ভোটে জঙ্গলমহল থেকে কেন্দ্রীয় বাহিনী সরানোয় আপত্তি রাজ্যের

বিধানসভা ভোটে জঙ্গলমহল থেকে কেন্দ্রীয় বাহিনী সরানো সম্ভব নয়। স্বরাষ্ট্রমন্ত্রককে একথা জানিয়ে দিল রাজ্য সরকার। রাজ্যের যুক্তি,  ঝাড়খণ্ড সীমান্ত দিয়ে মাঝ্যেমধ্যেই এরাজ্যে যাওয়া আসা করছে মাওবাদীরা। এই অবস্থায় বাহিনী সরালে জঙ্গলমহলের শান্তি বিঘ্নিত হতে পারে।

Updated By: Mar 12, 2016, 01:59 PM IST
ভোটে জঙ্গলমহল থেকে কেন্দ্রীয় বাহিনী সরানোয় আপত্তি রাজ্যের

ওয়েব ডেস্ক: বিধানসভা ভোটে জঙ্গলমহল থেকে কেন্দ্রীয় বাহিনী সরানো সম্ভব নয়। স্বরাষ্ট্রমন্ত্রককে একথা জানিয়ে দিল রাজ্য সরকার। রাজ্যের যুক্তি,  ঝাড়খণ্ড সীমান্ত দিয়ে মাঝ্যেমধ্যেই এরাজ্যে যাওয়া আসা করছে মাওবাদীরা। এই অবস্থায় বাহিনী সরালে জঙ্গলমহলের শান্তি বিঘ্নিত হতে পারে।

রাজ্যে ভোট এবার ৬দফায় ৭দিনে। এবারের ভোটে প্রত্যেক ভোটগ্রহণ কেন্দ্রে ৫জন করে কেন্দ্রীয় বাহিনী মোতায়েনের সিদ্ধান্ত নিয়েছে কমিশন। সেই অনুযায়ী ৬০ হাজার ভোটগ্রহণ কেন্দ্রে ৩ লক্ষ কেন্দ্রীয় বাহিনী প্রয়োজন।

কেন্দ্রের বক্তব্য ছিল ৬০০ কোম্পানির বেশি বাহিনী পাঠানো সম্ভব নয়। সেক্ষেত্রে প্রথম দফায় জঙ্গলমহলের ভোট শেষ হওয়ার পর সেখান থেকে বাহিনী তুলে অন্যত্র ভোটের কাজে ব্যবহার করার প্রস্তাব দিয়েছিল কেন্দ্র। জঙ্গলমহলে এই মুহূর্তে মোতায়েন রয়েছে ৩২ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী। কিন্তু, সেই বাহিনী রাজ্যের অন্যত্র সরানোয় আপত্তি রয়েছে রাজ্যের। রাজ্য সরকারের যুক্তি, ঝাড়খণ্ড সীমান্ত দিয়ে যাতায়াত করছে মাওবাদীরা। সেক্ষেত্রে বাহিনী সরালে জঙ্গলমহলের শান্তি বিঘ্নিত হতে পারে। এই বিষয়টিই কেন্দ্রকে জানিয়ে দিয়েছে রাজ্য সরকার।

.