Amala Shankar's Birthday : অমলা শঙ্করের জন্মদিনে বিশেষ অনুষ্ঠান, নৃত্য পরিবেশনে মমতা শঙ্কর

 আগামী ২৬জুন-২৭জুন মমতা শঙ্কর ডান্স ট্রুপের পক্ষ থেকে আয়োজিত হতে চলেছে একটি বিশেষ অনুষ্ঠান। 

Updated By: Jun 24, 2022, 10:51 PM IST
Amala Shankar's Birthday : অমলা শঙ্করের জন্মদিনে বিশেষ অনুষ্ঠান, নৃত্য পরিবেশনে মমতা শঙ্কর

নিজস্ব প্রতিবেদন : আগামী ২৭ জুন কিংবদন্তি নৃত্যশিল্পী অমলা শঙ্করের ১০৩তম জন্মবার্ষিকী। এই উপলক্ষে আগামী ২৬জুন-২৭জুন মমতা শঙ্কর ডান্স ট্রুপের পক্ষ থেকে আয়োজিত হতে চলেছে একটি বিশেষ অনুষ্ঠান। নৃত্যানুষ্ঠানের পাশাপাশি থাকছে বিশেষ কিছু পরিবেশনা।

২৬ জুন ইজেডসিসি (সল্টলেক)-তে অনুষ্ঠানের শুরুতে অমলা শঙ্করের ছবিতে ফুল দিয়ে স্মরণ করবেন বিশিষ্ট জনেরা। পরে  থাকছে 'করোনেশন অফ রামা', পরিচালনায় সৌরিতা শঙ্কর ঘোষ।  উদয় শঙ্কর পরিচালিত, অমলা শঙ্করের 'কল্পনা' ছবির নানা মুহূর্ত নিয়ে থাকছে এক অডিও-ভিজুয়াল কোলাজ 'এভারগ্রিন মেমোরিজ'। সর্বশেষ নিবেদন নৃত্যনাট্য "আজকের একলব্য"। গুরু-শিষ্য পরম্পরার নানা আঙ্গিক, টানাপোড়েন এই প্রযোজনার মূল কথা। পরিচালনায় মমতা শঙ্কর। মুখ্য ভূমিকায় রুদ্রপ্রসাদ রায় (একলব্য ), বিধান রায় চৌধুরী(গুরু)। সঙ্গীত রবিন দাস, আলোকসম্পাতে রাতুল শঙ্কর ঘোষ। চিত্রনাট্য ও ভাষ্যে চন্দ্রদয় ঘোষ।

আরও পড়ুন-'ভাবনা আজ ও কাল'-এর মাধ্যমে মানুষের পাশে থাকার ব্রত ঋতুপর্ণার

২৭ জুন, মধুসূদন মঞ্চে মমতা শঙ্কর ডান্স ট্রুপের সদস্য এবং মমতা শঙ্কর নিবেদন করবেন 'মিসিং ইউ'। নৃত্য পরিচালনা অমলা শঙ্করের, সঙ্গীত আনন্দ শঙ্করের। থাকছে "এভারগ্রিন মেমোরিজ" কল্পনা ছবি থেকে বিশেষ মুহূর্তের কোলাজ। সব শেষে "আজকের একলব্য"। দুদিনই অনুষ্ঠান শুরু সন্ধ্যা ৬:৩০টা থেকে। মমতা শঙ্কর জানালেন," মাঝে করোনাকালে দুবছর কোনো কিছুই স্টেজে করা সম্ভব হয়নি। এবার আশা করি অনেকেই আসবেন। আমাদের যে ধারা, উদয় শঙ্করের ঘরানার সঙ্গে এই দুদিন সবার ভালো কাটবে এই আশা রাখি।"

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.