বাসবদত্তার নতুন জার্নি, জগজিৎ সিংয়ের বিখ্যাত গজলে নায়িকা

খুব শীঘ্রই একটি জাতীয় স্তরের মিউজিক কোম্পানি থেকে এই মিউজিক ভিডিওটি মুক্তি পাবে সাড়া দেশে।

Updated By: Mar 1, 2022, 05:31 PM IST
বাসবদত্তার নতুন জার্নি, জগজিৎ সিংয়ের বিখ্যাত গজলে নায়িকা

নিজস্ব প্রতিবেদন: এই প্রথম মিউজিক ভিডিওতে অভিনয় করলেন বাসবদত্তা চট্টোপাধ্যায়(Basabdutta Chatterjee)। খোদ গজল-সম্রাট জগজিৎ সিংয়ের(Jagjit Singh) গাওয়া গজলে তাঁর এই আত্মপ্রকাশ। জগজিৎ সিংয়ের বিখ্যাত গজল "কভি খামোশি ব্যায়ঠগে" নিজস্ব ভঙ্গিমায় নতুন করে গেয়েছেন তরুণ গজল-গায়ক অর্ণব বিশ্বাস(Arnab Biswas)। অর্ণবের গাওয়া গজলেই অভিনয় করলেন বাসবদত্তা। কলকাতার একটি বনেদি বাড়িতে এই মিউজিক ভিডিওর শুটিং সম্প্রতি শেষ হয়েছে।  

বাসবদত্তা টেলিভিশন থেকে উঠে এলেও ইতিমধ্যে বাংলা সিনেমায় নিজের একটা জায়গা করে নিয়েছেন। ওঁর অভিনীত ছবিগুলো সমালোচকদের এবং দর্শকদের প্রশংসা কুড়িয়েছে। বিশেষ করে ওঁর "আসা যাওয়ার মাঝে" তো দেশ-বিদেশে বহু পুরস্কারও পেয়েছে। তাঁকে শেষ দেখা গিয়েছে "তরুলতার ভূত"-এ। এহেন বাসবদত্তা মিউজিক ভিডিও নির্বাচনেও নিজের মান বজায় রাখবেন সেটাই স্বাভাবিক। মিউজিক ভিডিও প্রসঙ্গে বাসবদত্তা বলেন, "এই প্রথম আমি কোনও মিউজিক ভিডিওতে অভিনয় করলাম। এই ধরণের কাজ আমি আগে বহুবার দেখেছি, কিন্তু নিজে করার সুযোগ কোনও দিন হয়নি। দারুণ একটা অভিজ্ঞতা। অর্ণবদা অসম্ভব ভাল গজলটা গেয়েছে। প্রথম যখন গানটা শুনি, এত ভাল লেগে যায় যে অভিনয় করতে রাজি হই। আশা করছি মানুষের ভাল লাগবে।" 

অর্ণব বিশ্বাসের সম্প্রতি একটি গজল-আলব্যাম মুক্তি পেয়েছে। এই আলবামে আর-এক গজল-সম্রাট অনুপ জলোটার সঙ্গে ডুয়েট গেয়েছেন অর্ণব। ইতিমধ্যেই ভারতীয় সঙ্গীতমহলে তা সাড়া ফেলেছে। স্বয়ং অনুপ জলটা অর্ণবের গায়কীতে প্রশংসায় পঞ্চমুখ। গজল-দুনিয়ায় ক্রমশই নিজের জায়গা শক্ত করছেন অর্ণব। জগজিৎ সিংয়ের এই গজল নিয়েও আশাবাদী তিনি। এই মিউজিক ভিডিও নিয়ে অর্ণব বলেন, "আমি প্রথম গানটা গেয়ে যখন বন্ধুবান্ধব, আত্মীয়স্বজনদের শোনাই, সবার খুব পছন্দ হয়। আমি প্রথম থেকেই চেয়েছিলাম এই গজলের মূর্ছনা একটা গল্পবলার মাধ্যমে ফুটিয়ে তুলতে। এই জায়গা থেকেই মিউজিক ভিডিও করার প্ল্যানটা মাথায় আসে। গল্পটা যখন আমরা ভাবি, প্রথমেই বাসবদত্তার  কথা মাথায় আসে আমাদের। ওঁর মতো গুণী শিল্পীর সঙ্গে কাজ করতে পেরে সত্যি খুব ভাল লাগছে।" অর্নব এই ভিডিওতে নিজে অভিনয়ও করেছেন। ভিডিওটি পরিচালনার দায়িত্বে ছিলেন অনুরাগ পতি। ক্যামেরায় সৌরভ ব্যানার্জি। বাসবদত্তা ছাড়াও এই ভিডিওটিতে অভিনয় করেছেন বিশ্বজিৎ চক্রবর্তী এবং ঋদ্ধিমান মিত্র। খুব শীঘ্রই একটি জাতীয় স্তরের মিউজিক কোম্পানি থেকে এই মিউজিক ভিডিওটি মুক্তি পাবে সাড়া দেশে।

আরও পড়ুন: Prosenjit Chatterjee: ভারী প্রস্থেটিক মেকআপ নিয়ে টানা ১৪ ঘণ্টা শুট, শেষ 'আয় খুকু আয়' ছবির শুটিং

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.