সিনেমা হলে 'বজরঙ্গি ভাইজান' দেখেছেন মাত্র দুই শতাংশ ভারতীয়, কিন্তু কেন?

একশো,দুশো, তিশো...এমন করে ৬০০ কোটির ব্যবসাও ছাপিয়ে গিয়েছে সলমন খানের 'বজরঙ্গি ভাইজান'। সাফল্যের বিচারে বলিউডের অন্যতম সফল সিনেমা। কিন্তু এরপরেও একটা তথ্য শুনলে চমকে যাবেন। মাত্র ২ শতাংশ ভারতীয় সিনেমা থিয়েটারে কবির খান পরিচালিত এই সিনেমা দেখেছেন। এর কারণ সাম্প্রতিক এক সমীক্ষায় প্রকাশ অর্ধেক মানে ৫০ শতাংশ ভারতীয়র সিনেমা হলে সিনেমা দেখার কোনও সুযোগ নেই। সেই সমীক্ষায় বলা হয়েছে গত সপ্তাহে বজরঙ্গি ভাইজান টিভি প্রিমিয়ারে দেখেছেন প্রায় সাড়ে ৭ কোটি দর্শক।

Updated By: Nov 18, 2015, 06:26 PM IST
সিনেমা হলে 'বজরঙ্গি ভাইজান' দেখেছেন মাত্র দুই শতাংশ ভারতীয়, কিন্তু কেন?

ওয়েব ডেস্ক: একশো,দুশো, তিশো...এমন করে ৬০০ কোটির ব্যবসাও ছাপিয়ে গিয়েছে সলমন খানের 'বজরঙ্গি ভাইজান'। সাফল্যের বিচারে বলিউডের অন্যতম সফল সিনেমা। কিন্তু এরপরেও একটা তথ্য শুনলে চমকে যাবেন। মাত্র ২ শতাংশ ভারতীয় সিনেমা থিয়েটারে কবির খান পরিচালিত এই সিনেমা দেখেছেন। এর কারণ সাম্প্রতিক এক সমীক্ষায় প্রকাশ অর্ধেক মানে ৫০ শতাংশ ভারতীয়র সিনেমা হলে সিনেমা দেখার কোনও সুযোগ নেই। সেই সমীক্ষায় বলা হয়েছে গত সপ্তাহে বজরঙ্গি ভাইজান টিভি প্রিমিয়ারে দেখেছেন প্রায় সাড়ে ৭ কোটি দর্শক।

সেখানে মাত্র ২১ লক্ষ ভারতীয় এই সিনেমাটি দেখেছেন সিনেমা হলে। ভারতের মোট সিনেমা হলের মাত্র ১৫ শতাংশ মাল্টিপ্লেক্স, বাকিটা সিঙ্গল স্ক্রিন। মধ্যপ্রদেশে এমন কিছু জায়গা আছে যেখানে সিনেমা হলে সিনেমা দেখতে হলে ৫০ কিলোমিটার যাতায়াত করতে হয়। এই প্রসঙ্গে আসে বাহুবলি-র কথা। এই সিনেমাটি ১৫ সপ্তাহ ধরে হাউসফুল চলে। বেশ কিছু জায়গায় এই সিনেমাটি 4k প্রোজেকশনে দেখানো হয়।

.