'মিস্টার ইন্ডিয়া'র 'চার্লি চ্যাপলিন' কিংবা টমবয় চরিত্র সবেতেই পারফেক্ট 'শ্রী'

বলিউডের 'শ্রী' আর নেই। গোটা চলচ্চিত্র জগতৎ জুড়ে এক গভীর শূন্যতা। তবুও, স্মৃতিরা রয়ে যায়। তাঁদের অভিনয়, নাচ সবকিছু দিয়েই চিরকাল মানুষের মনে অমর হয়ে থাকেন শ্রীদেবীর মতো কিংবদন্তিরা। তাঁর অভিনীত ছবির মধ্যে দিয়েছে শ্রীদেবী ছিলেন, আছেন ও থাকবেন।

Updated By: Feb 27, 2018, 08:42 PM IST
'মিস্টার ইন্ডিয়া'র 'চার্লি চ্যাপলিন' কিংবা টমবয় চরিত্র সবেতেই পারফেক্ট 'শ্রী'

নিজস্ব প্রতিবেদন : বলিউডের 'শ্রী' আর নেই। গোটা চলচ্চিত্র জগতৎ জুড়ে এক গভীর শূন্যতা। তবুও, স্মৃতিরা রয়ে যায়। তাঁদের অভিনয়, নাচ সবকিছু দিয়েই চিরকাল মানুষের মনে অমর হয়ে থাকেন শ্রীদেবীর মতো কিংবদন্তিরা। তাঁর অভিনীত ছবির মধ্যে দিয়েছে শ্রীদেবী ছিলেন, আছেন ও থাকবেন।

বলিউডের গ্ল্যামার কুইন ছিলেন তিনি। তাঁর রূপে ভুলেছেন পুরুষ। তাঁর নাচ ঝড় তুলেছে বহু প্রেমিক হৃদয়ে। তবে শুধু নাচ কেন, তাঁর অভিনয় দক্ষতারও কোনও তুলনা হয়না। যেকোনও সিরিয়াস চরিত্র থেকে কমিক চরিত্র সবকিছুতেই তিনি ছিলেন পারফেক্ট।  

 'মিস্টার ইন্ডিয়া'

'মিস্টার ইন্ডিয়া' ছবিতে চার্লি চ্যাপলিন রূপে টানা ৯ মিনিট ধরে তাঁর অভিনয় অনেকেরই প্রশংসা কুড়িয়েছে। যাঁর ছবিটি দেখেছেন তাঁদের মনে এখনও উজ্জ্বল সেই সিকোয়েন্স।

'রূপ কি রানি চরণ কা রাজা'

'রূপ কি রানি চরণ কা রাজা' ছবিতে (যে ছবির প্রযোজক ছিলেন বনি কাপুর) তামিল রমনী রূপে অনিল কাপুরের সামনে শ্রীদেবী যা নাটক করেছিলেন তা সব সময়ের জন্য স্মরণীয় হয়ে থাকবে।

'চালবাজ'

'চালবাজ' যে ছবিটি 'শ্রী'র জীবনের অন্যতম সেরা ছবি, তাতে মেকআপ করা নিয়ে মেকাআপ আর্টিস্টের সঙ্গে যে কাণ্ডটাই না শ্রীদেবী করেছিলেন তাও স্মরণীয় হয়ে থাকবে।

'গ্যার কানুনি'

কমিডি চরিত্রে অভিনয় করা নিয়ে অভিনেতা গোবিন্দার তো যথেষ্ঠ সুনাম রয়েছেই। তবে 'গ্যার কানুনি' ছবিতে গোবিন্দার বিপরীতে টমবয় মেয়ের চরিত্রে শ্রীদেবীর অভিনয়ও যথেষ্ঠ প্রশংসনীয়।

'জবাব হাম দেঙ্গে'

'জবাব হাম দেঙ্গে' ছবিতে পুলিস আধিকারিকের চরিত্রে শ্রীদেবীর অভিনয়ের কোনও জবাবই নেই।

আরও পড়ুন- কোথায় কীভাবে সম্পন্ন হবে শ্রীদেবীর শেষকৃত্য, দেখে নিন

আরও পড়ুন-একটু বেশিই ভালোবাসেন, রণবীরের প্রাণ বাঁচাতে এটাই করলেন দিপ্পি

 

.