশিই কড়া ছিলেন রাজেশ। নিয়মের বেড়াজালে বেঁধে রাখতে চাইতেন সম্পর্ক। তার জেরেই নাভিশ্বাস ওঠে অঞ্জুর। ফলে বিচ্ছেদ ছিল অবধারিত।

কাজ শেষ করে বাড়ি ফিরলে অঞ্জুকে যেন ঘরের মধ্যে দেখতে পান, এমনই দাবি ছিল রাজেশের। অন্যদিকে অত্যধিক ‘ইগো’র জন্যই অঞ্জুর সঙ্গে বিচ্ছেদ হয়েছে তাঁর।

অঞ্জু মহেন্দ্রুর সঙ্গে ব্রেকআপের পর ডিম্পল কাপাডিয়ার সঙ্গে সাংসারিক জীবনও ছন্দে চলছিল না রাজেশ খান্নার। ওই সময় টিনা মুনিম-এর সঙ্গে সম্পর্কে জড়ান রাজেশ খান্না। নিজের অর্ধেক বয়সী অভিনেত্রীর সঙ্গে রিলের রসায়নও ভাল ছিল রাজেশের। ব্যক্তিগত জীবনেও এরপর একে অপরের কাছে আসতে শুরু করেন রাজেশ খান্না এবং টিনা মুনিম। ১৯৮৪ সালে ডিম্পল কাপাডিয়ার সঙ্গে বিচ্ছেদের পরই টিনার সঙ্গে সম্পর্কে জড়ান রাজেশ। কিন্তু, রাজেশ-ডিম্পলের সম্পর্কও স্থায়ী হয়নি বেশিদিন। যদিও, পড়াশোনার জন্য এরপর টিনা বিদেশে চলে গেলে, একা হয়ে যান রাজেশ। এরপর বিদেশ থেকে ফিরে অনিল আম্বানিকে বিয়ে করেন টিনা মুনিম।

মুমতাজ-এর সঙ্গে রাজেশ খান্নার সম্পর্ক নিয়ে বি টাউনে বিভিন্ন সময় বিভিন্ন রকম গুঞ্জন শুরু হয়। তাঁদের রিলে তাঁদের রসায়নও ছিল জব্বর। যদিও রাজেশ খান্নার সঙ্গে সম্পর্ক কোনওদিনই প্রকাশ্যে আনেননি মুমতাজ। তাঁরা একে অপরের বন্ধু বলেই বার বার দাবি করা হয়েছে।

এদিকে রাজেশ খান্নার সঙ্গে অনিতা আদবানির সম্পর্ক সর্বজনবিদিত। যদিও রাজেশ খান্নার মৃত্যুর আগে পর্যন্ত অনিতার সঙ্গে তাঁর সম্পর্ককে মেনে নিতে পারেননি ডিম্পল কাপাডিয়ারা। এমনকী, ডিম্পল কাপাডিয়া, টুইঙ্কেল খান্না, অক্ষয় কুমার, রিঙ্কি খান্না তাঁর উপর মানসিক অত্যাচার করেছেন বলেও থানায় অভিযোগ দায়ের করেন আদবানি। শুধু তাই নয়, শেষ সময়ে তিনি-ই রাজেশের দেখভাল করেছেন বলেও দাবি অনিতার।

তাঁর আরও দাবি, নাবালিকা অবস্থাতেই রাজেশ খান্না নাকি তাঁকে জড়িয়ে ধরে চুম্বন করেছিলেন। রাজেশের ওই ব্যবহারে তিনি হতবাক হয়ে গিয়েছিলেন বলেও দাবি করেছেন অনিতা। শুধু তাই নয়, রাজেশ খান্নার সঙ্গে সম্পর্ক রাখতে হলে তা গোপন করতে হবে বলেও নাকি জোর দেওয়া হয়। সেই অনুযায়ী দীর্ঘদিন অনিতা আদবানি এ বিষয়ে চুপ ছিলেন বলেও দাবি করেন তিনি। রাজেশ খান্নার বাংলো ‘আশির্বাদ’-এ তাঁদের ঘনিষ্ঠ মুহূর্তের ভিডিও রেকর্ড রয়েছে বলেও দাবি করেন অনিতা আদবানি।

.