প্রয়াত বাচিকশিল্পী গৌরী ঘোষ, সংস্কৃতি মহলে শোকের ছায়া

মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮৩ বছর।

Updated By: Aug 26, 2021, 12:22 PM IST
প্রয়াত বাচিকশিল্পী গৌরী ঘোষ, সংস্কৃতি মহলে শোকের ছায়া

নিজস্ব প্রতিবেদন: আবৃত্তি জগতে নক্ষত্র পতন। বেশ কিছুদিন ধরেই বার্ধক্যজনিত কারণে ভুগছিলেন বাচিক শিল্পী গৌরী ঘোষ। বাইপাসের ধারে এক বেসরকারি হাসপাতালে গত সাতদিন ধরে ভেন্টিলেশন সাপোর্টে ছিলেন তিনি। বৃহস্পতিবার সকাল ৮.৫৫ মিনিটে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন এই বাচিকশিল্পী। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮৩ বছর।

আরও পড়ুন: Nusrat: শুভক্ষণের অপেক্ষায় বন্ধু Yash, 'সঙ্গী' Nikhil-র মনে,'তুমি আমার হৃদয়ের মণি'

রেডিও উপস্থাপক হিসাবে আকাশবানীতে যোগদান করেছিলেন গৌরী ঘোষ। দীর্ঘদিন যুক্ত ছিলেন রেডিওর সঙ্গে। পার্থ ঘোষ-গৌরী ঘোষ আবৃত্তি জগতের অন্যতম সেরা জুটি। তাঁদের বাচনভঙ্গির জাদুতেই আবৃত্তি জনপ্রিয়তার শিখরে পৌঁছেছিল। তাঁদের হাত ধরেই বাংলা কবিতা পৌছে গিয়েছে বাঙালির ঘরে ঘরে। রেডিওর পাশাপাশি অনেক অনুষ্ঠানে একসঙ্গে কবিতা পাঠ করেছেন এই জুটি। একাধিক সিডিও ক্যাসেটও রয়েছে তাঁদের। এই জুটির জনপ্রিয়তা ছিল আকাশছোঁয়া। গৌরী ঘোষের মৃত্যুতে শোকের ছায়া সংস্কৃতি মহলে। তাঁর মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোাপাধ্যায়। শোক বার্তায় তিনি লিখেছেন,'তাঁর অনবদ্য আবৃত্তি মননশীল শ্রোতাদের হৃদয়ে চিরস্থায়ী হয়ে থাকবে। তিনি দীর্ঘদিন আকাশবাণী কলকাতা কেন্দ্রের উপস্থাপিকা-ঘোষিকা হিসাবে কাজ করছেন।পশ্চিমবঙ্গ কবিতা আকাদেমির সদস্য গৌরী ঘোষকে রাজ্য সরকার ২০১৮ সালে 'কাজী সব্যসাচী সম্মান' প্রদান করে। তাঁর প্রয়াণ  সাংস্কৃতিক জগতে এক অপূরণীয় ক্ষতি। আমি গৌরী ঘোষের আত্মীয়-পরিজন ও অনুরাগীদের আন্তরিক সমবেদনা জানাচ্ছি।'

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.