Russia Ukraine War: রাশিয়া-ইউক্রেন যুদ্ধ নিয়ে টুইটারে মশকরা, ক্ষোভের মুখে অভিনেতা আরশাদ ওয়ারসি

নেটিজেনরা অনেকেই আরশাদের আচরণে বিরক্ত

Updated By: Feb 24, 2022, 09:23 PM IST
Russia Ukraine War: রাশিয়া-ইউক্রেন যুদ্ধ নিয়ে টুইটারে মশকরা, ক্ষোভের মুখে অভিনেতা আরশাদ ওয়ারসি

নিজস্ব প্রতিবেদন: শুরু হয়েছে রাশিয়া-ইউক্রেন যুদ্ধ, সেই যুদ্ধ কেন্দ্র করে বলিউড অভিনেতা আরশাদ ওয়ারসি(Arshad Warsi) তাঁর ছবি গোলমাল থেকে একটি মিম টুইটারে শেয়ার করেন। তিনি অজয় ​​দেবগন(Ajay Devgn), শরমন যোশি(Sarman Joshi) এবং রিমি সেনের(Rimi Sen) সঙ্গে নিজেকে জুড়ে একটি ভিডিও পোস্ট করেছেন এবং তাদের আমেরিকা, রাশিয়া, ইউক্রেন এবং ইউক্রেনের বিদ্রোহ নিয়ন্ত্রিত এলাকা হিসাবে ট্যাগ করেছেন। তিনি মেমের ক্যাপশনে লিখেছেন, "আত্মব্যাখ্যামূলক...গোলমাল তার সময়ের চেয়ে অনেক এগিয়ে ছিল।"

আরশাদের এই মিম ভালোভাবে গ্রহণ করেননি নেটিজেনরা। 'অসংবেদনশীল' হওয়ার জন্য অনেকেই তাঁর টুইটটিকে 'ঘৃণ্য এবং বিরক্তিকর' বলে অভিহিত করেছেন। এক নেটিজেন লেখেন, 'প্রত্যেকেই যা চায় তা বলার অধিকারকে আমি সম্মান করি, তাই আমি বলতে চাই, আপনার সিনেমাকে গৌরবান্বিত করার সুযোগ হিসাবে এটিকে বিবেচনা করা উচিত নয়। এটি ঘৃণ্য, এবং বেশ বিরক্তিকর।' অন্য এক নেটিজেন লিখেছেন,"মানুষ মারা যাচ্ছে এবং আপনি হাসছেন।" নেটিজেনদের ক্ষোভের মুখে টুইটটি ডিলিট করে দেন আরশাদ। 

রাশিয়ার (Russia) প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন (Vladimir Putin) বৃহস্পতিবার ইউক্রেনে (Ukraine) সামরিক অভিযানের কথা ঘোষণা করেছেন। নাগরিকদের সুরক্ষার উদ্দেশ্যে এই অভিযান বলে ঘোষণা করা হয়েছে রাশিয়ার তরফে। টেলিভিশনে সম্প্রচারিত ভাষণে পুতিন বলেন, ইউক্রেন থেকে আসা হুমকির জবাবে এই পদক্ষেপ নেওয়া হয়েছে। তিনি আরও বলেন, ইউক্রেন দখল করার কোনও লক্ষ্য রাশিয়ার নেই। পুতিন বলেছেন, রক্তপাতের দায় ইউক্রেনের ‘শাসকদের’।

পুতিন অন্যান্য দেশকে সতর্ক করে দেন। তিনি বলেন যে রাশিয়ার কর্মকাণ্ডে হস্তক্ষেপ করার যে কোনও প্রচেষ্টার এমন পরিণাম হবে যা তারা আগে কখনও দেখেনি। তিনি মার্কিন যুক্তরাষ্ট্র (USA) এবং তার মিত্রদের, ইউক্রেনকে NATO-তে যোগদান থেকে বিরত রাখতে এবং মস্কোর (Moscow) নিরাপত্তার নিশ্চিত করার জন্য রাশিয়ার যে দাবি তা উপেক্ষা করার অভিযোগে অভিযুক্ত করেছেন। তিনি বলেন, রুশ সামরিক অভিযানের লক্ষ্য ইউক্রেনের 'অসামরিকীকরণ' নিশ্চিত করা। পুতিন বলেছেন যে সমস্ত ইউক্রেনীয় সেনা যারা অস্ত্র ত্যাগ করবেন তারা নিরাপদে যুদ্ধক্ষেত্র ছেড়ে যেতে সক্ষম হবেন। পুতিনের মন্তব্যের পরিপ্রেক্ষিতে হোয়াইট হাউস (White House) থেকে তাৎক্ষণিক কোনো প্রতিক্রিয়া পাওয়া যায়নি। যদিও মার্কিন কর্মকর্তারা ইউক্রেনের উপরে রাশিয়ার আক্রমণের প্রতিশোধ হিসেবে রাশিয়ার অর্থনীতি এবং পুতিনের সহজগিদের উপর কঠিন নিষেধাজ্ঞা আরোপের প্রতিশ্রুতি দিয়েছেন।

আরও পড়ুন: Russia-Ukraine Crisis: রাশিয়া-ইউক্রেন যুদ্ধ! কার পাশে কোন দেশ? ভারতই বা কোন পক্ষে?

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.