The kerala Story Box Ofiice Collection: বিতর্কের ইন্ধন! টেক্কা দিয়ে বাড়ছে 'দ্য কেরালা স্টোরি'র আয়...

ট্রেলার মুক্তির পর থেকেই বিতর্ক ও সমালোচনার মুখে পড়েছে 'দ্য কেরালা স্টোরি'। তবে বিতর্কের মাঝেই ৫ মে মুক্তি পেয়েছে 'দ্য কেরালা স্টোরি'। এমনকী বক্স অফিস কালেকশনেও ছাপিয়ে গিয়েছে 'দ্য কাশ্মীর ফাইলস'কেও।

Updated By: May 10, 2023, 06:52 PM IST
The kerala Story Box Ofiice Collection: বিতর্কের ইন্ধন! টেক্কা দিয়ে বাড়ছে 'দ্য কেরালা স্টোরি'র আয়...

শতরূপা কর্মকার: ছবির ট্রেলার মুক্তি পাওয়ার পর থেকেই বিতর্ক ও সমালোচনার মুখে পড়েছে 'দ্য কেরালা স্টোরি'। অভিযোগ, ধর্মীয় ভাবাবেগে আঘাত করেছে এই ছবি। এছাড়াও বলা হয়েছে, ছবিটি এক বিশেষ সম্প্রদায়ের প্রতি বিদ্বেষমূলক মানসিকতা ছড়াচ্ছে। এর বিরোধিতা করেছে কেরল সরকার। এমনকী ছবিটিকে 'প্রোপাগান্ডা ছবি' বলেও দাবি করা হয়েছে। তবে বিতর্কের মাঝেই ৫ মে মুক্তি পেয়েছে 'দ্য কেরালা স্টোরি'। এমনকী বক্স অফিস কালেকশনেও ছাপিয়ে গিয়েছে 'দ্য কাশ্মীর ফাইলস'কেও।

ছবিটির ট্রেলার মুক্তির পরেই স্যোশ্যাল মিডিয়ায় ঝড় ওঠে। পক্ষে বিপক্ষে নিজেদের মতামত রেখেছেন মানুষজন। রাজ্য রাজনীতিতেও জড়িয়ে গিয়েছে কেরালা স্টোরির বিতর্ক। সিনেমা চলাকালীন রাজ্যে হিংসা ছড়াতে পারে, এই অভিযোগ দায়ের হওয়ার পরেই পশ্চিমবঙ্গে 'দ্য কেরালা স্টোরি'কে নিষিদ্ধ ঘোষণা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কলকাতা সহ পশ্চিমবঙ্গের সব জেলার হলগুলি থেকে সরিয়ে নেওয়ার নির্দেশ দিয়েছেন তিনি।

আরও পড়ুন: Taslima Nasrin on The Kerala Story: ‘মুসলমান মাত্রই বদের হাড্ডি, আতঙ্কবাদী?’, ‘দ্য কেরালা স্টোরি’ দেখে বিস্ফোরক তসলিমা

যদিও মুক্তির প্রথম সপ্তাহেই দেশজুড়ে দাপিয়ে ব্যবসা করেছে 'দ্য কেরালা স্টোরি'। তবে প্রথম তিন দিনের ব্যবসায় এই ছবি টেক্কা দিয়েছে ‘দ্য কাশ্মীর ফাইলস’-কেও। ছবি মুক্তির পঞ্চম দিনের মধ্যেই দেশ ডুড়ে ৫০ কোটি টাকার ব্য়বসা করে ফেলেছে 'দ্য কেরালা স্টোরি'। মঙ্গলবার ১১.১৪ কোটি টাকা কামিয়েছিল এই ছবি। পঞ্চম দিন মিলিয়ে মোট আয় হয়েছে ৫৬.৮৬ কোটি টাকা। 

 

কেরালার তিনজন নারী চরিত্রের মাধ্যমে গোটা প্রেক্ষাপটকে তুলে ধরেছেন বাঙালি পরিচালক সুদীপ্ত সেন। মূল কাহিনি আবর্তিত হয়েছে কেরালা থেকে নিঁখোজ হয়ে যাওয়া মহিলাদের কীভাবে ধর্মান্তরিত করা হয়, তাঁদের জোর করে টেররিস্ট সংস্থা আইএসআইএস-এ যোগ দিতে বাধ্য করা হয় সেই বিষয়টিকে কেন্দ্র করে। 

এর আগে 'দ্য কাশ্মীর ফাইলস' নিয়েও বিতর্কের জল গড়িয়েছিল অনেকদূর। আর এবার 'দ্য কেরালা স্টোরি' নিয়েও চলছে দেশ জুড়ে তর্ক বিতর্কের ঢেউ। কেরলের বিভিন্ন জেলায় এই ছবির স্ত্রিনিং বাতিল করা হয়েছে। যদিও বাংলার আগেই তামিলনাড়ু প্রথম এই ছবি নিষিদ্ধ করে। অপরদিকে যোগী রাজ্য উত্তর প্রদেশে ছবিটিকে 'করমুক্ত' ঘোষণা করা হয়েছে।

আরও পড়ুন: The Kerala Story Banned: 'যাঁরা ছবিটা দেখেননি তাঁরাই সবথেকে বেশি অভিযোগ করছেন', 'দ্য কেরালা স্টোরি' বিতর্কে মুখ খুললেন পরিচালক

যদিও ছবিটির পাশে দাঁড়িয়েছে বলিউডের শিল্পীরা। কঙ্গনা রাণাউত বলেন, "হাইকোর্ট ছবিটিকে ব্যান হতে দেবে না বলেছে। ছবিটি এই আইএসআইএস এর বিরুদ্ধে কথা বলছে। যাঁদের মনে হচ্ছে ছবিটি তাঁদের আঘাত করেছে,তাহলে তাঁরা নিজেরাই সন্ত্রাসবাদী।" এরপর হাল্কা মেজাজ জুড়ে তিনি বলেন,"ম্যায়নে কুছ নেহি কাহা ভাই, ইয়ে সিম্পল ম্যাথস হ্যায়।"

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.