Chinmayi Sripaada on surrogacy : 'গর্ভপাতের যন্ত্রণা আজও তাড়া করে, তবে সারোগেসি নয়, নিজের গর্ভে সন্তানের জন্ম দিয়েছি!'

চিন্ময়ী শ্রীপদার কথায়, সারোগেসি হোক, কিংবা নিজের গর্ভে সন্তান ধারণ, সন্তানের জন্ম দেওয়া কিংবা পোষ্যকে সন্তানস্নেহে ভালোবাসা, কোনওক্ষেত্রেই মাতৃত্বের কোনও তুলনা নেই। মা শব্দের উপরে আর কিছুই হয় না। তাই লোকজন যদি ভাবেও আমি সারোগেসির মাধ্যমে মা হয়েছি, তাতেও আমার কিছু যায় আসে না। তাও গুঞ্জনের কারণে মুখ খুললাম। ১৮ অক্টোবর, মঙ্গলবার সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছেন ৩২ সপ্তাহের বেবি বাম্পের ছবি। এদিন যমজ সন্তানকে স্তনপানের ছবিও পোস্ট করেন সঙ্গীতশিল্পী। 

Edited By: রণিতা গোস্বামী | Updated By: Oct 18, 2022, 06:45 PM IST
Chinmayi Sripaada on surrogacy : 'গর্ভপাতের যন্ত্রণা আজও তাড়া করে, তবে সারোগেসি নয়, নিজের গর্ভে সন্তানের জন্ম দিয়েছি!'

Surrogacy, Pregnancy, জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো : নিজের গর্ভে সন্তানের জন্ম দিয়েছেন। মা হওয়ার জন্য কোনওভাবেই সারোগেসির সাহায্য নেননি। সারোগেসির মাধ্যমে মা হওয়ার গুঞ্জনের জবাব দিলেন সঙ্গীতশিল্পী চিন্ময়ী শ্রীপদা। অন্তঃসত্ত্বা অবস্থায় কেন কোনও বেবি বাম্পের ছবি পোস্ট করেননি, সম্প্রতি সেকথাই খোলসা করেছেন চিন্ময়ী।  ১৮ অক্টোবর, মঙ্গলবার সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছেন ৩২ সপ্তাহের বেবি বাম্পের ছবি। এদিন যমজ সন্তানকে স্তনপানের ছবিও পোস্ট করেন সঙ্গীতশিল্পী। 

একটি ভিডিয়ো পোস্ট করে চিন্ময়ী শ্রীপদা বলেন, আসলে আগে তিনি পূর্বে মিসক্যারেজের সম্মুখীন হয়েছিলেন, সেকারণে কিছুটা আতঙ্ক থেকেই অন্তঃসত্ত্বা অবস্থায় বিশেষ কোনও ছবি কিংবা ভিডিয়ো তোলেননি বা সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেননি। এমনকি অন্যদেরও ওই অবস্থার ছবি তুলতে নিষেধ করেছিলেন। সারোগেসি গুঞ্জন উড়িয়ে দিয়ে একথাই বলেন গায়িকা। যদিও মা হওয়ার পর কেন ছবি বা ভিডিয়ো তোলেননি, তা নিয়ে কিছু আফসোস রয়েছে বলেও জানান তিনি। চিন্ময়ী শ্রীপদার কথায়, সারোগেসি হোক, কিংবা নিজের গর্ভে সন্তান ধারণ, সন্তানের জন্ম দেওয়া কিংবা পোষ্যকে সন্তানস্নেহে ভালোবাসা, কোনওক্ষেত্রেই মাতৃত্বের কোনও তুলনা নেই। মা শব্দের উপরে আর কিছুই হয় না। তাই লোকজন যদি ভাবেও আমি সারোগেসির মাধ্যমে মা হয়েছি, তাতেও আমার কিছু যায় আসে না। তাও গুঞ্জনের কারণে মুখ খুললাম।

আরও পড়ুন-সুশান্তের বন্ধু বৈশালীর চোখ দিয়ে এবার দেখবেন অন্যকেউ...

চিন্ময়ীর ভিডিয়োর নিচে অনেকেই সঙ্গীতশিল্পীর সঙ্গে সহমত পোষণ করেছেন। কেউ লিখেছেন, 'আপনার অনুভূতি সত্যিই যুক্তিসঙ্গত।' কেউ লিখেছেন, 'একদম ঠিক বলেছেন চিন্ময়ী'। কারোর কথায়, 'কে কীই বা বলল, তাতে কীই বা এসে যায়, এগুলো ব্যক্তিগত অনুভূতি।' ৩২ সপ্তাহের অন্তঃসত্ত্বা অবস্থার একটি ছবি পোস্ট করে চিন্ময়ী লেখেন,'এই একটি সেলফি-ই আমি তুলেছিলাম'। সন্তানকে স্তন্যপানের ছবি দিয়ে লিখেছেন, 'সেরা অনুভূতি'।

আরও পড়ুন-'পিরিয়ডের রক্ত দিওয়ালির লাড্ডুতে মিশিয়েছেন, কালা জাদু করেছেন ডাইনি কঙ্গনা...'

২০২০ সালে মিসকারেজের ঠির ৫-৬দিন পরের একটি ছবিও পোস্ট করেছেন সঙ্গীতশিল্পী। জানিয়েছেন, ঘটনার পর কিছুদিন ধরে তিনি শুধুই কেঁদেছেন। একটি অনুষ্ঠানে গাইতে গিয়ে দাঁড়িয়ে গান গাওয়ার মতো পরিস্থিতিতেও ছিলেন না তিনি।

এদিকে সম্প্রতি সদ্যোজাত সন্তানের জন্য ঘুমপাড়ানি গান লিখে সুর করছেন চিন্ময়ী শ্রীপদা। সন্তানকে কোলে নিয়ে সেটি গেয়ে ইনস্টাগ্রামে পোস্ট করেছেন। 

প্রসঙ্গত ২০১৪ সালের ৫ মে রাহুল রবীন্দ্রনের সঙ্গে বিয়ে হয় চিন্ময়ী শ্রীপদার। গত ২১ জুন যমজ সন্তানের বাবা-মা হয়েছেন তাঁরা। একটি ছেলে ও একটি মেয়ে হয়েছে তাঁদের।

প্রসঙ্গত, চিন্ময়ী শ্রীপদা হলেন দক্ষিণের জনপ্রিয় সঙ্গীতশিল্পী। বহু দক্ষিণভারতীয় ছবিতে প্লেব্যাক করেছেন তিনি।

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.