স্কুলে থাকাকালীন শর্টসে লেগেছিল ঋতুস্রাবের দাগ, অপ্রস্তুত Ananya তখন এটাই করেছিলেন

দোকানে গিয়ে স্যানিটারি প্যাড কিনতে অস্বস্তি বোধ করেন। এমনই এক ঘটনার মুখোমুখি হয়েছিলেন অভিনেত্রী অনন্যা পাণ্ডে (Ananya Panday)।

Edited By: রণিতা গোস্বামী | Updated By: Aug 8, 2021, 04:44 PM IST
স্কুলে থাকাকালীন শর্টসে লেগেছিল ঋতুস্রাবের দাগ, অপ্রস্তুত Ananya তখন এটাই করেছিলেন

নিজস্ব প্রতিবেদন : ঋতুস্রাব (Periods) নিয়ে লুকোচুরির কিছুই নেই। নির্দিষ্ট বয়সের পর এটা মেয়েদের অত্যন্ত স্বাভাবিক একটি শারীরবৃত্তীয় প্রক্রিয়া। তবুও সমাজিক কিছু ভুল ধ্যান ধারণার কারণে আজও অনেক মহিলাই ঋতুস্রাব নিয়ে খোলামেলা কথা বলতে, কিংবা দোকানে গিয়ে স্যানিটারি প্যাড কিনতে অস্বস্তি বোধ করেন। এমনই এক ঘটনার মুখোমুখি হয়েছিলেন অভিনেত্রী অনন্যা পাণ্ডে (Ananya Panday)।

২০২১ সালের আগস্ট সংখ্যার জন্য 'কসমোপলিটন ইন্ডিয়া' ম্যাগাজিনের কভার গার্ল হয়েছেন অভিনেত্রী অনন্যা পাণ্ডে (Ananya Panday)। সেই ম্যাগাজিনকে দেওয়া এক সাক্ষাৎকারেই স্কুলের দিনে একটি ঘটনার কথা তুলে ধরেছেন অভিনেত্রী। অনন্যা বলেন, ''আমি তখন নবম শ্রেণীতে পড়ি, স্কুলের একটি ক্রীড়া প্রতিযোগিতায় অধিনায়ক হয়েছিলাম। একটি পদকও জিতেছিলাম। সমস্ত নাম না ঘোষণা পর্যন্ত স্ট্যান্ডে অপেক্ষা করছি, ঠিক তখন এক বন্ধু বলল, যে আমার শর্টসে দাগ লেগেছে। তখনই আমার সবেমাত্র ঋতুস্রাব শুরু হয়েছিল। আমি দৌড়ে ওয়াশরুমে গিয়ে লুকিয়েছিলাম। তখন আমি শুনতে পাচ্ছি ওদিক থেকে আমার নাম ঘোষণা করা হচ্ছে। কিন্তু আমি আমার পুরস্কার নিতে বের হতে পারিনি! কারণ, ভীষণই বিব্রত বোধ করছিলাম''।

আরও পড়ুন-মুখে সোনার মাস্ক, স্যানিটাইজার হাতে দুর্গা প্রতিমা, খুঁটিপুজোর উদ্বোধনে Aditi Munshi

 
 
 
 

 
 
 
 
 
 
 
 
 
 
 

 

অনন্যা (Ananya Panday)র কথায়, ''সেদিনের সেই ঘটনার কথা ভাবলে আজও খারাপ লাগে। আশাকরি স্কুলগুলি ছাত্রছাত্রীদের শেখাবে, ঋতুস্রাব ভীষণই স্বাভাবিক একটি প্রক্রিয়া, এটা নিয়ে অপ্রস্তুত হওয়ার কিছু নেই।'' 

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.