Sourav Ganguly : BCCI থেকে সরছেন সৌরভ গঙ্গোপাধ্যায়, রাজনীতির শিকার! কী বলছেন বাংলার তারকারা?

BCCI-এর প্রেসিডেন্ট পদ থেকে সরছেন সৌরভ গঙ্গোপাধ্যায়। নতুন প্রেসিডেন্ট হয়ে আসছেন রজার বিনি। আর  সচিব পদে থাকছেন জয় শাহ। আপাতত BCCI-এ মহারাজের ইনিংস শেষ। প্রশ্ন উঠছে তাহলে সৌরভ রাজনীতির শিকার? সৌরভের নামে কোনও মনোনয়ন পেশ হচ্ছে না। BCCI-এর কোষাধক্ষ্যের পদ থেকে সরছেন অরুণ ধুমল। BCCI-এর শীর্ষ আধিকারিকদের বৈঠকেই ঠিক হয়ে গিয়েছিল, সৌরভ আর সভাপতি পদের জন্য লড়াই করবেন না। এনিয়ে নিজেদের মতামত জানিয়েছেন বাংলার তারকারা

Updated By: Oct 12, 2022, 02:02 PM IST
Sourav Ganguly : BCCI থেকে সরছেন সৌরভ গঙ্গোপাধ্যায়, রাজনীতির শিকার! কী বলছেন বাংলার তারকারা?

Sourav Ganguly, জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো:  BCCI-এর প্রেসিডেন্ট পদ থেকে সরছেন সৌরভ গঙ্গোপাধ্যায়। নতুন প্রেসিডেন্ট হয়ে আসছেন রজার বিনি। আর সচিব পদে থাকছেন জয় শাহ। আপাতত BCCI-এ মহারাজের ইনিংস শেষ। প্রশ্ন উঠছে তাহলে সৌরভ রাজনীতির শিকার? সৌরভের নামে কোনও মনোনয়ন পেশ হচ্ছে না। এদিকে BCCI-এর কোষাধক্ষ্যের পদ থেকে সরছেন অরুণ ধুমল। BCCI-এর শীর্ষ আধিকারিকদের বৈঠকেই ঠিক হয়ে গিয়েছিল, সৌরভ আর সভাপতি পদের জন্য লড়াই করবেন না। এনিয়ে নিজেদের মতামত জানিয়েছেন বাংলার তারকারা।

দীপেন্দু বিশ্বাস, প্রাক্তন ভারতীয় ফুটবলার

সৌরভ গঙ্গোপাধ্যায় ভারতবর্ষের একজন ক্রিকেট লেজেন্ট। সর্বকালের সেরা অধিনায়কদের মধ্যে একজন। উনি BCCI-এর প্রেসিডেন্ট ছিলেন সেটা আমাদের বাঙালিদের কাছে গর্বের। সৌরভ সৌরভই, প্রশাসনিক পদে থেকেও উনি দেখিয়ে দিয়েছেন কীভাবে কাজ করতে পারেন। একজন অধিনায়ক হিসাবেও দেশকে উপরে নিয়ে গিয়েছেন। আমার মনে হয় ওঁর এই পদে আরও বেশিদিন থাকা উচিত ছিল। যদি এটা রাজনীতি হয়, সেটা দুঃখজনক।

প্রণব রায়, ভারতীয় দলের প্রাক্তন ক্রিকেটার

পুরো ভিতরের খবর তো বলতে পারব না। তবে আমাদের জানা ছিল, প্রেসিডেন্ট হিসাবে সৌরভের আরও তিনবছর থাকবেন। তবে BCCI-এর রাজনীতি অন্যরকম, সেখানে অনেকই রয়েছেন যাঁরা BCCI-এর প্রেসিডেন্ট হতে চান। এমনও শোনা যাচ্ছিল উনি ICC-তে থাকবেন। তাই আমার মনে হয়ে BCCI-তে না থাকলেও ICC-তে যেন সৌরভকে দেখতে পাই। সেটা-ই তো শুনেছিলাম, সেটা হলেও গর্বের হবে। কারণ জগমোহন ডালমিয়ার পর বাংলা থেকে কেউ ICC-র প্রেসিডেন্ট কেউ হননি।

