ছাত্র-মৃত্যু ঘিরে রণক্ষেত্র দুর্গাপুর এনআইটি

ওয়েব ডেস্ক: ছাত্র-মৃত্যু ঘিরে রণক্ষেত্র দুর্গাপুর এনআইটি। গতকাল গভীর রাতে মৃত্যু হয় ইলেকট্রিকাল ইঞ্জিনিয়ারিংয়ের চতুর্থ বর্ষের এক ছাত্রের। ইন্সটিটিউটের স্বাস্থ্যকেন্দ্রের বিরুদ্ধে উঠেছে চিকিত্‍সায় গাফিলতির অভিযোগ। ক্ষুব্ধ পড়ুয়ারা ভাঙচুর চালায় স্বাস্থ্যকেন্দ্রে। তাণ্ডব চলে অফিসেও। চলে দফায় দফায় বিক্ষোভ।

ন্যাশনাল ইন্সটিটিউট অফ টেকনোলজি। দুর্গাপুর থানা এলাকার এই কেন্দ্রীয় শিক্ষা প্রতিষ্ঠানে ছাত্র মৃত্যু। উত্তপ্ত ইন্সটিটিউট চত্বর। ইলেকট্রিকাল ইঞ্জিনিয়ারিংয়ের চতুর্থ বর্ষের ছাত্র প্রসেনজিত্‍ সরকার বুধবার হঠাত্‍ই অসুস্থ হয়ে পড়েন। জ্বর, সঙ্গে অন্যান্য উপসর্গ। ইন্সটিটিউটেই স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে যাওয়া হলে, স্যালাইন দিয়ে ফের হস্টেলের রুমে ফেরত পাঠিয়ে দেওয়া হয় ওই ছাত্রকে। কিন্তু কিছুক্ষণের মধ্যেই অবস্থার অবনতি হয়। এবার তাকে নিয়ে যেতে হয় নার্সিংহোমে। পরে সেখানে মৃত্যু হয় তাঁর। এঘটনায় ইন্সটিটিউটের স্বাস্থ্যকেন্দ্রের দিকেই চিকিত্‍সায় গাফিলতির অভিযোগে সরব পড়ুয়ারা।

প্রসেনজিতের মৃত্যুর খবর ছড়িয়ে পড়তেই চড়তে থাকে ক্ষোভের পারদ। শুরু হয়ে যায় ভাঙচুর, বিক্ষোভ। পরিস্থিতি সামলাতে পৌঁছয় পুলিস। বিক্ষোভ-আন্দোলনে এদিন লাটে ওঠে ক্লাস। পরিস্থিতি থমথমে। ছাত্রমৃত্যুর তদন্ত, প্রয়োজনে শাস্তিমূলক ব্যবস্থার আশ্বাস দিয়েছে কর্তৃপক্ষ।   

 

English Title: 
student death in durgapur NIT
News Source: 
Home Title: 

ছাত্র-মৃত্যু ঘিরে রণক্ষেত্র দুর্গাপুর এনআইটি

ছাত্র-মৃত্যু ঘিরে রণক্ষেত্র দুর্গাপুর এনআইটি
Yes
Is Blog?: 
No
Section: