Dev on Kanchan: 'এই কাঞ্চন মল্লিককে চিনি না', ক্ষমা চাইলেন দেব...

Kanchan Mullick Controversy: গত রবিবার আন্দোলনকারীদের উদ্দেশ্যে কাঞ্চন বলেন, 'আমাদের শিল্পী যারা আছেন, তারা যারা সরকারি পুরস্কার ইত্যাদি নিয়েছিলেন তারা ফেরত দেবেন তো? বলুন ফেরত দিয়ে দিচ্ছি'। এরপরেই থিয়েটার দুনিয়ার একের পর এক নাট্যকার, অভিনেতা-অভিনেত্রী ফিরিয়ে দিতে থাকেন রাজ্য সরকারের দেওয়া পুরস্কার। এবার কাঞ্চনকে নিয়ে বিস্ফোরক দেব। 

Updated By: Sep 6, 2024, 02:26 PM IST
Dev on Kanchan: 'এই কাঞ্চন মল্লিককে চিনি না', ক্ষমা চাইলেন দেব...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: কিছুমাস আগের ঘটনা। লোকসভা নির্বাচনের আগে কাঞ্চন মল্লিককে(Kanchan Mulick) প্রচারের গাড়ি থেকে নামিয়ে দিয়েছিলেন শ্রীরামপুরের তৃণমূল সাংসদ কল্যান বন্দ্যোপাধ্যায়। সেই অপমানের প্রতিবাদে কাঞ্চন মল্লিককে সঙ্গে নিয়ে সারাদিন কেশপুরে প্রচার করেছিলেন ঘাটালের সাংসদ-অভিনেতা দেব (Dev)। সারাদিনের সেই প্রচারের সঙ্গী ছিল জি ২৪ ঘণ্টা। কাঞ্চন মল্লিকের এই অপমানের বিরুদ্ধে অভিনেতা বিধায়কের পাশে দাঁড়িয়েছিলেন দেব। সেই কাঞ্চন মল্লিককেই চিনতে অস্বীকার করলেন সুপারস্টার। কারণ সাম্প্রতিক সময়ে আরজি করে (R G Kar Incident) ঘটে যাওয়া নৃশংস ঘটনায় আন্দোলনকারীদের নিয়ে কাঞ্চন মল্লিকের মন্তব্য। 

আরও পড়ুন- Dev on R G Kar Incident: 'এই কন্যাশ্রী, রূপশ্রী প্রকল্পের কোনও মানে নেই যদি না...' আরজি কর নিয়ে বিস্ফোরক দেব!

গত রবিবার আন্দোলনকারীদের উদ্দেশ্যে কাঞ্চন বলেন, 'আমাদের গণতান্ত্রিক দেশ প্রত্যেকেরই নিজস্ব মতামত আছে। কিন্তু অনেকেই শুনছি দুর্গাপূজার অনুদান নেবেন না। ভালো কথা। যারা কর্মবিরতি করছেন বা শাসক দলের বিরুদ্ধে বলছেন তারা সরকারি বেতনটা নিচ্ছেন তো? নাকি নিচ্ছেন না? পুজোর বোনাসটা নেবেন তো? আমাদের শিল্পী যারা আছেন, তারা যারা সরকারি পুরস্কার ইত্যাদি নিয়েছিলেন তারা ফেরত দেবেন তো? বলুন ফেরত দিয়ে দিচ্ছি'। এরপরেই থিয়েটার দুনিয়ার একের পর এক নাট্যকার, অভিনেতা-অভিনেত্রী ফিরিয়ে দিতে থাকেন রাজ্য সরকারের দেওয়া পুরস্কার। 

কাঞ্চন মল্লিকের সেই মন্তব্য নিয়ে প্রশ্ন করতেই জবাব এল, 'কাঞ্চন মল্লিক যেটা বলেছেন সেটা দুঃখজনক। কল্যাণদা যে কাঞ্চন মল্লিককে গাড়ি থেকে নামিয়ে দিয়েছিলেন, আমি সেটাকে সমর্থন করিনি। আমিই তাঁকে আমার প্রচারে ডেকে নিয়েছিলাম। সেই কাঞ্চন মল্লিক আর এই কাঞ্চন মল্লিকের আকাশ-পাতাল পার্থক্য আছে। আমি এই কাঞ্চন মল্লিককে আমি চিনি না। আমি ওনার মন্তব্যকে সমর্থন করি না। আমি কাঞ্চনদার হয়ে ক্ষমা চাইছি। আমি মনে করি ওনার এটা বলা উচিত হয়নি। যেহেতু আমাদের দল সরকারে আছে। তাই আমাদের আরও দায়িত্ববান হওয়া উচিত কথা বলার ক্ষেত্রে।'

আরও পড়ুন- National Award: 'ন্যাশনাল অ্যাওয়ার্ড না পেলে মরে যাব না...'

পাশাপাশি বুধবার ঘাটালে আরজি কর কাণ্ডের প্রতিবাদে একটি সমাবেশে বক্তব্য রাখেন দেব। সেখানেই নির্যাতিতার প্রসঙ্গে কথা বলতে গিয়ে আসে কন্যাশ্রী-রূপশ্রী-বেটি বাঁচাও প্রকল্পের কথাও।  দেব বলেন , "এই কন্যাশ্রী, রূপশ্রী, বেটি বাঁচাও প্রকল্পের কোনও মানে নেই যদি না আমরা আমাদের দেশের মেয়েদের বাঁচাতে পারি। সব দলকে নিয়ে একটা বৈঠক ডেকে আলোচনা করা উচিত কেন্দ্রের। এটা কীভাবে আটকানো যায়, কী করা উচিত,অপরাধীদের কী শাস্তি দেওয়া উচিত সেটা নিয়ে আলোচনা করা দরকার।"

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 
 
.