Bangladesh | Sheikh Hasina Resignation: 'বাংলাদেশ তুমি জাগ্রত জনতার', শেখ হাসিনার পদত্যাগে কী বলছেন বাংলাদেশি তারকারা?

Bangladesh Quota Movement:সোমবার পদত্যাগ করলেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বেলা আড়াইটায় বঙ্গভবন থেকে একটি সামরিক হেলিকপ্টারে ঢাকা ছাড়েন শেখ হাসিনা । সেই সময় তাঁর সঙ্গে তাঁর ছোট বোন শেখ রেহানা ছিলেন। এরপরেই প্রধানমন্ত্রীর বাসভবন দখল করে উন্মত্ত জনতা। বাংলাদেশের এই পরিস্থিতিতে সোশ্যাল মিডিয়ায় নিজেদের প্রতিক্রিয়া জানালেন বাংলাদেশের তারকারা।    

Updated By: Aug 5, 2024, 07:05 PM IST
Bangladesh | Sheikh Hasina Resignation: 'বাংলাদেশ তুমি জাগ্রত জনতার', শেখ হাসিনার পদত্যাগে কী বলছেন বাংলাদেশি তারকারা?

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: কোটা সংরক্ষণ আন্দোলনের (Bangladesh Quota Movement) জেরে একমাসেরও বেশি সময় ধরে উত্তাল বাংলাদেশ। শেখ হাসিনার পদত্যাগ (Sheikh Hasina Resignation) চেয়ে এক দফা দাবিতে বাংলাদেশে শুরু হয়েছিল গণঅভ্যুথ্থান। ইতোমধ্যে সেই আন্দোলনে ঝরেছে ২১৬ টি প্রাণ। রবিবার নতুন করে কার্ফুতে প্রাণ হারিয়েছে ১০০ জনের কাছাকাছি। সোমবার পদত্যাগ করলেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বেলা আড়াইটায় বঙ্গভবন থেকে একটি সামরিক হেলিকপ্টারে ঢাকা ছাড়েন শেখ হাসিনা । সেই সময় তাঁর সঙ্গে তাঁর ছোট বোন শেখ রেহানা ছিলেন। এরপরেই প্রধানমন্ত্রীর বাসভবন (Ganabhawan) দখল করে উন্মত্ত জনতা। জনগণের উদ্দেশে সেনাপ্রধান বলেন, 'দেশে শান্তিশৃঙ্খলা বজায় রাখুন। আপনারা আমার ওপর আস্থা রাখুন, একসঙ্গে কাজ করি। দয়া করে সাহায্য করুন। মারামারি, সংঘাত করে আর কিছু পাব না। সংঘাত থেকে বিরত থাকুন। আমরা সবাই মিলেই এই সুন্দর দেশ গড়েছি। আমরা সব রাজনৈতিক দলের নেতাদের সাথে কথা বলেছি। আমরা সবাইকে এখানে আমন্ত্রণ জানিয়েছিলাম। আমরা সুতরাং একটা আলোচনা করেছি।' হাসিনার পদত্যাগের খবর ছড়িয়ে পড়তেই সমাজমাধ্যমে প্রতিক্রিয়া জানান বাংলাদেশের তারকারা (Bangladeshi Celebrity)। 

আরও পড়ুন- F5IFF'24: প্রথমবার ন্যাশনাল লাইব্রেরিতে ফিল্ম ফেস্টিভ্যাল, উদ্বোধনে মুনমুন-তনুশ্রী

রাফিয়াত রাশিদ মিথিলা: স্বাধীনতা মানে দায়িত্বশীলতা। নতুন গনতান্ত্রিক রাষ্ট্র গড়ার প্রত্যয়। ন্যায়বিচার ও সাম্যের দেশ গড়া। আমাদের সন্তানদের, ছাত্রদের ত্যাগের কথা যেন ভুলে না যাই।

জ্যোতিকা জ্যোতি: প্রোফাইল পিকচার কালো করে দিয়েছেন অভিনেত্রী। 

তসলিমা নাসরিন: হাসিনার দুঃশাসনের সমাপ্তি হলো। হাসিনার মাফিয়া, হাসিনার  ফ্যাসিজম আর নার্সিসিজমের যুগ শেষ হলো। এখন যে সরকারই আসুক, যেন মৌলবাদবিরোধী সরকার আসে। যেন ধর্মনিরপেক্ষ সরকার আসে। সেনাবাহিনীর হাতে যেন ক্ষমতা না যায়। দেশ যেন পাকিস্তানের পদাঙ্ক অনুসরণ না করে। রাজনৈতিক দলের হাতে যেন ক্ষমতা থাকে। যেন কোনও অবস্থাতেই  গণতন্ত্র বিসর্জন না দেওয়া হয়।

আশফাক নিপুণ: স্বৈরাচারী ও খুনি শেখ হাসিনা থেকে মুক্ত বাংলাদেশ! এটা সম্ভব করার জন্য কোটা সংস্কার আন্দোলনের শিক্ষার্থী ও আমার দেশের জনগণের প্রতি কৃতজ্ঞ। এটা মাত্র শুরু। আমরা আমাদের মাতৃভূমিকে সংস্কার করব।

