ফের শিক্ষক হেনস্থা রাজ্যে

কার্টুনকাণ্ড, নোনাডাঙা ইস্যুর জের কাটতে না কাটতেই ফের শিক্ষক হেনস্থার অভিযোগ। বাঁকুড়ার বড়জোড়ায় স্কুলে মিড ডে মিলের চাল মজুত থাকায় বিডিও-র কাছে মার্চ-এপ্রিল মাসের চাল না পাঠানোর অনুরোধ জানিয়েছিলেন স্কুলডাঙা প্রাথমিক বিদ্যালয়ের প্রধানশিক্ষক পরেশনাথ তিওয়ারি।

Updated By: Apr 19, 2012, 03:27 PM IST

কার্টুনকাণ্ড, নোনাডাঙা ইস্যুর জের কাটতে না কাটতেই ফের শিক্ষক হেনস্থার অভিযোগ। বাঁকুড়ার বড়জোড়ায় স্কুলে মিড ডে মিলের চাল মজুত থাকায় বিডিও-র কাছে মার্চ-এপ্রিল মাসের চাল না পাঠানোর অনুরোধ জানিয়েছিলেন স্কুলডাঙা প্রাথমিক বিদ্যালয়ের প্রধানশিক্ষক পরেশনাথ তিওয়ারি। তা সত্ত্বেও এপ্রিল মাসের জন্য বরাদ্দ চাল পাঠিয়ে দেওয়া হয় স্কুলে। সেই চাল নিতে অস্বীকার করেন প্রধানশিক্ষক।  এনিয়ে বিডিও-র সঙ্গে সামান্য কথা কাটাকাটিও হয় তাঁর। অভিযোগ, এরপরই পুলিস ডাকেন বিডিও। পুলিস পরেশনাথবাবুকে তুলে নিয়ে গেলেও বিকেলে ছেড়ে দেয়। কিন্তু সন্ধেবেলা গ্রেফতার করা হয় ওই শিক্ষককে।
বৃহস্পতিবার তাঁকে আদালতে পেশ করা হয়। তাঁর বিরুদ্ধে সরকারি কাজে বাধা ও হুমকির অভিযোগ এনেছেন বড়জোড়া ব্লকের বিডিও। নিজের ক্ষমতার অপব্যবহার করে বিডিও ওই শিক্ষককে গ্রেফতার করিয়েছেন এই অভিযোগে পথে নামতে চলেছেন সব স্তরের মানুষ। 

.