আজ নির্বাচনের সারাদিনের সবচেয়ে বড় ১০টি খবর

প্রথম দফার থেকে দ্বিতীয় দফার ভোটের আবহাওয়া বেশ চড়া। বড়সড় অশান্তির ঘটনা না ঘটলেও, বিক্ষিপ্ত সংঘর্ষ, কারচুপি আর হুমকির খবর মিলল দিনভর।

Updated By: Apr 11, 2016, 05:55 PM IST
আজ নির্বাচনের সারাদিনের সবচেয়ে বড় ১০টি খবর

ওয়েব ডেস্ক: প্রথম দফার থেকে দ্বিতীয় দফার ভোটের আবহাওয়া বেশ চড়া। বড়সড় অশান্তির ঘটনা না ঘটলেও, বিক্ষিপ্ত সংঘর্ষ, কারচুপি আর হুমকির খবর মিলল দিনভর।

১) ভোট শেষের মুখে অশান্ত জামুড়িয়ার সত্তর গ্রাম। তৃণমূল-সিপিআইএম সংঘর্ষে আহত ৯, নিখোঁজ ৪। সিপিআইএম সমর্থক দুর্গাদাস বাউরির বাড়িতে আগুন লাগিয়ে দেওয়া হয় বলে অভিযোগ। হুমকির মুখে পড়ে সংবাদমাধ্যমও। পেট্রোল ঢেলে জ্বালিয়ে দেওয়ার হুমকি দেওয়া হয় বলে অভিযোগ।

 

২) এবার নারায়ণগড়ের বাঁকিবাজারে তৃণমূলের বিক্ষোভের মুখে সূর্যকান্ত মিশ্র। তাঁর সামনেই হাতাহাতি বেঁধে গেল বিরোধী-শাসক দু'পক্ষের সমর্থকদের।

 

৩) খোলা জানলার পাশে EVM রেখে চলছে ভোট। ভোটাররা কোন বোতাম টিপছেন তা স্পষ্ট দেখা যাচ্ছে বাইরে থেকে। রানিগঞ্জ বিধানসভার উখড়া প্রি প্রাইমারি স্কুলের বুথে ধরা পড়ল অনিয়মের ছবি। যদিও, এরপরেও অনিয়ম মানতে নারাজ প্রিসাইডিং অফিসার।

 

৪) কেশপুরে ছাপ্পা ভোটের অভিযোগ। ভোট করানোর অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে।

৫) “ভবানী ভবনে বসে পেটোয়া লোক দিয়ে নারায়ণগড় ও সবংয়ের ভোট নিয়ন্ত্রণ করছে ভারতী ঘোষ”, তোপ দাগলেন মানস ভুঁইঞা।

৬) ভোট চলাকালীন পাণ্ডবেশ্বরের ২৩৪ নম্বর বুথে অসুস্থ হয়ে মৃত্যু থার্ড পোলিং অফিসার পরিমল বাউরির।

 

৭) নারায়ণগড়ে খাকুরদহ প্রাথমিক বিদ্যালয়ে ও ঘাটালের গম্ভীরনগর শীতলা প্রাথমিক বিদ্যালয়ের ১২৫ নম্বর বুথে ভেতরে পুলিস, বাইরে জওয়ান। এই ঘটনায় ইতিমধ্যেই গ্রেফতার একজন। জেলাশাসকের রিপোর্ট তলব নির্বাচন ।

৮) সিপিএম এজেন্টকে মারধর করে বুথ থেকে বের করে দেওয়ার অভিযোগ উঠল বাঁকুড়ার ইন্দাসে। অভিযোগ, কারকবেড়িয়ার দুশ বাহান্ন ও দুশ তিপান্ন নম্বর বুথে সিপিএম এজেন্টকে মারধর করা হয়।  অভিযোগের তির তৃণমূলের দিকে। শাসকদলের বিরুদ্ধে সন্ত্রাসের অভিযোগ তুলেছেন দাসপাড়ার বাসিন্দারাও। তাঁদের অভিযোগ, গতকাল থেকে হুমকি দিচ্ছে তৃণমূল। ভয়ে বুথমুখো হওয়ার সাহস পাননি  বেশিরভাগ বাসিন্দা। অভিযোগ অস্বীকার করেছে তৃণমূল।

৯) সিপিএম সমর্থক দুর্গাদাস বাউড়ির বাড়িতে আগুন। হামলায় জখম ১২ জন হাসপাতালে ভর্তি।

১০) জামুড়িয়ার কেন্দা গ্রামে লাইনে দাঁড়িয়েই মৃত্যু ভোটারের।

.