Joler Gaan Singer Rahul Anand: পুড়িয়ে দেওয়া হল 'জলের গান'খ্যাত রাহুল আনন্দের বাড়ি, ভাঙা হল শতাধিক বাদ্যযন্ত্র...

Bangaldesh Unrest: জলের গানের কনসার্টে গানের সঙ্গে শোনা যেত নানা চেনা আবার অচেনা কিছু বাদ্যের সুর। অনেকেরই হয়ত অজানা, গানের নেপথ্যে বাদ্যের যে সুরগুলো শোনা যেত, সেসব বাদ্য পরম মমতায়, নিজ হাতে বানিয়েছিলেন সংগীতশিল্পী রাহুল আনন্দ। সোমবার তাঁর বাড়িতে আক্রমণ করে দুষ্কৃতীরা। এক লহমায় ভেঙে ফেলা হয় তাঁর শতাধিক বাদ্যযন্ত্র।

Updated By: Aug 6, 2024, 09:09 PM IST
Joler Gaan Singer Rahul Anand: পুড়িয়ে দেওয়া হল 'জলের গান'খ্যাত রাহুল আনন্দের বাড়ি, ভাঙা হল শতাধিক বাদ্যযন্ত্র...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: শুধুমাত্র বাংলাদেশেই নয়, এপার বাংলাতেও তুমুল জনপ্রিয় বাংলা ব্যান্ড জলের গানে ও সেই ব্যান্ডের প্রধান গায়ক রাহুল আনন্দ। তাদের কনসার্টে গানের সঙ্গে শোনা যেত নানা চেনা আবার অচেনা কিছু বাদ্যের সুর। অনেকেরই হয়ত অজানা, তার গানের নেপথ্যে বাদ্যের যে সুরগুলো শোনা যেত, সেসব বাদ্য পরম মমতায়, নিজ হাতে বানিয়েছিলেন তিনি। রাহুলের নিজের বাড়িও একটি বাদ্যযন্ত্রের যাদুঘর। সেখানে রয়েছে রাহুলের হাতে বানানো অন্তত শতাধিক বাদ্যযন্ত্র। সোমবার তাঁর বাড়িতে আক্রমণ করে দুষ্কৃতীরা। এক লহমায় ভেঙে ফেলা হয় তাঁর শতাধিক বাদ্যযন্ত্র।

আরও পড়ুন- Bangladesh Unrest: 'বেঁচে থাকলে কথা হবে...' স্বাধীন বাংলাদেশে মৃত্যুর আঁধার দেখছেন জ্যোতি!

গত সোমবার শেখ হাসিনা দেশ ছাড়ার পর উত্তাল হয়ে ওঠে সারাদেশ। এর মধ্যে একদল জনতা শুরু করে ভাঙচুর-তাণ্ডব । সেরকমই এক হামলার শিকার হন শিল্পী আনন্দ রাহুল। রাহুলের বাদ্যযন্ত্র নিয়ে তার অনুরাগীদের আগ্রহ ছিল আকাশছোঁয়া। ফ্রান্সের প্রেসিডেন্ট ইম্যানুয়েল মাক্রোঁও গেছেন তার বাড়িতে! অনেকেই রাহুলের সেই সব বাদ্যযন্ত্র ছুঁয়ে দেখতে চেয়েছেন। কিন্তু সে স্বপ্ন হয়ত আর কখনই পুরণ হবে না রাহুলের অনুরাগীদের; কারণ, একদল দুষ্কৃতীদের হামলায় নিমিষেই শেষ হয়ে যায় রাহুলের দীর্ঘদিনের পরিশ্রম।

আরও পড়ুন- Shanto Khan Death: উত্তাল বাংলাদেশে গণপিটুনিতে নিহত দেবের প্রযোজক সেলিম খান, কৌশানী-শ্রাবন্তীর নায়ক শান্ত...

বাংলাদেশ সংবাদমাধ্যমের খবর অনুযায়ী রাহুলের বাড়িতে থাকা সহস্রাধিক যন্ত্র ভাঙচুর করা হয়েছে। জলের গানের প্রাক্তন সদস্য সাইফুল ইসলাম জানান যে শুধু ভাঙচুরই নয়, আগুন লাগিয়ে দেওয়া হয় তাঁর বাড়িতে। তাঁর কথায়, ‘রাহুল নিজ হাতে যেসব বাদ্যযন্ত্রগুলো বছরের পর বছর ধরে তৈরি করেছিলেন, এগুলোর সবই ভাঙচুর করা হয়েছে। ভাঙচুর ও আগুন লাগিয়ে দেওয়ার আগে রাহুল ও তার পরিবারের সদস্যদের বেড়িয়ে যেতে বলে দুষ্কৃতীরা'। রাহুলের পারিবারিক সূত্র থেকে পাওয়া খবর, রাহুল ও তাঁর পরিবার শারীরিকভাবে সুস্থ আছেন। তবে বাদ্যযন্ত্রগুলো ভেঙে ফেলায় একেবারে মানসিকভাবে ভেঙে পড়েছেন রাহুল। 

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল) 

.