Atmashree Committee: মলিউডে হেমা কমিশনের আদলে এবার টলিউডে 'আত্মশ্রী'!

 আরজি কর আবহেই ঝড় উঠেছে বাংলা ফিল্ম ও টেলিভিশন ইন্ডাস্ট্রিতে।উঠে আসছে একের পর এক যৌন হেনস্থার খবর।  বস্তুত, এক অভিনেত্রীর যৌন হেনস্থার অভিযোগের ভিত্তিতে ডিরেক্টরস গিল্ড থেকে সাসপেন্ড করে দিয়েছে অরিন্দম শীলকে। কানাঘুষোয় শোনা যাচ্ছে একাধিক প্রযোজকের নামও। এরইমাঝে সম্প্রতি নবান্নে মুখ্য়মন্ত্রীর সঙ্গে দেখা করতে যান অভিনেত্রী ঋতাভরী চক্রবর্তী।  সূত্রের খবর, হেমা কমিশনে আদলে ধাঁচে একটি কমিটি গঠনের প্রস্তাব দেন তিনি।   

Updated By: Sep 17, 2024, 10:41 PM IST
Atmashree Committee: মলিউডে হেমা কমিশনের আদলে এবার টলিউডে 'আত্মশ্রী'!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আরজি কর কাণ্ডে প্রতিবাদ ঢেউ আছড়ে পড়েছে শহরে। টলিউজের অন্দরের পরিস্থিতি ঠিক কেমন? পর্যালোচনা করার জন্য় এবার একটি কমিটি গঠনের সিদ্ধান্ত নিলেন মুখ্যমন্ত্রী। মহিলা শিল্পীদের যৌন হেনস্থা ও লিঙ্গ বৈষম্যের অভিযোগ খতিয়ে দেখবে এই কমিটি। সম্ভাব্য নাম, 'আত্মশ্রী'। কমিটির মাথায় থাকবেন অবসরপ্রাপ্ত এক বিচারপতি। সূত্রের খবর তেমনই।

আরও পড়ুন:  Koel Mallick | Durga Puja 2024: আরজিকর কাণ্ডের জের? মল্লিক বাড়ির পুজোয় এবার ব্যান বাইরের লোক...

 আরজি কর আবহেই ঝড় উঠেছে বাংলা ফিল্ম ও টেলিভিশন ইন্ডাস্ট্রিতে।উঠে আসছে একের পর এক যৌন হেনস্থার খবর।  বস্তুত, এক অভিনেত্রীর যৌন হেনস্থার অভিযোগের ভিত্তিতে ডিরেক্টরস গিল্ড থেকে সাসপেন্ড করে দিয়েছে অরিন্দম শীলকে। কানাঘুষোয় শোনা যাচ্ছে একাধিক প্রযোজকের নামও। এরইমাঝে সম্প্রতি নবান্নে মুখ্য়মন্ত্রীর সঙ্গে দেখা করতে যান অভিনেত্রী ঋতাভরী চক্রবর্তী। 

কেন? নবান্ন থেকে বেরিয়ে সোজা গাড়িতে উঠে যান ঋতাভরী। কিছু বলেননি তিনি। তবে সূত্রের খবর, হেমা কমিশনে আদলে ধাঁচে একটি কমিটি গঠনের প্রস্তাব দেন তিনি। জানা যাচ্ছে,মমতা বন্দ্যোপাধ্যায় যে কমিটি গড়ছেন তাতে আইনজীবী, চিকিৎসক, সমাজকর্মীদের রাখার কথা ভাবা হয়েছে। এ ব্যাপারে দায়িত্ব দেওয়া হয়েছে মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্যকে। 

এর আগে, কর্মক্ষেত্রে যৌন হেনস্থা, আরও সূক্ষ্ম করে বলতে গেলে সিনেমা ইন্ডাস্ট্রিতে যৌন হেনস্থা নিয়ে উত্তাল হয়ে ওঠে মলিউড। হেমা কমিটির রিপোর্ট প্রকাশ্যে আসার পরেই দক্ষিণী ইন্ডাস্ট্রিতে বড়সড় রদবদল ঘটে যায়। সেই ঘটনার মাঝেই টলিউডেও ওঠে একের পর এক অভিযোগ। সেই সময়েই টলিউডকে ‘সুগার কোটেড ব্রথেল’ বলে উল্লেখ করেন অভিনেত্রী ঋতাভরী। এরপরই নবান্নে ডাক পড়ে অভিনেত্রীর। 

আরও পড়ুন: Madhumita Sarcar: শিবের দরবারে পৌঁছনোর আগেই গাড়ির উপর চড়ে গেল CESC-র লরি! মধুমিতার...

.