গর্ভাবস্থায় প্রাণঘাতী সমস্যা, সময়ের আগে জন্ম নেওয়া Dia Mirza-র সন্তান এখনও NICU-তে

মা হওয়ার পর গত দুমাস তাঁর উপর দিয়ে অনেক ঝড় বয়ে গিয়েছে, জানালেন দিয়া।   

Edited By: রণিতা গোস্বামী | Updated By: Jul 14, 2021, 02:52 PM IST
গর্ভাবস্থায় প্রাণঘাতী সমস্যা, সময়ের আগে জন্ম নেওয়া Dia Mirza-র সন্তান এখনও NICU-তে

নিজস্ব প্রতিবেদন : গত ১৪ মে মা হয়েছেন, দুমাস পর ১৪ জুলাই, বুধবার মাতৃত্বের সুখবর দিলেন দিয়া মির্জা (Dia Mirza)। এদিন ছেলের ছোট্ট দুটো হাতের ছবি শেয়ার করে দিয়া জানিয়েছেন, তাঁর আব বৈভব রেখির এই সন্তানের নাম আভায়ন আজাদ রেখি (Avyaan Azaad Rekhi)। মা হওয়ার পর গত দুমাস তাঁর উপর দিয়ে অনেক ঝড় বয়ে গিয়েছে, সেকথাও সোশ্যাল মিডিয়া পোস্টে তুলে ধরেছেন দিয়া (Dia Mirza)।   

এলিজাবেথ স্টোনের একটি লাইন শেয়ার করে দিয়া (Dia Mirza) জানিয়েছেন বেশকিছু সমস্যাার কারণে সি-সেকশনের মাধ্যম সময়ের আগেই জন্ম হয়েছে তাঁদের সন্তান আভায়ন আজাদ রেখির। ছেলেকে 'মিরাকেল বেবি' বলে উল্লেখ করে দিয়া লিখেছেন, প্রি-ম্যাচিউর শিশু হওয়ায় তাঁকে এখন নিওনেটাল আইসিইউ-তে রাখা হয়েছে। চিকিৎসক, নার্সরা তাঁকে সুস্থ করে তুলতে আপ্রাণ চেষ্টা করছেন। গর্ভাবস্থাকালীন দিয়ার শরীরে প্রাণঘাতী জটিলতা তৈরি হয়েছিল। মারাত্মক ব্যাকটিরিয়া সংক্রমণের ফলে সেপসিস-র সমস্যা হয়েছিল তাঁর। তবে চিকিৎসকদের সময়োপযোগী হস্তক্ষেপে সি-সেকশনের মাধ্যমে তাঁদের সন্তান নিরাপদে জন্ম নিয়েছে।

আরও পড়ুন-গাউনের উপর ব্রেস্ট পাম্প লাগিয়ে Cannes-র রেড কার্পেটে মাতৃত্বের বার্তা Diipa-র

দিয়া মির্জা (Dia Mirza) আরও লিখেছেন, তাঁর দুমাসের শিশুপুত্রটিই মাতৃত্ব ও প্রকৃতির প্রকৃত অর্থ বুঝতে সাহায্য করেছে। তিনি লিখেছেন, এত খারাপ সময়ের মধ্যেও ছেলের মুখের দিকে তাকিয়েই তিনি শক্তি পাচ্ছেন। তাঁর সন্তান আভায়নকে যাঁর আপ্রাণ চেষ্টায় সুস্থ করে তুলছেন, তাঁদেরকেও ধন্যবাদ জানাতে ভোলেননি দিয়া। অভিনেত্রী লিখেছেন, ছোট্ট আভায়নকে কোলে নেওয়ার জন্য ওর বড় দিদি সামাইরা, ঠাকুমা দাদু অপেক্ষা করে রয়েছেন। 

প্রসঙ্গত গত ফেব্রুয়ারি মাসে ব্যবসায়ী বৈভব রেখির সঙ্গে সাতপাকে বাঁধা পড়েন দিয়া মির্জা। বিয়ের কিছুদিন পর ১ এপ্রিল মা হওয়ার সুখবর সকলকে জানান অভিনেত্রী। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.