রাত পোহালেই লক্ষাধিক মানুষের জমায়েত সিঙ্গুরে, উত্‍সবের মাঝেও হয়রানির শঙ্কা থাকছেই

কাল লক্ষাধিক মানুষের জমায়েত হবে সিঙ্গুরে। সভামঞ্চের জন্য সানাপাড়া থেকে সিংহের ভেড়ি, বন্ধ রাখা হয়েছে দুর্গাপুর এক্সপ্রেসওয়ের বর্ধমানমুখী রাস্তা। ওই অংশে কাল গাড়ি চলবে কলকাতামুখী লেন দিয়ে। গাড়ি ঘুরিয়ে দেওয়া হবে দিল্লি রোড দিয়েও। তাতেও কি এড়ানো যাবে যানজট? কাটছে না আশঙ্কা।

Updated By: Sep 13, 2016, 09:49 PM IST
রাত পোহালেই লক্ষাধিক মানুষের জমায়েত সিঙ্গুরে, উত্‍সবের মাঝেও হয়রানির শঙ্কা থাকছেই

ওয়েব ডেস্ক: কাল লক্ষাধিক মানুষের জমায়েত হবে সিঙ্গুরে। সভামঞ্চের জন্য সানাপাড়া থেকে সিংহের ভেড়ি, বন্ধ রাখা হয়েছে দুর্গাপুর এক্সপ্রেসওয়ের বর্ধমানমুখী রাস্তা। ওই অংশে কাল গাড়ি চলবে কলকাতামুখী লেন দিয়ে। গাড়ি ঘুরিয়ে দেওয়া হবে দিল্লি রোড দিয়েও। তাতেও কি এড়ানো যাবে যানজট? কাটছে না আশঙ্কা।

দীর্ঘ দশ বছরের লড়াই-আন্দোলনের সফল পরিণতি।  বুধবার সিঙ্গুরে বিজয় উত্সব। প্রস্তুতি সম্পূর্ণ। কৃষকদের হাতে জমির পরচা ও ক্ষতিপূরণের চেক তুলে দেবেন মুখ্যমন্ত্রী। মেগা উত্সবের সাক্ষী থাকতে ফুটছে সিঙ্গুর। তৃণমূল নেতৃত্বের আশা, বুধবার জমায়েত  সাত-আট লাখ ছুঁয়ে যেতে পারে। জাতীয় সড়কের ওপরে তৈরি হয়েছে ৮০ ফুট লম্বা এবং ৬০ ফুট চওড়া বিশাল সভামঞ্চ।

আরও পড়ুন- সিঙ্গুরে কাল ঠিক কী হবে

সানাপাড়া থেকে সিংহের ভেড়ি পর্যন্ত দুর্গাপুর এক্সপ্রেসওয়ের বর্ধমানমুখী রাস্তা বন্ধ করে দেওয়া হয়েছে। বুধবার এই দুই মোড় থেকে গাড়ি ঘুরিয়ে দেওয়া হবে ডাউন লেনে। সেখানে কলকাতামুখী ও বর্ধমানমুখী গাড়ি পাশাপাশি চলবে। এমনটাই পরিকল্পনা প্রশাসনের। কিন্তু সাত আট লক্ষ মানুষ সমাবেশে এলে রাস্তার একদিক দিয়ে গাড়ি চলাচল ব্যবস্থা কি আদৌ সচল রাখা সম্ভব হবে? সেক্ষেত্রে উপায় কী?

এই দিল্লি রোড ধরলেও হয়রানি অপেক্ষা করে আছে। কারণ, দিল্লি রোডকে এখন চার লেন করার কাজ চলছে। ফলে যানজট কোথায় গিয়ে পৌছবে, তা আন্দাজই করতে পারছেন না পুলিসকর্তারা। দিল্লি রোডে পড়েও যানজট এড়াতে পিয়ারাপুর মোড় থেকে জিটি রোড ধরা যেতে পারে। তবে গন্তব্যে পৌছতে লেগে যাবে অনেকটা সময়।

সবমিলিয়ে বুধবার বর্ধমান যেতে বা বর্ধমান থেকে কলকাতায় ফিরতে দুর্গাপুর এক্সপ্রেসওয়ে ধরলে যে অপেক্ষা করে রয়েছে চূড়ান্ত ভোগান্তি, সেটা অনেকটাই স্পষ্ট। বুধবার তাই নিরাপদ টার্গেট হতে পারে রেলপথ।

.