জয়জিৎ বন্দ্যোপাধ্যায়, অভিনেতা

এটা তো রাজনীতি বলেই মনে হচ্ছে! সৌরভের জায়গায় রজার বিনিকে আনা হচ্ছে বলে শুনেছি। এদিকে অমিত শাহর ছেলে জয় শাহকে সচিব পদে রাখা হচ্ছে। তাহলে বিজেপি আর কোথায় পরিবারতন্ত্র থেকে বাদ গেল? আমাদের প্রধানমন্ত্রী এতকিছু বললেন, পরিবারের লোক কোনও সরকারি সংস্থায় বড় পদে থাকবে না। তাহলে অমিত শাহ-র ছেলে কীভাবে থাকছেন? মহারাজ তো বাংলার আবেগ। বাঙালিকে ভারতবর্ষের কোনও বড় পদে বিজেপির কেউ দেখতে চায় না। সেকারণে, বিজেপির এখানে এতজন সাংসদ আছেন, কিন্তু কেউ পূর্ণ মন্ত্রীত্ব পাননি। ঠিক একই কারণে এটা ঘটেছে। এর মধ্যে ভীষণভাবেই রাজনীতি আছে। বাঙালি উঁচু জায়গায় আছে, এটা গো-বলয়ের লোকেরা সহ্য করতে পারে না। আমার তো তাই মনে হয়। আর রাজ্য সরকারের অনুষ্ঠানে সৌরভ যাচ্ছেন বলেই কি বাদ দেওয়া হয়েছে? এপ্রশ্ন কিন্তু উঠবেই।

সৌরসেনী মৈত্র, অভিনেত্রী

হ্য়াঁ, খবরটা শুনেছি। তবে ঠিক কী ঘটেছে, তা তো আমরা বাইরে থেকে বুঝতে পারছি না। হতে পারে দাদা নিজেই সরে এসেছেন, আবার অন্যকিছুও হতে পারে। এটা সত্যি বাংলার মহারাজ, আমাদের গৌরব। তবে আমি আশাবাদী। হতে পারে আরও ভালো কিছু অপেক্ষা করছে। আমরা হয়ত কোনওদিন ICC-র প্রেসিডেন্ট হিসাবে দাদাকে দেখতে পাব। এনিয়ে বিভিন্ন লোক বিভিন্ন কথা বলছেন, ঠিক কী ঘটেছে তা তো জানি না। কিন্তু আমি ইতিবাচক দিকটাই ভাবতে চাই, হয়ত দাদাকে আরও বড় পদে দেখতে পাব, কিংবা আবারও দাদা BCCI-তে ফিরে আসবেন।

তৃণা সাহা, অভিনেত্রী

এটা নিয়ে আমি শুধু এটুকুই বলব, ভীষণই খারাপ লাগছে। সত্যিই কিছু বলার নেই।

ঋতব্রত মুখোপাধ্যায়, অভিনেতা 

কী ঘটেছে তো জানি না, তবে খবরটা শোনার পর খারাপই লাগছে। এই তো কিছুদিন আগেই আমরা বন্ধুদের সঙ্গে আলোচনা করছিলাম, এই সৌরভ গঙ্গোপাধ্যায়কে একসময় খেলতে দেওয়া হয়নি, সেই সৌরভই এখন BCCI-এর প্রেসিডেন্ট। সেটা নিয়ে তো গর্ব করছিলাম, এখন আবার এটা শুনছি। একসময় গ্রেগ চ্যাপেলের কারণে সৌরভকে অধিনায়কত্ব থেকে সরিয়ে দেওয়া, পরে আবার তাঁকে ফিরিয়ে আনা এসব দেখেছি। এখন এটা ভেবে ভালো লাগত সেই সৌরভই এখন BCCI-এর প্রেসিডেন্ট। এটা একটা সেন্টিমেন্ট ছিল বাঙালির, তবে খবরটা শুনে মুড অফ হয়ে গেল। 

উজ্জয়িনী মুখোপাধ্যায়,  গায়িকা

দাদাকে সত্যিই ভালোবাসি, খুবই খারাপ লাগছে। এধরনের রাজনীতি তো চিরকালই বাঙালিদের সঙ্গে হয়ে এসেছে। এবারও সেটাই হয়েছে। দাদা জীবনে এর আগেও অনেককিছু দেখেছেন। আমরা বাঙালি হিসেবে আজীবনই দাদার সঙ্গে রয়েছি। দাদা একটা বাঙালির আবেগ। খুবই অনৈতিক হল।  

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.