'জোর করে অন্তরঙ্গ দৃশ্য' করতে হয়েছে!

ভারতীয় সিনেমায় বিতর্ক না থাকলে সেটা যেন আজকাল আর সিনেমাই নয়! কোথাও গালিগালাজ, কোথাও অভিনেতা-অভিনেত্রীর অন্তরঙ্গতা, কোথাও সংলাপে আপত্তি, কোথাও ধর্মীয় ভাবাবেগে আঘাত! শুরু দিন থেকেই বহমান নদীর মতই বিতর্ক নিয়েই বয়স বাড়ছে ভারতীয় সিনেমার। নামী, দামী বা নাম নেই যাঁদের-সবাই কোনও না কোনও ভাবে বিতর্কে জড়িয়েছেন, নানা সময়ে নানান ভাবে। অনেকের কাছে এটা আবার 'পাবলিসিটি স্টান্ট'। সবথেকে যে বিষয়ে বিতর্ক হয়েছে তা হল যৌনতা, অন্তরঙ্গতা। যা কখনও চিত্রনাট্য অনুযায়ী, না করলেই নয়, আবার যা একেবারেই অপ্রয়োজনীয়। 

Updated By: Jun 15, 2016, 09:13 PM IST
'জোর করে অন্তরঙ্গ দৃশ্য' করতে হয়েছে!

ওয়েব ডেস্ক: ভারতীয় সিনেমায় বিতর্ক না থাকলে সেটা যেন আজকাল আর সিনেমাই নয়! কোথাও গালিগালাজ, কোথাও অভিনেতা-অভিনেত্রীর অন্তরঙ্গতা, কোথাও সংলাপে আপত্তি, কোথাও ধর্মীয় ভাবাবেগে আঘাত! শুরু দিন থেকেই বহমান নদীর মতই বিতর্ক নিয়েই বয়স বাড়ছে ভারতীয় সিনেমার। নামী, দামী বা নাম নেই যাঁদের-সবাই কোনও না কোনও ভাবে বিতর্কে জড়িয়েছেন, নানা সময়ে নানান ভাবে। অনেকের কাছে এটা আবার 'পাবলিসিটি স্টান্ট'। সবথেকে যে বিষয়ে বিতর্ক হয়েছে তা হল যৌনতা, অন্তরঙ্গতা। যা কখনও চিত্রনাট্য অনুযায়ী, না করলেই নয়, আবার যা একেবারেই অপ্রয়োজনীয়। 

সম্প্রতি রাজীব খান্দেলওয়ালাও বিতর্কে জড়ালেন। "সিনেমায় যে বিষয়গুলোতে মনে হয় অন্তরঙ্গ হতে জোর করা হচ্ছে, আসলে সেটা চিত্রনাট্যেই লেখা থাকে। আলাদা করে তার ওপর গুরুত্ব আরোপ করার প্রয়োজন অনুভব করিনি", নিজের ছবির বিতর্কিত দৃশ্য নিয়ে মন্তব্য অভিনেতা  রাজীব খান্দেলওয়ালার। 'ফিভার' ছবিতে গহর খানের সঙ্গে রাজীব খান্দেলওয়ালার অন্তরঙ্গ দৃশ্য নেই তৈরি হয়েছে বিতর্ক। সিনেমহলে বিতর্ক চলছে, 'এই দৃশ্য করতে জোর করে করা হয়েছে'। অবশ্য এই বিতর্ককে একেবারেই মাথা ঘামাতে নারাজ অভিনেতা রাজীব খান্দেলওয়ালা। 

.