Govinda: ১০০০ কোটির চিটফান্ড কেলেঙ্কারিতে নাম জড়াল গোবিন্দার, জিজ্ঞাসাবাদের মুখে অভিনেতা...

1,000 crore online ponzi scam: এবার চিটফান্ড কেলেঙ্কারিতে জড়িয়েছে অভিনেতা গোবিন্দার নাম। বুধাবার ওডিশা আর্থিক দুর্নীতিদমন শাখার তরফ থেকে জানান হয় যে খুব শীঘ্রই ১০০০ কোটির চিটফান্ড কান্ডে অভিনেতাকে তলব করা হবে।

Updated By: Sep 14, 2023, 05:56 PM IST
Govinda: ১০০০ কোটির চিটফান্ড কেলেঙ্কারিতে নাম জড়াল গোবিন্দার, জিজ্ঞাসাবাদের মুখে অভিনেতা...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: নব্বইয়ের দশকের বলিউডের অন্যতম জনপ্রিয় অভিনেতা গোবিন্দা(Govinda)। বেশ অনেকদিনই ছবিতে দেখা যায়নি তাঁকে। এবার ফের খবরের শিরোনামে উঠে এসেছেন তিনি। সৌজন্যে হাজার কোটির চিটফান্ড কেলেঙ্কারি। ওডিশা আর্থিক দুর্নীতিদমন শাখার তরফ থেকে জানান হয় যে খুব শীঘ্রই জিজ্ঞাসাবাদের জন্য ১০০০ কোটির প্যান ইন্ডিয়া চিটফান্ড কেলেঙ্কারি কান্ডে অভিনেতাকে তলব করা হবে। কর্তৃপক্ষ জানিয়েছে যে সোলার টেকনো অ্যালায়েন্স (STA-টোকেন) নামে একটি কোম্পানি বেশ কয়েকটি দেশে অনলাইনে ক্রিপ্টো বিনিয়োগের আড়ালে যে কেলেঙ্কারি চলে তার অধীনে একটি পিরামিড স্ট্রাকচার অবৈধভাবে পরিচালনা করে।  

আরও পড়ুন- Rio Kapadia Passes Away: ফের দুঃসংবাদ বলিউডে, আচমকাই চলে গেলেন শাহরুখ-আমিরের সহ-অভিনেতা...

অনলাইন চিটফান্ডের সেই কেলেঙ্কারিতে ওডিশা আর্থিক দুর্নীতিদমন শাখার তরফ থেকে তলব করা হবে গোবিন্দাকে, এমনটাই খবর। বেশ কয়েকটি প্রচারমূলক ভিডিয়োতে এই কোম্পানির কার্যকলাপ প্রচার করতে দেখা গিয়েছে অভিনেতাকে। ওডিশা আর্থিক দুর্নীতিদমন শাখার ইনস্পেকটর জেনারেল জে এন পঙ্কজ বলেন, ‘গোবিন্দাকে জিজ্ঞাসাবাদ করতে আমরা খুব শীঘ্রই আমাদের টিম পাঠাব মুম্বইয়ে। গত জুলাইয়ে গোয়ায় STA-এর গ্র্যান্ড ফাংশানে দেখা গিয়এছিল তাঁকে, এমনকী কিছু প্রোমোশনাল ভিডিয়োতেও দেখা যায় তাঁকে।’

তবে ওডিশা আর্থিক দুর্নীতিদমন শাখার তরফে জানানো হয় যে এই মামলায় গোবিন্দা অভিযুক্ত বা সন্দেহভাজন নন, তিনি এই মামলার সাক্ষী। তদন্তের পরই তাঁর সঠিক ভূমিকা জানা যাবে। "যদি আমরা দেখতে পাই যে তার ভূমিকা শুধুমাত্র তাদের ব্যবসায়িক চুক্তি অনুযায়ী পণ্যের (STAToken ব্র্যান্ড) অনুমোদনের মধ্যে সীমাবদ্ধ ছিল, তাহলে আমরা তাঁকে আমাদের মামলায় একজন সাক্ষী করব," জানান আধিকারিক। জানা যায় যে ভদ্রক, কেওনঝড়, বালাসোর, ময়ূরভঞ্জ এবং ভুবনেশ্বরে ১০০০০ লোকের কাছ থেকে ৩০ কোটি টাকা সংগ্রহ করেছে সংস্থাটি।

আরও পড়ুন- Shah Rukh Khan| Jawan: মুখে ব্যান্ডেজ বেঁধে ‘জওয়ান’ দেখতে হলে খুদে ভক্ত, কান্ড দেখে অবাক শাহরুখও...

রিপোর্ট অনুসারে, এই দুর্নীতিতে তারা বিহার, উত্তর প্রদেশ, পঞ্জাব, রাজস্থান, হরিয়ানা, দিল্লি, ঝাড়খন্ড এবং অন্যান্য রাজ্যের বিনিয়োগকারীদের কাছ থেকে লাখ লাখ টাকা আমানত নিয়েছিল। জানা যায় যে ওডিসা আর্থিক দুর্নীতিদমন শাখা এই কোম্পানির দেশ এবং ওডিশার প্রধান গুরতেজ সিং সিধু এবং নিরোদ দাসকে যথাক্রমে ৭ অগস্ট গ্রেফতার করেছে। সিধুর সঙ্গে তাঁর সংযোগের জন্য ভুবনেশ্বরের বিনিয়োগ উপদেষ্টা রত্নাকর পালাইকে গ্রেফতার করা হয় ১৬ অগস্ট। হাঙ্গেরির নাগরিক, কোম্পানির প্রধান ডেভিড গেজের বিরুদ্ধে জারি করা হয়েছে লুকআউট সার্কুলার।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.