Dostojee: আন্তর্জাতিক মঞ্চে সেরা অভিনেতা মুর্শিদাবাদের আসিক ও আরিফ

পরিচালক প্রসূন চট্টোপাধ্যায়ের ফিচার ফিল্ম দোস্তোজি-তে অভিনয় করছে আসিক ও আরিফ। তাঁরাই এই ছবির মুখ্য চরিত্র। তাঁদের বন্ধুত্ব নিয়েই ছবির চিত্রনাট্য। 

Updated By: Jul 19, 2022, 09:00 PM IST
Dostojee: আন্তর্জাতিক মঞ্চে সেরা অভিনেতা মুর্শিদাবাদের আসিক ও আরিফ

জি ২৪ ডিজিটাল ব্যুরো: বাংলার দুই খুদে অভিনেতা-আসিক শেখ ও আরিফ শেখ। মুর্শিদাবাদের ডোমকলের অন্তর্ভুক্ত ভগীরথপুরের বাসিন্দা তাঁরা। অভিনয়ের জোরেই আন্তর্জাতিক মঞ্চে বাংলা তথা ভারতের নাম উজ্জ্বল করল এই দুই খুদে অভিনেতা। মালেশিয়ান গোল্ডেন গ্লোব অ্যাওয়ার্ড ২০২২-এ সেরা অভিনেতার পুরস্কার পেতেন তাঁরা। 

পরিচালক প্রসূন চট্টোপাধ্যায়ের ফিচার ফিল্ম দোস্তোজি-তে অভিনয় করছে আসিক ও আরিফ। তাঁরাই এই ছবির মুখ্য চরিত্র। তাঁদের বন্ধুত্ব নিয়েই ছবির চিত্রনাট্য। মালেশিয়ান গোল্ডেন গ্লোব অ্যাওয়ার্ড ২০২২-এ সেরা অভিনেতার দৌড়ে এশিয়ার জনপ্রিয় অভিনেতাদের পিছনে ফেলা সেরার সেরা হয়েছেন এই দুই খুদে অভিনেতা। 

আরও পড়ুন: Swastika Mukherjee: 'যখন আমি কঙ্কালসার ছিলাম তখনও শুনেছি আমার চেহারা নায়িকাসুলভ নয়, আমি মোটা'

আরও পড়ুন: Adnan Sami: সব পোস্ট মুছে 'অলবিদা' আদনানের, উদ্বিগ্ন ফ্যানেরা

আরও পড়ুন: Amitabh Bachchan: বিগবি-র ফ্য়াশন আইকন রণবীর সিং! অমিতাভের পোশাক দেখে হতবাক নেটপাড়া

বাবরি মসজিদল ধ্বংসের ঘটনা যেমন রয়েছে এই ছবিতে সেরকমই উঠে এসেছে মুম্বই হামলার ঘটনা। এই সময়ের প্রেক্ষাপটেই গড়ে উঠেছে দুই বন্ধুর গল্প। মালেশিয়ান গোল্ডেন গ্লোব অ্যাওয়ার্ড ছাড়া আরও বেশ কয়েকটি আন্তর্জাতিক পুরস্কার পেয়েছে এই ছবি। লন্ডনে এই ছবির ওয়ার্ল্ড প্রিমিয়ার হয়েছে। ১৮ টি দেশে নানা ফেস্টিভালে দেখানো হয়েছে এই ছবি। ইতিমধ্য়েই ‘ইউনেসকো’র ‘সিফেজ’ পুরস্কার পেয়েছে দোস্তোজি। 

আরও পড়ুন: Shehnaaz Gill: বড়পর্দায় শেহনাজ, পরিচালকের আসনে অনিলকন্যা রিয়া

আরও পড়ুন: Aryan Khan: মাদককাণ্ড অতীত, পুরনো ছন্দে নাইট ক্লাবে শাহরুখপুত্র, ভাইরাল ভিডিয়ো

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.