গার্হস্থ্য হিংসা রুখে দিন, প্রয়োজনে রিপোর্ট করুন, বলছেন তারকারা

 গার্হস্থ্য হিংসার মতো কোনও ঘটনা ঘটলে পুলিসের দ্বারস্থ হন, এমনই উপদেশ দিয়েছেন তাঁরা।

Edited By: রণিতা গোস্বামী | Updated By: May 27, 2020, 06:08 PM IST
গার্হস্থ্য হিংসা রুখে দিন, প্রয়োজনে রিপোর্ট করুন, বলছেন তারকারা

নিজস্ব প্রতিবেদন : দেশের বিভিন্ন প্রান্ত থেকে মাঝে মধ্যেই গার্হস্থ্য হিংসার খবর শিরোনামে উঠে আসে। লকডাউনে গার্হস্থ্য হিংসার ঘটনা আরও বেড়ে গিয়েছে বলেই বিভিন্ন রিপোর্টে উঠে আসছে। এই পরিস্থিতিতে গার্হস্থ্য হিংসা নিয়ে সরব হয়েছেন তারকারা। গার্হস্থ্য হিংসার মতো কোনও ঘটনা ঘটলে পুলিসের দ্বারস্থ হন, এমনই উপদেশ দিয়েছেন তাঁরা।

মাধুরী দীক্ষিত, অনুষ্কা শর্মা, বিদ্যা বালান, করণ জোহর থেকে বিরাট কোহলি, এর আগে গার্হস্থ্য হিংসা নিয়ে বিশেষ ভিডিয়োর মাধ্যমে সরব হয়েছিলেন। একইভাবে পশ্চিমবঙ্গ মহিলা কমিশনের একটি সচেতনতামূলক ভিডিয়োতে গার্হস্থ্য় হিংসা নিয়ে মুখ খুললেন অপর্ণা সেন, কঙ্কনা সেন শর্মা, ঊষা উত্থুপ, পরমব্রত চট্টোপাধ্য়ায়, বিক্রম ঘোষ, জয়া শীল সহ আরও অনেক খ্যতনামা ব্যক্তিত্ব।

আরও পড়ুন-হাসপাতালে নয়, বাড়িতে আইসোলেশনে থেকেই করোনা মুক্ত হলেন অভিনেতা কিরণ কুমার

তাঁদের কথায়, ''লকডাউনের এই সময় পারিবারিক নির্যাতনের ঘটনা অনেক বেড়ে গিয়েছে। প্রত্যেক পুরুষদের জন্য আমরা বলছি, নির্যাতনের বিরুদ্ধে রুখে দাঁড়াবার এটাই সময়। প্রত্যেক নারীর উদ্দেশ্য আমরা বলছি নিরবতা ভাঙার এটাই সময়। যদি আপনি আপনার বাড়িতে এবং আশেপাশে পারিবারিক নির্যাতনের মতো ঘটনার সাক্ষী হন রিপোর্ট করুন।  যদি আপনি নিজেও এমন ঘটনার জন্য ভুক্তভোগী হন, তাহলেও রিপোর্ট করুন। আসুন সকলে মিলে পারিবারিত নির্যাতনের উপর লকডাউন জারি করি।''

ভিডিয়োতে পশ্চিমবঙ্গ মহিলা কমিশনের একটি নম্বরও শেয়ার করা হয়েছে। গার্হস্থ্য হিংসার সাক্ষী হলে যে কেউ প্রয়োজনে ৯৮৩০০৩২৫৩৭ নম্বরে ফোন করতে পারেন। 

এখানেই শেষ নয়, গার্হস্থ্য হিংসার বিরুদ্ধে সরব হওয়ার জন্য আরও বিভিন্ন উদ্যোগে সচেতনতামূলক প্রচার চলছে।

আরও পড়ুন-বৃত্তির টাকা দিয়েই দুঃস্থ গ্রামবাসীদের সাহায্য করছেন রীনা, ছাত্রীর পাশে পরমব্রত

.