শরিকি কাজিয়া তুঙ্গে

৭ মাস অতিক্রান্ত হয়েছে নতুন সরকারের। আর এই সময়ের মধ্যেই সামনে চলে এসেছে দুই জোট শরিকের কাজিয়া। সরকারের বিরুদ্ধে একাধিক ইস্যুতে সোচ্চার হয়েছে কংগ্রেস। পাল্টা জবাব এসেছে তৃণমূলের তরফেও।

Updated By: Jan 10, 2012, 10:51 PM IST

৭ মাস অতিক্রান্ত হয়েছে নতুন সরকারের। আর এই সময়ের মধ্যেই সামনে চলে এসেছে দুই জোট শরিকের কাজিয়া। সরকারের বিরুদ্ধে একাধিক ইস্যুতে সোচ্চার হয়েছে কংগ্রেস। পাল্টা জবাব এসেছে তৃণমূলের তরফেও। কিন্তু, সেই রাজনৈতিক তরজাই চরমে ওঠে গত সোমবার। তৃণমূল যুব কংগ্রেসের মঞ্চ থেকে কংগ্রেসের নেতানেত্রীদের উদ্দেশ করে একাধিক কুরুচিকর মন্তব্য করা হয়েছে। আর সেই আক্রমণ অনেকক্ষেত্রেই ছাড়িয়ে গিয়েছে শালীনতার গণ্ডি।
 

রাজ্যের মুখ্যমন্ত্রী একজন মহিলা। আর তাঁর দলেরই প্রথমসারির নেতানেত্রীদের গলায় শোনা গেল একজন মহিলা কংগ্রেস সাংসদকে উদ্দেশ করে কুরুচিকর মন্তব্য। গোটা বিষয়টিকে মহিলাদের অবমাননা বলে মনে করছেন সিপিআইএম নেত্রী রূপা বাগচি। তবে, তৃণমূল নেতাদের কুরুচিকর মন্তব্য রাজ্যে ক্ষমতাসীন জোটের বর্তমান চেহারাটা আরও বেশি করে সামনে এনে দিয়েছে বলে মনে করেন সিপিআইএম নেতা মহম্মদ সেলিম।

কংগ্রেস সাংসদ অধীর চৌধুরীর মতে, রাজনীতির মঞ্চে ব্যক্তি আক্রমণের সূচনা হয়েছিল বামফ্রন্ট সরকারের আমলেই। তবে, ভাষা প্রয়োগের ক্ষেত্রে রাজনীতিবিদদের সংযত হওয়া উচিত বলেও উল্লেখ করেছেন তিনি।

.