স্বরা ভাস্করের নামে অভিযোগ! ভুয়ো খবরে সাম্প্রদায়িক রঙ লাগানোর জের

 মামলায় নতুন করে অভিযোগ দায়ের হল অভিনেত্রী স্বরা ভাস্কর (Swara Bhaskar),আরফা খানুম শেরওয়ানি, আসিফ খান এবং টুইটার ইন্ডিয়ার প্রধান মণীশ মহেশ্বরীর বিরুদ্ধে। 

Updated By: Jun 17, 2021, 02:20 PM IST
স্বরা ভাস্করের নামে অভিযোগ! ভুয়ো খবরে সাম্প্রদায়িক রঙ লাগানোর জের

নিজস্ব প্রতিবেদন: উত্তরপ্রদেশের গাজিয়াবাদে মুসলমান বৃদ্ধের মারধরের ভিডিও শেয়ার করা নিয়ে যে বিতর্ক তৈরি হয়েছিল তা এবার নয়া মোড় নিল। এই মামলায় নতুন করে অভিযোগ দায়ের হল অভিনেত্রী স্বরা ভাস্কর (Swara Bhaskar),আরফা খানুম শেরওয়ানি, আসিফ খান এবং টুইটার ইন্ডিয়ার প্রধান মণীশ মহেশ্বরীর বিরুদ্ধে। গাজিয়াবাদে মুসলমান বৃদ্ধের মারধরের ভিডিও শেয়ার করার কারণেই তাদের বিরুদ্ধে মামলা বলে দাবি পুলিসের।

দিল্লির তিলক মার্গ পুলিস স্টেশনে আইনজীবী অমিত আচার্য এই অভিযোগ দায়ের করেছেন। ঘটনার তদন্তও শুরু করেছে দিল্লি পুলিস। প্রসঙ্গত, ভিডিওতে দেখা গিয়েছে একজন মুসলিম বৃদ্ধ বলছেন, আবদুল সামাদ সাইফি নামে ওই বৃদ্ধকে অটোরিকশায় পৌঁছে দেওয়ার নামে নির্জন এলাকায় নিয়ে যায়। তাঁকে প্রচণ্ড মারধর করা হয়েছে, দাড়ি কেটে নেওয়া হয়েছে এবং গলায় ছুরি ধরে জয় শ্রীরাম বলতে বাধ্য করা হয়েছে। আর এই ভিডিও শেয়ার করেই বিপাকে বলিউড অভিনেত্রী। 

আরও পড়ুন, 'মসিহা ভাবছেন', কোভিড ওষুধ-জোগানে Sonu-র বিরুদ্ধে তদন্তের নির্দেশ বম্বে হাইকোর্টের

এর আগে একই মামলায় Twitter Inc, Twitter Communications India,সাংবাদিক মহম্মদ জুবের এবং রানা আয়ুব, কংগ্রেস নেতা শমা মহম্মদ, সলমান নিজামি, মসকুর উসমানি এবং লেখিকা সাবা নাকভি-র বিরুদ্ধে মামলা রুজু করা হয়েছিল। 

এফআইআর অনুযায়ী, ভিডিওর সত্যতা যাচাই না করে শেয়ার করায় দেশের শান্তি বিঘ্নিত হওয়ার পরিস্থিতি তৈরি হয়। অন্যদিকে, গাজিয়াবাদ পুলিসের দাবি, ওই ভিডিওতে কোনও সাম্প্রদায়িক দৃষ্টিভঙ্গি নেই। আক্রান্ত ব্যক্তি তাবিজ বিক্রি করেছিলেন তাতে ওই যুবকরা খুশি হয়নি। ওদের বক্তব্য ছিল তাবিজ কাজ করেনি। তাই মারধর করা হয়েছে। 

.