আফরান নিশো: দেশ যখন সংলাপে বসার জন্য গণভবনের উদ্দেশ্যে রওনা হল, সংলাপ না করেই উনি আকাশে উড়াল দিল।

তাসনিয়া ফারিন: বাংলাদেশি ছাত্র-ছাত্রীদের ক্ষমতা। 

জিয়াউল ফারুক অপূর্ব: 'একটি বাংলাদেশ তুমি জাগ্রত জনতার... '

শরিফুল রাজ: বিজয় উৎসব করুন। কিন্তু যারা লুটপাট ও আগুন দিচ্ছে তাদের বিরুদ্ধে সোচ্চার হোন।

তাপস: জীবন যুদ্ধে আমি এক লড়াকু সৈনিক , আমার মৃত্যু হয় রোজ , তবু জন্ম নেই দৈনিক - আমি তাপস। বাংলাদেশের একমাত্র সংগীত বিষয়ক টেলিভিশন চ্যানেল গানবাংলা হত্যা করে যারা লাল সবুজ পতাকা উত্তোলন করলেন তাদের প্রতি একটাই প্রশ্ন - কেন ?

মোস্তাফা সারওয়ার ফারুকী: জনশক্তিকে বেশিদিন ঠেকিয়ে রাখা যায় না! একসঙ্গে থাকার শক্তি দীর্ঘজীবি হোক! আসুন শান্ত এবং সচেতন থাকি! মানুষকে তাদের অধিকার ফিরিয়ে দিতে দিন! আসুন একসঙ্গে লেগে থাকি এবং সকল প্রতিষ্ঠান পুনর্নির্মাণ করি! দেশের একটি সম্পূর্ণ ইঞ্জিন ওভারহাউল প্রয়োজন! আসুন পরিবর্তনকে স্বাগত জানাই। একটি পরিবর্তন যার জন্য পুরো জাতি মূল হচ্ছে! বিজয়ের আনন্দ অবশ্যই করবো! কিন্তু এখন সময় সংযমেরও, চোখ কান খোলা রাখারও। আমরা ২০ বছর প্রতিহিংসার রাজনীতি দেখেছি। প্রতিহিংসার উত্তর দিবো আমরা কাইন্ডনেস এবং এমপ্যাথি দিয়ে। পাশাপাশি আমরা চোখ খোলা রাখবো আগামী দুই তিন দিন। নিশ্চয়ই আমরা একটা মানবিক গণতান্ত্রিক সমাজ নির্মাণের দিকে আগাইয়া যাবো। লাস্টলি, স্যালুট টু বাংলাদেশী ইয়ুথ অ্যান্ড পিপল ফ্রম অল ওয়াকস। টুগেদার উই স্ট্যান্ড টল।

মেহজাবীন চৌধুরী: স্বাধীন, সঙ্গে বাংলাদেশের পতাকা ও প্রেমের চিহ্ন।

নুসরত ইমরোজ তিশা: স্বাধীন দেশে স্বাগতম! 

পরীমণি: তিন বছর আগে এই ৫ আগষ্ট যে ভাবে আমার স্বাধীনতা কেড়ে নিয়েছিল… প্রকৃতি হিসেব রাখে মা। 

আরও পড়ুন- Dev | Mithun Chakraborty: ফের বাবা-ছেলের ভূমিকায় মিঠুন-দেব! প্রথমবার সুপারস্টারের সঙ্গে জুটিতে বাংলাদেশের ফারিন...

সিয়াম আহমেদ: বাংলাদেশ ২.০। স্বাধীনতা। 

বিদ্যা সিনহা মিম: স্বাধীনতা সবার অধিকার। 

সাবিলা নূর: 'একটি বাংলাদেশ তুমি জাগ্রত জনতার... ' এই স্বাধীনতা তোমাদের… পুরোটাই তোমাদের। জেন জি হল এই লড়াইয়ের হিরো ও হিরোইন। একেই বলে তরুণ্যের জয়। 

অনিন্দ্য বন্দ্যোপাধ্যায়: ৩৬ জুলাই, ইতিহাসের সাক্ষী হলাম।

সঞ্জয় সমাদ্দার: ছাত্র -জনতার বাংলাদেশ !

রেদওয়ান রণি: জয় তারুন্যের জয়। সাবাস বাংলাদেশ। লাল সবুজের এই বাংলাদেশে এখন একটাই চাওয়া গণতন্ত্র। সুশাসনের বাংলাদেশ,দুর্নীতিমুক্ত বাংলাদেশ,জবাবদীহিতার বাংলাদেশ নিশ্চিত করার জন্য আমি নিজেকে নিয়োজিত করলাম। স্বাধীন বাংলাদেশে স্বাগতম ।

অনন্য মামুন: ছাত্রদের ক্ষমতা। স্বাধীন। 

বিবি রাসেল: স্বাধীন। 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল) 

.