ডানা ছাঁটা হল গৌতম দেবের, সরিয়ে দেওয়া হল উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণের চেয়ারম্যান পদ থেকে

ডানা ছাঁটা হল উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী গৌতম দেবের। উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থার চেয়ারম্যান পদ থেকে সরিয়ে দেওয়া হল তাঁকে। ওই পদে এলেন আলিপুরদুয়ার ও জলপাইগুড়ির তৃণমূল সভাপতি সৌরভ চক্রবর্তী। রাজনৈতিক মহলে জল্পনা, শিলিগুড়ি পুরসভা হাতছাড়া হওয়ার জেরেই এই পদ হারালেন গৌতম দেব।

Updated By: Jun 9, 2015, 11:36 PM IST
ডানা ছাঁটা হল গৌতম দেবের, সরিয়ে দেওয়া হল উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণের চেয়ারম্যান পদ থেকে

ওয়েব ডেস্ক: ডানা ছাঁটা হল উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী গৌতম দেবের। উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থার চেয়ারম্যান পদ থেকে সরিয়ে দেওয়া হল তাঁকে। ওই পদে এলেন আলিপুরদুয়ার ও জলপাইগুড়ির তৃণমূল সভাপতি সৌরভ চক্রবর্তী। রাজনৈতিক মহলে জল্পনা, শিলিগুড়ি পুরসভা হাতছাড়া হওয়ার জেরেই এই পদ হারালেন গৌতম দেব।

মর্যাদার লড়াইয়ে হাতছাড়া হয়েছিল শিলিগুড়ি পুরসভা। আর এই পরাজয়ের ময়নাতদন্ত করেই সাংগঠনিক বৈঠকে গৌতম দেবকে কার্যত তুলোধোনা করেন মুখ্যমন্ত্রী। মুখ্যমন্ত্রী সরাসরি বলে দেন, গৌতম দেবের জন্যই শিলিগুড়িতে হারতে হয়েছে তৃণমূলকে। আর ১০ দিনের মাথাতেই উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থার চেয়ারম্যানের পদ খোয়ালেন গৌতম দেব। দায়িত্ব গেল সৌরভ চক্রবর্তীর কাঁধে। শিলিগুড়ি হাতছাড়া হওয়ারই মাশুল দিতে হল গৌতম দেবকে? শুরু হয়েছে জল্পনা।

রাজনৈতিক মহলে জল্পনা, সোমবার শিলিগুড়ি পুরসভার চেয়ারম্যান অশোক ভট্টাচার্যর সঙ্গে দেখা করাটাও কাল হয়ে থাকতে পারে গৌতম দেবের। কারণ, তার ২৪ ঘণ্টার মধ্যেই পদ হারাতে হয়েছে তাঁকে। আলিপুরদুয়ার আর জলপাইগুড়িতে তৃণমূল সভাপতির ওপরেই সম্ভবত বেশি ভরসা রাখছে নেতৃত্ব। অনেকেই বলছেন, গৌতম দেবের ওপর রুষ্ট মুখ্যমন্ত্রী সৌরভের কাজে খুশি। কারণ, জলপাইগুড়ি এবং মালবাজার পুরসভা বামেদের থেকে ছিনিয়ে নেওয়ার অন্যতম কারিগর ছিলেন সৌরভ চক্রবর্তী। 

.