অপরাধে লাগাম পড়াতে জগদ্দল, ভাটপাড়া ও শ্যামনগরে বসছে CCTV

অপরাধীদের স্বর্গরাজ্য বললে ভুল হয় না।  আজ খুন-জখম, তো কাল ছিনতাই-রাহাজানি। ব্যারাকপুর কমিশনারেটে দুষ্কৃতী-দৌরাত্ম্য রোজকার ঘটনা। অপরাধে লাগাম পড়াতে এবার নয়া মুশকিল-আসান নিয়ে হাজির প্রশাসন। বসছে CCTV এবং CC ক্যামেরা। আপাতত জগদ্দল, ভাটপাড়া ও শ্যামনগরে বসানো হচ্ছে। ভবিষ্যতে আরও বাড়বে এর পরিধি।

Updated By: Oct 6, 2015, 06:41 PM IST
অপরাধে লাগাম পড়াতে জগদ্দল, ভাটপাড়া ও শ্যামনগরে বসছে CCTV

ওয়েব ডেস্ক: অপরাধীদের স্বর্গরাজ্য বললে ভুল হয় না।  আজ খুন-জখম, তো কাল ছিনতাই-রাহাজানি। ব্যারাকপুর কমিশনারেটে দুষ্কৃতী-দৌরাত্ম্য রোজকার ঘটনা। অপরাধে লাগাম পড়াতে এবার নয়া মুশকিল-আসান নিয়ে হাজির প্রশাসন। বসছে CCTV এবং CC ক্যামেরা। আপাতত জগদ্দল, ভাটপাড়া ও শ্যামনগরে বসানো হচ্ছে। ভবিষ্যতে আরও বাড়বে এর পরিধি।

এখানে গেলেও নজরদারি। ওখানে গেলেও কড়া নজর। নিস্তার নেই এর চোখ থেকে। একেবারে অত্যাধুনিক ব্যবস্থা। ওয়্যারলেস এই ক্যামেরাগুলি বসছে মোড়ে মোড়ে। উদ্দেশ্য অপরাধ দমন। যৌথ উদ্যোগ ব্যারাকপুর পুলিস কমিশনারেট এবং ভাটপাড়া পুরসভার। প্রশাসনের দাবি, এতে অনেকটাই লাগাম পড়ানো যাবে অপরাধে। খরচ অবশ্য কোটির ঘর ছাড়িয়েছে।    

এই মুহুর্তে জগদ্দল, ভাটপাড়া এবং শ্যামনগর শিল্পাঞ্চল মিলিয়ে মোট ৭২টি সিসি ক্যামেরা বসাচ্ছে ব্যারাকপুর পুলিস কমিশনারেট। আগামিদিনে আরও বাড়বে এর সংখ্যা।ক্যামেরার নজরবন্দি হওয়ার ভয়ে অপরাধ কমবে কিনা এখন সেটাই দেখার। প্রশাসন অবশ্য আশাবাদী, দুষ্কৃতীদের খেল খতম হবে এই অস্ত্রেই।

 

.