Ferdous Ahmed | Shakib Al Hasan: এবার কাঠগড়ায় ফেরদৌস-সাকিব, বাংলাদেশের ২ 'আইকন'-এর বিরুদ্ধে দায়ের খুনের মামলা...

Ferdous Ahmed | Shakib Al Hasan: এই সময়ে পাকিস্তানে বাংলাদেশের হয়ে ক্রিকেট খেলতে গিয়েছেন সাকিব আল হাসান। যখন বাইশ গজে দেশের সম্মান বাঁচাতে ব্যস্ত ক্রিকেটার, ঠিক তখনই তাঁর বিরুদ্ধে উঠল হত্যার অভিযোগ। শুধু তিনিই নন, একই মামলায় অভিযুক্ত দুই বাংলার জনপ্রিয় অভিনেতা ফেরদৌস আহমেদও। 

Updated By: Aug 23, 2024, 03:33 PM IST
Ferdous Ahmed | Shakib Al Hasan: এবার কাঠগড়ায় ফেরদৌস-সাকিব, বাংলাদেশের ২ 'আইকন'-এর বিরুদ্ধে দায়ের খুনের মামলা...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বাংলাদেশে (Bangladesh) থেকে শেখ হাসিনার (Sheikh Hasina) সরকারের পতন ও নতুন সরকার গঠনের সময় থেকেই দেখা মিলছিল না বাংলাদেশের জনপ্রিয় অভিনেতা ও প্রাক্তন সাংসদ ফেরদৌস আহমেদের (Ferdous Ahmed)। এখনও তিনি কোথায়, তা জানা যায়নি। অন্যদিকে ছাত্র আন্দোলনের সময় থেকেই বাংলাদেশ ছাড়া ক্রিকেট দুনিয়ায় বাংলাদেশের আইকন সাকিব আল হাসান (Shakib Al Hasan)। বাংলাদেশে মাগুরা-১ থেকে আওআমী লীগের হয়ে ভোটে জিতে সাংসদ হয়েছিলেন তিনি। বাংলাদেশ জাতীয় দলের প্রাক্তন অধিনায়ক ও বিশ্বের ২ নম্বর ওডিআই অলরাউন্ডার বর্তমানে খেলার সূত্রেই পাকিস্তানে। এদিকে দেশে ফেরদৌস ও সাকিবের বিরুদ্ধে ঢাকার আদাবর থানায় দায়ের করা হল একটি হত্যা মামলা। 

আরও পড়ুন- Rajanya Haldar: মিমির পর এবার রাজন্যাকে ধর্ষণের হুমকি, পুলিসের দ্বারস্থ তৃণমূলের যুবনেত্রী...

কোটা সংস্কার আন্দোলন ও পরে সরকার পতনের দাবিতে সংঘর্ষ চলাকালে ৫ আগস্ট পোশাক কারখানার কর্মী রুবেল গুলিবিদ্ধ হন। পরে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। এই হত্যা মামলার নির্দেশদাতা হিসেবে এই মামলা করা হয়েছে সাকিব ও ফেরদৌসের বিরুদ্ধে। গতকাল বৃহস্পতিবার নিহত রুবেলের বাবা রফিকুল ইসলাম এই মামলাটি করেছেন। তবে এই মামলা শুধু তাঁদের বিরুদ্ধেই নয়। প্রাক্তন প্রধানমন্ত্রী শেখ হাসিনা, প্রাক্তন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরসহ ১৫৬ জনকে আসামি সাব্যস্ত করা হয়েছে। এতে অজ্ঞাত আরও ৪০০-৫০০ জনের বিরুদ্ধে মামলা হয়েছে।

অভিযুক্তদের বিরুদ্ধে অভিযোগ, গত ৫ আগস্ট শেখ হাসিনা সরকারের পতন হয়। ওই দিন রুবেল আদাবরের রিংরোডে মিছিলে অংশ নেন। এই সময় আসামিদের প্রত্যক্ষ ও পরোক্ষ নির্দেশ, প্ররোচনা, সাহায্য, সহযোগিতা ও মদদে মিছিলে গুলি করা হয়। বুকে ও পেটে গুলিবিদ্ধ অবস্থায় রুবেলকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি ৭ অগাস্ট মারা যান। 

আরও পড়ুন- Rachna Banerjee on R G Kar Protest: 'মুখ্যমন্ত্রী এত কাজ করেছেন, তাঁকে নিয়ে এমন কুত্‍সা!', রচনার নিশানায় এবার 'রাম-বাম'...

প্রসঙ্গত, শেখ হাসিনার বিরুদ্ধে দায়ের হচ্ছে একের পর এক গণহত্যার মামলা। বৃহস্পতিবার রাতে দায়ের হয়েছে আরও একটি খুনের মামলা। ঢাকার সাভারে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে গুলিবিদ্ধ হয়ে আবদুল আহাদ (১৭) নামে এক শিক্ষার্থীর হত্যার ঘটনায় প্রাক্তন প্রধানমন্ত্রী শেখ হাসিনা-সহ ১২৬ জনের বিরুদ্ধে হত্যা মামলা হয়েছে। বৃহস্পতিবার রাতে নিহত শিক্ষার্থীর বাবা নজরুল ইসলাম সাভার মডেল থানায় হত্যা মামলাটি দায়ের করেন।  

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.