Chanchal chowdhury | Tasnia Farin | Apurba: বাংলাদেশে থমকে গেল 'পদাতিক'-এর মুক্তি, একাধিক ছবি ঘিরে অনিশ্চয়তা...

Padatik Release in Bangladesh: ১৬ আগস্ট (শুক্রবার) ‘পদাতিক’ কি আদৌ মুক্তি পাবে বাংলাদেশে? এই প্রশ্ন বেশ কয়েকদিন ধরেই ঘুরপাক খাচ্ছিল সোশ্য়াল মিডিয়ায়। সোমবার বাংলাদেশের রাজনৈতিক পরিস্থিতির কথা মাথায় রেখেই পিছিয়ে দেওয়া হল বাংলাদেশে  পদাতিকের মুক্তি। 

Updated By: Aug 5, 2024, 08:33 PM IST
Chanchal chowdhury | Tasnia Farin | Apurba: বাংলাদেশে থমকে গেল 'পদাতিক'-এর মুক্তি, একাধিক ছবি ঘিরে অনিশ্চয়তা...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আগামী ১৫ অগাস্ট কলকাতায় ও ১৬ অগাস্ট বাংলাদেশে মুক্তি পাওয়ার কথা ছিল সৃজিত মুখোপাধ্যায়ের ছবি পদাতিকের। কিংবদন্তি চলচ্চিত্র পরিচালক মৃণাল সেনের এই বায়োপিকে মুখ্য চরিত্রে অভিনয় করেছেন বাংলাদেশের জনপ্রিয় অভিনেতা চঞ্চল চৌধুরী। বাংলাদেশের সাম্প্রতিক রাজনৈতিক পরিস্থিতিতে অনিশ্চিত হয়ে পড়েছে বাংলাদেশে এই ছবির রিলিজ। 

আরও পড়ুন- Bangladesh | Sheikh Hasina Resignation: 'বাংলাদেশ তুমি জাগ্রত জনতার', শেখ হাসিনার পদত্যাগে কী বলছেন বাংলাদেশি তারকারা?

১৬ আগস্ট (শুক্রবার) ‘পদাতিক’ কি আদৌ মুক্তি পাবে বাংলাদেশে? শনিবার এই বিষয়ে জাজ মাল্টিমিডিয়ার কর্ণধার আব্দুল আজিজ বলেন, ‘আমরা সেন্সরে জমা দেওয়ার জন্য প্রস্তুত। কিন্তু দেশের চলমান পরিস্থিতি শান্ত না হলে কিছুই করা যাচ্ছে না। যদি অস্থির অবস্থা না থাকে তাহলে অবশ্যই ১৬ আগস্ট সিনেমাটি বাংলাদেশে মুক্তি দেব। প্রেক্ষাগৃহ মালিকদের সঙ্গে এ বিষয়ে আলোচনাও হয়েছে। তারা সিনেমাটি চালানোর ব্যাপারে আগ্রহী। গোটা বিষয় নির্ভর করছে পরিস্থিতির উপর।’ যদিও সোমবার শেখ হাসিনার পদত্যাগের পর বদলে গেছে বাংলাদেশের পরিস্থিতি। 

বাংলাদেশ ছেড়ে আপাতত ভারতে রয়েছেন প্রাক্তন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সঙ্গে রয়েছেন তাঁর বোন। আপাতত পদাতিক ছবির প্রযোজক ফিরদৌসুল হাসান জানান যে এখন কোনওভাবেই বাংলাদেশে মুক্তি পাবে না সেই ছবি। তাঁর দাবি বাংলাদেশের মানুষ এই মুহূর্তে ছবি দেখার মানসিকতায় নেই। তবে ভারতে নির্দিষ্ট দিনে ছবিটি মুক্তি পাবে। এরই মাঝে আগামী সপ্তাহের শেষে ছবির প্রচারে কলকাতায় আসার কথা চঞ্চল চৌধুরীর। আপাতত তাঁরও ভারতে আসা অনিশ্চিত। 

আরও পড়ুন- Sheikh Hasina Net Worth: ৫ বছরে সম্পত্তি বেড়েছে ৪ গুণ, কত কোটির মালিক শেখ হাসিনা?

তবে শুধুমাত্র পদাতিকই নয়, পুজোয় মুক্তি পাওয়ার কথা ফ্রেন্ডস কমিউনিকেশনের আরেক ছবি চালচিত্র। সেই ছবিরও মুখ্য মুখ বাংলাদেশের অভিনেতা জিয়াউল হক অপূর্ব। তবে যেহেতু পুজো এখনও অনেকটা দূরে তাই এই নিয়ে এখনও নিশ্চিত করে কিছু বলতে পারছেন না পরিচালক।

কিছুদিন আগেই শোনা যায় যে দেবের আগামী ছবিতে তাঁর নায়িকা হতে চলেছেন তাসনিয়া ফারিণ। সেই ছবির স্ক্রিপ্ট রিডিংয়ে অগাস্টেই কলকাতায় আসার কথা ছিল ফারিনের। আপাতত সেই পরিকল্পনা বাতিল করেছেন প্রযোজক অতনু রায়চৌধুরী ও পরিচালক অভিজিত্‍ সেন, এমনটাই খবর। সাম্প্রতিক সময়ে দুই বাংলার শিল্পীরাই দুই বাংলায় চুটিয়ে কাজ করতে শুরু করেছিলেন কিন্তু বাংলাদেশের বর্তমান পরিস্থিতিতে থমকে গেল সেই সব পরিকল্পনাই। 

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল) 

.